মমতার প্রিয় কেষ্টর স্বনামে বেনামে গোপন সম্পত্তি, আয়কর দফতরের নোটিশ

684
মমতার প্রিয় কেষ্টর গোপন সম্পত্তি, নোটিশ পাঠাল আয়কর দফতর
মমতার প্রিয় কেষ্টর গোপন সম্পত্তি, নোটিশ পাঠাল আয়কর দফতর

মমতার প্রিয় কেষ্টর স্বনামে বেনামে গোপন সম্পত্তি; আয়কর দফতরের নোটিশ। নির্বাচন কমিশনের শোকজের মুখে; পড়েছিলেন আগেই। এবার ভোট চলাকালীন, অনুব্রত মণ্ডলকে; নোটিশ পাঠাল আয়কর দফতর। হিসাব বহির্ভূত সম্পত্তি থাকার অভিযোগেই; বীরভূমের তৃণমূল জেলা সভাপতিকে এই নোটিশ পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও নোটিশ দেওয়া হয়েছে; অনুব্রতর চার আত্মীয়কেও। এক সপ্তাহের মধ্যেই; তাঁদের জবাব তলব করা হয়েছে। আগামী ২৯ এপ্রিল; শেষ দফায় বীরভূমে ভোট রয়েছে। তার আগে, অনুব্রত মণ্ডলকে এই নোটিশ; যথেষ্ট তাৎপর্যবাহী বলেই মনে করা হচ্ছে।

অনুব্রত মণ্ডলের আয়-ব্যয়, সম্পত্তি ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট-সংক্রান্ত সব নথি; তলব করা হয়েছে। আয়কর দফতর সূত্রে খবর, অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে; আয় বহির্ভূত সম্পত্তির অভিযোগ জমা পড়েছিল। বীরভূম ছাড়াও পুরুলিয়া, বাঁকুড়া, আসানসোলে; অনুব্রত মণ্ডলের সম্পত্তি রয়েছে বলে; আয়কর দফতর সূত্রে খবর। তার প্রেক্ষিতেই; এই নোটিশ দেওয়া হয়েছে। অনুব্রতবাবুকে, তাঁর যাবতীয় তথ্যের খতিয়ান; আয়-ব্যয় হিসাব, ব্যাঙ্কের নথির জমা করতে বলা হয়েছে।

আরও পড়ুনঃ খেলা শেষ, হেরে গেছে তৃণমূল, ভোটের ফল ঘোষণা দিলীপ ঘোষের

বাংলায় ছ দফা ভোট শেষ; বাকি আর মাত্র দুদফা। তবে মমতার প্রিয় কেষ্টর বীরভূমে; ভোট এখনও বাকি। বীরভূমে ভোটের আগেই, আয়কর দপ্তরের নজরে; তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। বাদ গেলেন না তাঁর চার আত্মীয়ও। কেন নোটিস পাঠানো হল তাঁদের? সূত্রের খবর, বেনামে প্রচুর সম্পত্তির মালিক অনুব্রত। তাঁর কাছে যে পরিমাণ নগদ টাকা রয়েছে; সেটাও নেহাত কম নয়।

আরও পড়ুনঃ ‘মোদীর মুখ দেখবেন না’, প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীদের বৈঠকে নেই মমতা

মাসে খানেক আগেই; এমন অভিযোগ জমা পড়েছে আয়কর দপ্তরে। সেই অভিযোগের ভিত্তিতেই; এই নোটিশ পাঠানো হয়েছে। বীরভূমের দাপুটে এই তৃণমূল নেতার কাছে; আয়-ব্যয়, সম্পত্তি ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত; যাবতীয় তথ্য চেয়েছে আয়কর দপ্তর। কখনও ‘চড়াম-চড়াম’; তো কখনও আবার ‘গুড়-বাতাসা’। ভোট এলেই খবরের শিরোনাম চলে আসেন; অনুব্রত মণ্ডল। পঞ্চম দফার ভোটের আগে তাঁকে; শোকজ করেছিল নির্বাচন কমিশন। এবার তিনি আয়কর দফতরের নজরে।

“কেন্দ্রীয় সংস্থাকে কাজে লাগিয়ে; ভোটের সময় বিজেপির চক্রান্ত”; দাবি তৃণমূলের। “ঝুলি থেকে বেড়াল বেরোচ্ছে”; দাবি বিজেপির। আয়কর দফতরের নজরে পরে; খবরের শিরোনামে তৃণমূলের কেষ্ট অনুব্রত মণ্ডল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন