‘ভাইজানের সঙ্গে ভোটের জোট ঐতিহাসিক ভুল’, বি’স্ফোরক অশোক ভট্টাচার্য

2371
'ভাইজানের সঙ্গে ভোটের জোট ঐতিহাসিক ভুল', বিস্ফোরক অশোক ভট্টাচার্য
'ভাইজানের সঙ্গে ভোটের জোট ঐতিহাসিক ভুল', বিস্ফোরক অশোক ভট্টাচার্য

‘ভাইজানের সঙ্গে ভোটের জোট; ঐতিহাসিক ভুল’; এবার বি’স্ফোরক অশোক ভট্টাচার্য। সিপিএমে বাড়ছে বিদ্রোহ। প্রথমে তন্ময় ভট্টাচার্য; তারপরে কান্তি গাঙ্গুলি। এবার অশোক ভট্টাচার্য। ‘ভাইজানের সঙ্গে ভোটের জোট; ঐতিহাসিক ভুল’; এবার বি’স্ফোরক মন্তব্য করে; বামেদের বিড়াম্বনা আরও বাড়ালেন অশোক ভট্টাচার্য। গত দুদিনে, একের পর এক নেতা; দলবিরোধী মন্তব্য করে লজ্জায় ফেলেছেন দলকে। তন্ময় ভট্টাচার্য-কে দলবিরোধী মন্তব্যের জন্য; শো-কজ-ও কড়া হয়েছে। এবার সেই বিতর্কে; ইন্ধন দিলেন শিলিগুড়ির অশোক ভট্টাচার্য। তবে এই নিয়ে কোন মন্তব্য করতে চাননি; বাম নেতারা।

আরও পড়ুনঃ “হিন্দুরা একটু বুঝুক”, এবার শুভেন্দুর অডিও ফাঁস সেই প্রলয়ের সঙ্গে

“বামেরা পারেনি, বিজেপিকে রুখতে পেরেছে তৃণমূল”; কান্তি গাঙ্গুলী
“শুধু স্ট্যালিন কপচালে হবে না; এটা স্ট্যালিনের যুগ নয়”; তন্ময় ভট্টাচার্য
“আমরা সবসময় বলি মানুষ আমাদের বুঝতে পারেনি; কিন্তু আমরা কি মানুষকে বুঝতে পেরেছি?”; তন্ময় ভট্টাচার্য
“ভাইজানের সঙ্গে জোট ঐতিহাসিক ভুল”; অশোক ভট্টাচার্য

আরও পড়ুনঃ ভোটের ফল পরবর্তী হিং’সা, উত্তর না পাওয়ায় রাজ্যকে কড়া চিঠি কেন্দ্রের

তিন বর্ষীয়ান বাম নেতার মন্তব্যে; যথেষ্ট বিড়াম্বনায় সিপিএম। দলবিরোধী মন্তব্য করায়; তন্ময় ভট্টাচার্য-কে শো-কজ করল সিপিএমের উত্তর ২৪ পরগনা জেলা কমিটি। প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে; দলবিরোধী মন্তব্যের অভিযোগে বিবৃতি জারি করল জেলা পার্টি। তন্ময়বাবুর অবশ্য দাবি, ‘কমিউনিস্ট পার্টিতে; এটাকে শো-কজ বলে না। জেলা পার্টি আমার নামে একটি বিবৃতি দিয়েছে’। তবে কান্তি গাঙ্গুলি নিয়ে; এখনও কোন মন্তব্য করেনি বামনেতারা।

আরও পড়ুনঃ “তৃণমূল থেকে বেনোজল এনে, চোখের সামনে বিজেপির কবর খোঁড়া হল”

এবার এল অশোক ভট্টাচার্যর বো’মা। তিনি আব্বাস সিদ্দিকির দলের সঙ্গে; জোট করাটাই যে ভুল হয়েছিল; তা জানিয়ে দিলেন। তাঁর মতে, আইএসএফের সঙ্গে জোট; ভুল হয়েছিল। তাতেই শূন্য হাতে; ফিরতে হয়েছে বামেদের। একুশের ভোটে বাংলার বুক থেকে; নিশ্চিহ্ন হয়ে গিয়েছে সিপিএম। দলবিরোধী মন্তব্যের জন্য এবার কি; শিলিগুড়ির অশোক ভট্টাচার্যকে শো-কজ করা হবে ? উঠে গেল প্রশ্ন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন