নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা, ধর্নায় বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়

366
নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা, ধর্নায় বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়
নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা, ধর্নায় বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়

নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা; ধর্নায় বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়-কে ২৪ ঘণ্টার জন্য; বাংলায় ‘ব্যান’ করা হল। সোমবার রাত ৮ টা থেকে মঙ্গলবার রাত ৮ টা পর্যন্ত; বাংলায় কোন ভোট প্রচার করতে পারবেন না তৃণমূল নেত্রী। প্ররোচনামূলক প্রচারের জন্য; মমতার উপর ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করল; নির্বাচন কমিশন। প্ররোচনামূলক মন্তব্য করে, আদর্শ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন মমতা। সিদ্ধান্ত নির্বাচন কমিশনের। আর সেই কারণেই, আগামী ২৪ ঘণ্টা; তৃণমূল নেত্রীর প্রচারে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। এর বিরুদ্ধে, মঙ্গলবার গান্ধী মূর্তির নিচে; ধর্নায় বসছেন মমতা ও তৃণমূলের অন্যান্য নেতা নেত্রীরা।

নির্বাচন কমিশন জানিয়েছে, আজ সোমবার রাত ৮ টা থেকে; কাল মঙ্গলবার রাত আটটা পর্যন্ত; কোন ভোট প্রচার করতে পারবেন না তৃণমূল নেত্রী মমতা। তারপরেই টুইট করে; এর বিরুদ্ধে প্রতিবাদ জানান মমতা নিজেই। নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার প্রতিবাদে; এবার ধর্নায় বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ প্ররোচনামূলক প্রচারের জন্য, মমতাকে ‘ব্যান’ করল নির্বাচন কমিশন

মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে; ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি নির্বাচন কমিশনের। আজ রাত ৮ টা থেকে; আগামীকাল রাত ৮ টা পর্যন্ত বহাল থাকবে এই নিষেধাজ্ঞা। পাঁচ পাতার বিবৃতি জারি করে; এই নির্দেশ জানিয়েছে কমিশন। মমতাকে সতর্ক করে দিয়ে বলা হয়েছে; তিনি যাতে আর এমন কোনও মন্তব্য না করেন; যাতে নির্বাচনী প্রক্রিয়ায় কোনও প্রভাব পড়ে বা আইন-শৃঙ্খলার কোন সমস্যা হয়। আদর্শ আচরণবিধি চলাকালীন, তাঁর বিভিন্ন মন্তব্য; রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে; বলেই জানিয়েছে নির্বাচন কমিশন।

আরও পড়ুনঃ টাকা যার নায়িকা তার, তৃণমূলের পর এবার বিজেপির হয়ে প্রচার মহিমার

নির্বাচন কমিশনের এই ২৪ ঘণ্টার, নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞার সিদ্ধান্তের বিরুদ্ধে; আগামীকাল মঙ্গলবার দুপুরে ধর্নায় বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ট্যুইট করে তৃণমূল সুপ্রিমো জানিয়েছেন; “ভারতের নির্বাচন কমিশনের অগণতান্ত্রিক ও সংবিধান বিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে; প্রতিবাদ জানাতে আগামীকাল দুপুর ১২ টা থেকে; গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসছি”। “নির্বাচন কমিশন অন্যান্য রাজ্যে, বিজেপি নেতাদেরও; নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা করেছে; এটা নতুন কিছু নয়”; মত বঙ্গ বিজেপি নেতাদের।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন