সুখী যৌন জীবনের কিছু সহজ সরল উপায় জেনে নিয়ে সুখে থাকুন

891
সুখী যৌন জীবনের সরল উপায় জেনে নিন/The News বাংলা
সুখী যৌন জীবনের সরল উপায় জেনে নিন/The News বাংলা
Simple Custom Content Adder

অনেকেই এমন ধারণা রেখে থাকেন থাকেন যৌন জীবনের শুরু এবং শেষ বিছানায়। তাহলে জেনে রাখুন আপনি ভুল জানেন। এরকম অসংখ্য ভুল আপনি রোজ করে চলেছেন আপনার যৌন জীবনে। বিশেষ করে পুরুষদের উচিত সেক্স লাইফ নিয়ে সমস্ত পুরনো ধারণা বদলে ফেলা।

পুরুষেরা তাদের যৌন জীবনে মেয়েদের সঙ্গে যে সব ভুল করে থাকেন সেগুলো এড়িয়ে যাওয়া কিন্তু মোটেই খুব অসুবিধার নয়। জেনে নিন সেই ভুলগুলো কী এবং তা এড়াবেনই বা কী করে?

পুরুষদের ধারণা সেক্স শুরু হয় বিছানা থেকে। পুরুষদের ক্ষেত্রে সেক্স হল অনেকটা বৈদ্যুতিক আলোর মতো। সুইচ অন-সুইচ অফ। কিন্তু মেয়েদের ক্ষেত্রে ব্যাপারটা অত দ্রুত ঘটে না। অন্তত সেক্স থেরাপিস্টরা তাই মনে করেন।

তাই পুরুষদের উচিত সারা দিনে সুযোগ পেলেই সঙ্গিনীকে জড়িয়ে ধরুন, হাতে হাত রাখুন, দু’জনে মিলে মজার-মজার কথা বলুন। সব মিলিয়ে আপনার তার প্রতি অনুরাগ কতটা তা জানিয়ে রাখুন। আপনার সঙ্গিনী যদি আপনার সঙ্গ নিরাপদ এবং নিশ্চিন্ত মনে করেন তাহলেই আপনাদের সেক্স লাইফ সুখের হবে।

এই ভুল ধারণা কখনই রাখবেন না যে সঙ্গিনী কী চাইছে সেটা জানার প্রয়োজন নেই। মেয়েরা আজও সেই ২৫-৩০ বছর আগেকার মতো নেই। মিলনে তারা তৃপ্ত হলেন কিনা সেটা জানা ভীষণ জরুরি। তাই কোনও দ্বিধা না করেই সঙ্গিনীকে জিজ্ঞেস করুন, তাঁর কী রকম অনুভূতি হল কিংবা তিনি কি আরও অন্য কিছু চাইছেন কিনা।

রোজ যা করি, আজও তাই। আপনি যদি ভেবে থাকেন প্রথম তিনবার ঠিকঠাক হয়েছে, তাহলে পরের তিনবারও ঠিকঠাকই থাকবে, তাহলে ভুল করবেন। আপনার সঙ্গিনীর আজকে যা ভালো লাগছে, কালকে তা নাও ভালো লাগতে পারে। সেক্স থেরাপিস্টরা বলছেন, মেয়েদের মুড নির্ভর করে তাদের ঋতুচক্রের ওপর।

আজ শরীরের কোনও বিশেষ অংশ সেনসিটিভ থাকলে, পরের দিন শরীরের অন্য অংশ সেনসিটিভ হয়ে থাকে। ফলে, পুরুষদের নজর রাখা উচিত সেই মুহূর্তে তার সঙ্গিনী ঠিক শরীরের কোনও অংশে সাড়া দিচ্ছেন। তাই পুরুষদের ধৈর্য ধরে এই অনুসন্ধান প্রক্রিয়া চালিয়ে যেতে হবে।

শারীরিক উদ্দীপনাই আসল এটা সম্পূর্ণ ভুল ধারণা। কিছু কিছু পুরুষ কেবলমাত্র তার সঙ্গিনীর শারীরিক উদ্দীপনার দিকটাতেই নজর রাখেন, এড়িয়ে যান তার মানসিক উদ্দীপনার দিকটা। তাই শৃঙ্গার পর্বে আরও একটু কল্পনাপ্রবণ হয়ে উঠতে হবে পুরুষকে।

শারীরিক মিলন মানেই তৃপ্তি। শুধুমাত্র শারীরিক মিলনই আপনার সঙ্গিনীকে তৃপ্ত করবে এমন ধারণা ভুল। এমনও হতে পারে তিনি তৃপ্ত হবেন কেবল আপনার মুখের কথাতেই। আবার অনেক সময় ওরাল সেক্স ফিজিক্যাল সেক্সের চেয়েও বেশি কাজ দেয়। তবে অবশ্যই সঙ্গিনীর ইচ্ছা বুঝে।

ছলাকলার কোনও প্রয়োজন নেই বলে অনেকেই মনে করেন। সিডাকশন বা ছলাকলায় প্রলুব্ধ করার কোনও ভূমিকা নেই সফল যৌন জীবনে। কিন্তু যৌন বিশেষজ্ঞদের মতে, টেকনিকের চেয়ে সিডাকশন অনেক বেশি জরুরি। একমাত্র সফল ছলাকলাই আপনার সঙ্গিনীকে উত্তেজিত করতে পারে অনেকটাই।

সঙ্গিনীর শরীরের অ্যানাটমি জানার প্রয়োজন নেই এমন ভুল ধারণা অনেক পুরুষ পোষণ করেন। অনেক পুরুষই বলেন, ‘আমি আমার সঙ্গিনীর শরীরের অ্যানাটমি বোঝার চেষ্টা করি না।’ কিন্তু সুখী শারীরিক সম্পর্কে সেটাই নাকি জরুরি।

শরীর বিজ্ঞান জানা থাকলে নারীর সুখের সঠিক সন্ধান যে কোনও পুরুষই আরও বেশি করতে পারবেন। শারীরিক মিলনের সময় সঙ্গিনীর সাথে কথা বলুন। আপনার কেমন লাগছে বা তার কেমন লাগছে জানতে চান। প্রশংসা করুন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন