ভোটের ফল পরবর্তী হিং’সা, উত্তর না পাওয়ায় রাজ্যকে কড়া চিঠি কেন্দ্রের

530
ভোটের ফল পরবর্তী হিং'সা, উত্তর না পাওয়ায় রাজ্যকে কড়া চিঠি কেন্দ্রের
ভোটের ফল পরবর্তী হিং'সা, উত্তর না পাওয়ায় রাজ্যকে কড়া চিঠি কেন্দ্রের

ভোটের ফল পরবর্তী হিং’সা, উত্তর না পাওয়ায়; রাজ্যকে কড়া চিঠি কেন্দ্রের। ভোটের ফল বেরোনোর পর থেকেই; রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে রাজনৈতিক সংঘ’র্ষের খবর আসছে। যা নিয়ে রিপোর্ট চেয়ে; রাজ্যকে আগেই চিঠি দিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সূত্রের খবর, সেই চিঠির কোন জবাব না পাওয়ায়; মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে ফের চিঠি পাঠাল অমিত শাহের স্বরাষ্ট্র দফতর। কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয়কুমার ভাল্লা; চিঠি পাঠিয়েছেন রাজ্যের মুখ্যসচিবের কাছে। বাংলায় হিংসা রুখতে কি কি ব্যবস্থা নেওয়া হচ্ছে; তা জানতে চাওয়া হয়েছে রাজ্য প্রশাসনের কাছে। এমনকী, হিং’সা রুখতে এখনও যদি কোনও ব্যবস্থা না নেওয়া হয়; তবে রাজ্যের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার ইঙ্গিতও রয়েছে নতুন চিঠিতে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথের দিন, মুখ্যমন্ত্রী হয়ে নবান্নে পা দেবার পরেই; পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিং’সার রিপোর্ট চেয়ে; কড়া চিঠি পাঠাল কেন্দ্র। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে পাঠানো ওই চিঠির জবাব না দিলে; গুরুতর পদক্ষেপ করা হবে বলে সতর্ক করা হয়েছে নবান্নকে। চিঠিতে হিং’সা রুখতে রাজ্য প্রশাসন; কি কি পদক্ষেপ করেছে চাওয়া হয়েছে তার বিস্তারিত বিবরণও।

আরও পড়ুনঃ “হিন্দুরা একটু বুঝুক”, এবার শুভেন্দুর অডিও ফাঁস সেই প্রলয়ের সঙ্গে

পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসা নিয়ে; সোমবারই রিপোর্ট তলব করেছিল; অমিত শাহের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সেই চিঠির এখনও; কোনও জবাব দেয়নি রাজ্য। বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয়কুমার ভাল্লা; রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে চিঠিতে লিখেছেন; এবার রাজ্য় চিঠির জবাব না দিলে; তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।

এই চিঠি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে; দাবি তৃণমূল সাংসদ সৌগত রায়ের। তিনি বলেন, ”কে বলল ব্যবস্থা নেওয়া হচ্ছে না? সকাল ১১টায় শপথ নিয়েছেন। এডিজি আইনশৃঙ্খলা; বদল করা হয়েছে। মমতা দায়িত্ব নিয়েছেন; এবার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে চলে আসবে। আইনশৃঙ্খলা রাজ্যের বিষয়। অমিত শাহের কৌশল এখানে খাটবে না”।

ভোট পরবর্তী হিং’সায় বিজেপিকে কাঠগড়ায় তুলে; এ দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেন, ”কয়েকটা ঘটনা ঘটেছে। সব সত্য নয়। ভুয়ো ঘটনা দেখাচ্ছে বিজেপি। বিজেপির ভুয়ো ঘটনায়; বিশ্বাস করবেন না। দু-একটা ঘটনা ঘটেছে। বিজেপি যেখানে জিতেছে; সেখানে বেশি অত্যাচার হচ্ছে। যখন অত্যাচার হয়েছে; তখন নির্বাচন কমিশনের আওতায় ছিল। ৩ মাস ধরে; পরিস্থিতির অবনতি হয়েছে”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন