‘বাংলা তার মেয়েকেই চায়, পিসি-কে নয়’, মমতার অ’স্ত্রেই মমতার বিরুদ্ধে প্রচার বিজেপির

726
"বাংলা তার মেয়েকেই চায়, পিসি-কে নয়", মমতার অ'স্ত্রেই মমতার বিরুদ্ধে প্রচার বিজেপির

মানব গুহ, কলকাতাঃ ‘বাংলা তার মেয়েকেই চায়; পিসি-কে নয়’; এবার মমতার অ’স্ত্রেই মমতার বিরুদ্ধে প্রচার শুরু করল বিজেপি। ‘মা মাটি মানুষ হোক’ বা ‘বদলা নয় বদল চাই’; বা ‘দুয়ারে সরকার’; বারবার বিরোধীদের ব্রক্ষা’স্ত্র হয়ে উঠেছে তৃণমূলের স্লোগান। এবারও তাই পদ্মের সঙ্গে ঘাসফুলের যু’দ্ধে; সেই স্লোগানেই ভরসা রাখছে ঘাসফুল শিবির। এবার তাদের স্লোগান; ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। গত শনিবার স্লোগান লঞ্চ হয়ে গেছে; তৃণমূল ভবনে। রীতিমতো কর্পোরেট ধাঁচে, অনুষ্ঠান করে; লঞ্চ করা হল তৃণমূলের এই স্লোগান। আর এবার মমতার সেই স্লোগান-কেই; অ’স্ত্র করেছে বঙ্গ বিজেপি। তাদের স্লোগান, ‘বাংলা তার মেয়েকেই চায়; পিসি-কে নয়’।

রুপা গাঙ্গুলি থেকে অগ্নিমিত্রা পাল; দেবশ্রী চৌধুরী থেকে লকেট চট্টোপাধ্যায়; মাফুজা খাতুন থেকে; ভারতী ঘোষ। ৯ জন বিজেপি নেত্রীর ছবি দিয়ে; ও একপাশে তৃণমূল নেত্রী মমতার রাগী মুখের ছবি দিয়ে; নতুন পোস্টার ব্যানার বানিয়েছে বঙ্গ বিজেপি। উপরে লেখা, ‘বাংলা তার মেয়েকেই চায়; পিসি-কে নয়’।

আরও পড়ুনঃ “আট দফায় ভোট, কার সুবিধার জন্য”, প্রশ্ন তুললেন মমতা

‘বাংলা নিজের মেয়েকেই চায়’; এই স্লোগানের মাহাত্ম্যটা ঠিক কী? বুঝেশুনেই শব্দ বাছাই করেছেন; পিকের টিমের প্রচার কৌশলীরা। বিজেপি নেতাদের প্রতি মমতার ‘বহিরাগত’ তত্ত্বটিতে জোর দিয়ে বোঝানো হচ্ছে; বাইরে থেকে অন্যকে ডেকে আনা মানে, বাংলা সংস্কৃতির মূলে আঘাত। এখানে, মমতা বন্দ্যোপাধ্যায় তথা ঘরের মেয়ের কোনও বিকল্প নেই; এই বার্তাও দেওয়া যাচ্ছে।

অন্যদিকে, বিজেপির প্রচারে; ‘বাংলা তার মেয়েকেই চায়; পিসি-কে নয়’ স্লোগান মানেই; অভিষেক বন্দ্যোপাধ্যায়-কে টার্গেট করা হয়েছে। কয়লা ও গরু পাচার চক্রে; সিবিআই নজরে আছেন অভিষেক; বিজেপি নেতারা বারবার এই অভিযোগ করেছেন। কয়লা পাচার কাণ্ডে; সিবিআই জেরার মুখোমুখি হয়েছেন অভিষেকের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়। তাই মমতার স্লোগানকেই ঘুরিয়ে এবার; মমতার বিরুদ্ধেই প্রচারে বিজেপি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন