রাজ্যে কবে ভোট, ঘোষণা হতে পারে ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি

583
রাজ্যে কবে ভোট, ঘোষণা হতে পারে ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি
রাজ্যে কবে ভোট, ঘোষণা হতে পারে ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি

জানুয়ারিতেই রাজ্যে আসছে; নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। বাংলায় কবে ভোট; এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। কবে রাজ্যে জারি হবে; বিধানসভা ভোটের বিজ্ঞপ্তি? এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। আগামী ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি জারি হতে পারে; রাজ্যে বিধানসভা ভোটের বিজ্ঞপ্তি। এমনটাই কেন্দ্রীয় নির্বাচন কমিশন সূত্রে খবর। জানুয়ারি মাসেই রাজ্যে আসছে; নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। ইতিমধ্যে রাজ্যে ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে এসেছেন; উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। বৃহস্পতিবার তিনি কোভিড টাস্ক ফোর্সের সঙ্গে; বৈঠকে বসেছেন।

করোনা আবহাওয়া বাংলায় অনুষ্ঠিত হতে চলেছে; রাজ্য বিধানসভা নির্বাচন। চলছে নির্বাচন কমিশনের প্রস্তুতি। সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করতে; ইতিমধ্যেই কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে নির্বাচন কমিশন। দফায় দফায় পুলিশ প্রশাসনের সঙ্গে বৈঠক করে; জানতে চাওয়া হয়েছে আইনশৃঙ্খলা পরিস্থিতি। সমস্ত দিক খতিয়ে দেখে, বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের; প্রস্তুতি শুরু করে দিল জাতীয় নির্বাচন কমিশন। জানা গেছে, ১৫ই এপ্রিল থেকে ১৫ই মে এর মধ্যেই; রাজ্যে ভোট পর্ব শেষ হবে।

আরও পড়ুনঃ ‘ভাইপো না ছেলে’ পুলিশকে চ্যা’লেঞ্জ দিয়েই, মুখ্যমন্ত্রী মমতার বি’রুদ্ধে একের পর এক অ’শ্লী’ল পোস্ট মহিলার

নির্বাচন কমিশন সূত্রে খবর, আগামী কয়েকদিনের মধ্যেই; চূড়ান্ত ভোটার তালিকা প্রাকাশিত হতে চলেছে। সূত্রের খবর, ভোটার তালিকা ঘোষণা হওবার পরই; বাংলায় চলে আসবে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। জানুয়ারি মাসের শেষ সপ্তাহেই; তাদের রাজ্যে আসার ইঙ্গিত পাওয়া গিয়েছে। তবে এখনও পর্যন্ত চূড়ান্ত কোন দিনক্ষণ; ঘোষণা করেনি নির্বাচন কমিশন। তবে করোনা পরিস্থিতি মাথায় রেখে; বুথের সংখ্যা কীভাবে বাড়ানো যায়; তা নিয়ে শুরু হয়েছে চর্চা।

বর্তমানে রাজ্য সফরে রয়েছেন; উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। দফায় দফায় বৈঠক করছেন; নির্বাচনের সঙ্গে সম্পর্কিত সমস্ত বিভাগের সঙ্গে। এরই মধ্যে সূত্রের খবর, ফেব্রুয়ারির মাঝামাঝি; বিধানসভা ভোটের বিজ্ঞপ্তি জারি হতে পারে। বুধবার কলকাতার একটি পাঁচতারা হোটেলে; প্রথমে সমস্ত জেলার পুলিশ সুপার ও কমিশনারেট কর্তাদের সঙ্গে বৈঠক করেন জৈন। জানা গেছে, জানুয়ারির শেষে ফুল টিম নিয়ে আসবেন; মুখ্য নির্বাচন কমিশনার। আর ফেব্রুয়ারীতেই ঘোষণা হবে; ভোটের দিনক্ষণ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন