প্ররোচনামূলক প্রচারের জন্য, মমতাকে ‘ব্যান’ করল নির্বাচন কমিশন

1114
প্ররোচনামূলক প্রচারের জন্য; মমতাকে ২৪ ঘণ্টা ব্যান করল; নির্বাচন কমিশন।
প্ররোচনামূলক প্রচারের জন্য; মমতাকে ২৪ ঘণ্টা ব্যান করল; নির্বাচন কমিশন।

মমতা বন্দ্যোপাধ্যায়-কে ২৪ ঘণ্টার জন্য বাংলায় ‘ব্যান’। সোমবার রাত ৮ টা থেকে মঙ্গলবার রাত ৮ টা পর্যন্ত; বাংলায় প্রচার করতে পারবেন না মমতা। প্ররোচনামূলক প্রচারের জন্য; মমতাকে ২৪ ঘণ্টা ব্যান করল; নির্বাচন কমিশন। প্ররোচনামূলক মন্তব্য করে, আদর্শ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন মমতা। সিদ্ধান্ত নির্বাচন কমিশনের। আর সেই কারণেই, আগামী ২৪ ঘণ্টা; তৃণমূল নেত্রীর প্রচারে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন জানিয়েছে, আজ সোমবার রাত ৮ টা থেকে; কাল মঙ্গলবার রাত আটটা পর্যন্ত; কোন ভোট প্রচার করতে পারবেন না তৃণমূল নেত্রী মমতা।

আরও পড়ুনঃ বাংলায় দুষ্কৃতী ফিরোজকে ধরতে এসে খুন, বিহারের পুলিশ কর্তা অশ্বিনীকুমার, শোকে মৃত মা

মুসলিম ভোট নিয়ে, আপত্তিকর মন্তব্যের জেরেই এই নিষেধাজ্ঞা; জানাচ্ছে নির্বাচন কমিশন। গত ৩ এপ্রিল তারকেশ্বরের জনসভায়; মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়েছিলেন; “সংখ্যালঘু ভাই-বোনেদের কাছে হাতজোড় করে একটা কথা বলব; ওই শয়তান ছেলেটা বিজেপির টাকা নিয়ে বেরিয়েছে। ওর কথা শুনে সংখ্যালঘু ভোট; ভাগ করবেন না। ও সাম্প্রদায়িক কথা বলে। বিজেপি টাকা নিয়ে বেরিয়েছে; যাতে সংখ্যালঘু ভোট ভাগ হয়ে যায়। মনে রাখবেন, বিজেপি আসলে দুর্ভোগ আপনাদের বেশি, এটা মাথায় রাখবেন”।

আরও পড়ুনঃ বাহিনীর উপর আক্রমণ, আত্মরক্ষার্থেই গুলি চালাতে বাধ্য হয়েছে কেন্দ্রীয় বাহিনী

এরপরেই মমতার বিরুদ্ধে; নির্বাচন কমিশনে যায় বিজেপি। মমতার বক্তব্যের ভিডিও; জমা পরে নির্বাচন কমিশনে। এরপর ফের কেন্দ্রীয় বাহিনীকে, ঘেরাও করার নির্দেশ দেন। ফের তাঁকে শো কজ করে; নির্বাচন কমিশন। কিন্তু তারপরেও মমতা কমিশনকে চ্যালেঞ্জ করে বলেন; ১০০ বার একই কথা বলব। এরপরেই মমতাকে ২৪ ঘণ্টার ব্যান করার সিদ্ধান্ত নেয়; নির্বাচন কমিশন।

আরও পড়ুনঃ টাকা যার নায়িকা তার, তৃণমূলের পর এবার বিজেপির হয়ে প্রচার মহিমার

স্বাভাবিকভাবেই নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে; ক্ষোভে ফেটে পড়েছে তৃণমূল নেতৃত্ব। টুইটারে তৃণমূলের দলীয় মুখপাত্র লেখেন; “১২ তারিখ গণতন্ত্রের কালো দিন”। ২৪ ঘণ্টায় কোন নির্বাচনী প্রচার; করতে পারবেন না মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার সন্ধেয় বিজ্ঞপ্তি জারি করে; বিষয়টি জানিয়ে দেওয়া হয়। একাধিক বিতর্কিত মন্তব্যের জেরেই; এই সিদ্ধান্ত বলে খবর।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন