মুসলিম ভোটারদের একজোট হবার বার্তা, মমতাকে নোটিস দিল নির্বাচন কমিশন

537
সংখ্যালঘুদের উদ্দেশ্যে বার্তা, মমতাকে নোটিস দিল নির্বাচন কমিশন
সংখ্যালঘুদের উদ্দেশ্যে বার্তা, মমতাকে নোটিস দিল নির্বাচন কমিশন

মুসলিম ভোটারদের একজোট হবার বার্তা; মমতাকে নোটিস দিল নির্বাচন কমিশন। সংখ্যালঘুদের উদ্দেশ্যে বার্তা; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-কে নোটিস ধরাল কমিশন। সংখ্যালঘুদের উদ্দেশ্যে মমতার বার্তা; বিজেপির অভিযোগ পেয়ে এবার কমিশনের নোটিস। “মমতার মন্তব্য নির্বাচনের আদর্শ আচরণবিধি লঙ্ঘন’। পরিষ্কার জানিয়ে দিয়েছে; নির্বাচন কমিশন। এই নিয়ে ৪৮ ঘণ্টার মধ্যে নিজের বক্তব্য জানাতে; মমতাকে কমিশনের নোটিস। গত ৩ এপ্রিল, মমতা তারকেশ্বরের জনসভায় বলেছিলেন; “শয়তানদের কথা শুনে; সংখ্যালঘু ভোট ভাগ হতে দেবেন না”। মমতার বিরুদ্ধে কমিশনে নালিশ করেন; মুখতার আব্বাস নকভি। এরপরেই ব্যবস্থা নিল; নির্বাচন কমিশন।

মুসলিম ভোটারদের একজোট হবার বার্তা; মমতাকে নোটিস দিল নির্বাচন কমিশন। এই খবরেই চমকে গেছে গোটা দেশ। এই প্রথম বাংলার কোন মুখ্যমন্ত্রীকে; এইভাবে নোটিস ধরাল কমিশন। তারকেশ্বর জনসভায়; মুসলিম ভোটারদের বিজেপি-র বিরুদ্ধে; একজোট হওয়ার বার্তা দেন মমতা। তৃণমূলনেত্রীর এই মন্তব্যের জেরেই; নোটিশ পাঠিয়েছে কমিশন। ৪৮ ঘণ্টার মধ্যে মমতার থেকে; জবাব তলব করেছে কমিশন।

আরও পড়ুনঃ দিদি বলছেন ‘সব মুসলিম এক হও’, আমরা যদি বলতাম ‘সব হিন্দু একজোট হও’

নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে; হুগলির তারকেশ্বরের সভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে; নির্বাচনের আদর্শ আচরণবিধি লঙ্ঘিত হয়েছে। উল্লেখ্য, গত ৩ এপ্রিল নির্বাচনী সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন; “সংখ্যালঘু ভাইবোনদের কাছে; হাত জোড় করে বলছি, বিজেপি-র কাছ থেকে যে শয়তানরা টাকা নিয়েছে; তাদের কথা শুনে সংখ্যালঘু ভোট ভাগ করবেন না”। মমতার মন্তব্যের জেরে নির্বাচন কমিশনে অভিযোগ জানান; কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নকভির নেতৃত্বে একটি প্রতিনিধি দল। তারপরই কমিশনের এই পদক্ষেপ।

আরও পড়ুনঃ মহিলাদের দিয়ে কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করার ‘নিদান’ দিলেন মমতা

মমতাকে এই নিয়ে আ’ক্রমণ করেন; প্রধানমন্ত্রী মোদীও। মোদী বলেছেন; “দিদি বলছেন, ‘সব মুসলিম এক হও। আমরা যদি বলতাম; সব হিন্দু একজোট হও। তাহলে নির্বাচন কমিশনের; ৮–১০টা নোটিস চলে আসত”। বাংলায় ভোট প্রচারে এসে, কোচবিহারের জনসভা থেকে; এমন কথাই বললেন নরেন্দ্র মোদী। কোচবিহারে সভা করতে গিয়ে মোদী মঙ্গলবার বললেন; “‌মুসলমানরাও সঙ্গে নেই মমতার। ভোটে হারবেন তৃণমূল নেত্রী। তাঁর আচরণেই মিলছে ইঙ্গিত। যে মুসলমানদের মমতা; নিজের ভোট ব্যাংক বলে মনে করতেন; তাঁরাও এখন তাঁর সঙ্গ ছাড়ছেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন