ফেব্রুয়ারিতে চারদিন, মার্চে পরপর ছদিন বন্ধ ব্যাঙ্ক

1052
ফেব্রুয়ারিতে চারদিন, মার্চে পরপর ছদিন বন্ধ ব্যাঙ্ক/The News বাংলা

ফেব্রুয়ারিতে চারদিন, মার্চে পরপর ছদিন বন্ধ ব্যাঙ্ক। IBA অর্থাৎ ইন্ডিয়ান ব্যাঙ্ক অ্যাসোসিয়েশনের সঙ্গে ট্রেড ইউনিয়নগুলির আলোচনা ভেস্তে যাওয়ার ফের আগামি মাসে; ছ দিন টানা বন্ধ থাকবে ব্যাঙ্ক। তাই যা কাজ আছে তড়িঘড়ি মিটিয়ে ফেলুন। মার্চের দ্বিতীয় সপ্তাহে; ফের ধর্মঘটের ডাক দিয়েছে; ব্যাঙ্ক কর্মী সংগঠনগুলি। ফেব্রুয়ারি মাসেই টানা চারদিন ব্যাঙ্ক বন্ধের জেরে; গ্রাহকদের নাস্তানাবুদ হতে হয়েছে। জেরবার হয়েছে; সাধারণ মানুষ।

এবার ফের নতুন করে গ্রাহকরা; সমস্যার সম্মুখীন হতে চলেছে। শুধু ব্যাঙ্কই বন্ধ থাকবে না; এটিএম পরিষেবাও বন্ধ থাকার আশঙ্কা রয়েছে। দুর্ভোগ যে ফের ভোগাবে; তার আগাম বার্তাই পাওয়া যাচ্ছে। এটিএম পরিষেবা বিকল হয়ে পড়লে; সাধারণ মানুষকে যে চরম বিপদের মধ্যে পড়তে হবে; তা বোঝাই যাচ্ছে। তাই ব্যাঙ্কের কিছু কাজ থাকলে; আগেভাগেই সেরে ফেলুন। ফেলে রাখবেন না।

বেতন বৃদ্ধির দাবিতে; ইন্ডিয়ান ব্যাংক অ্যাসোসিয়েশনের (IBA) সঙ্গে ট্রেড ইউনিয়নগুলির আলোচনা চলছে। কিন্তু মাঝপথেই ভেস্তে যায়; আলোচনা। তাদের দাবি পূরণ হবে কি না কোনও সদুত্তর না মেলায়; ব্যাঙ্ক কর্মী সংগঠনগুলি ফের নতুন করে; ধর্মঘটের ডাক দিয়েছে। ১১ মার্চ থেকে ১৩ মার্চ ব্যাঙ্ক বন্ধের ডাক দেওয়া হয়েছে। ১১ মার্চ বুধবার পড়েছে; অর্থাৎ বুধ, বৃহস্পতি ও শুক্র বন্ধ থাকবে ব্যঙ্ক। সেই সঙ্গে; শনি ও রবিবারও ছুটি হওয়ার কারণে; মোট পাঁচ থেকে ছ দিন ব্যঙ্ক বন্ধ থাকছে। যে কারণে; বড়সড় দুর্ভোগের শিকার হতে চলেছে আম জনতা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন