হিন্দু মুসলমানের পর কেন্দ্রীয় বাহিনী, মমতা বন্দ্যোপাধ্যায়কে দ্বিতীয় নোটিস কমিশনের

332
হিন্দু মুসলমানের পর কেন্দ্রীয় বাহিনী, মমতা বন্দ্যোপাধ্যায়কে দ্বিতীয় নোটিস কমিশনের
হিন্দু মুসলমানের পর কেন্দ্রীয় বাহিনী, মমতা বন্দ্যোপাধ্যায়কে দ্বিতীয় নোটিস কমিশনের

হিন্দু মুসলমানের পর কেন্দ্রীয় বাহিনী; মমতা বন্দ্যোপাধ্যায়কে দ্বিতীয় নোটিস ধরাল নির্বাচন কমিশন। মমতাকে দ্বিতীয়বার নোটিস পাঠাল; নির্বাচন কমিশন। এবার কেন্দ্রীয় বাহিনী নিয়ে, মমতার মন্তব্যের জন্য; নোটিস পাঠানো হয়েছে কমিশনের তরফে। দ্বিতীয় এই নোটিসে; তাঁর ২৮শে মার্চ ও ৭ই এপ্রিলের মন্তব্যের উল্লেখ করা হয়েছে। কমিশনের তরফে বলা হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর ভাষণে; কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন এবং মহিলাদের বলেছেন বাহিনীকে ঘেরাও করতে। ২৪ ঘণ্টার মধ্যে; এই নোটিসের জবাব দেওয়ার নির্দেশ দিয়েছে কমিশন।

মুসলিমদের একজোট হয়ে ভোট দেবার, মমতার ঘোষণার বিরুদ্ধে; নির্বাচন কমিশন নোটিস পাঠিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়-কে। ১ বার কেন, ১০ বার নোটিস পাঠিয়েও কোন লাভ হবে না; বৃহস্পতিবারই নির্বাচন কমিশনের বিরুদ্ধে পাল্টা মুখ খুলেছিলেন মমতা। তারপরই ফের তৃণমূল নেত্রীকে নোটিস ধরাল; নির্বাচন কমিশন। গত ২৮ মার্চ এবং ৭ এপ্রিল প্রচার সভা থেকে; কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে দুটি মন্তব্যের জেরেই; এই নোটিস পাঠিয়েছে কমিশন। শনিবার সকাল ১১টার মধ্যে; এর উত্তর দিতে বলা হয়েছে।

আরও পড়ুনঃ মমতাকে ‘বেগম’ বলে, ইলেকশন কমিশনের ‘নোটিসে’ শুভেন্দু

চতুর্থ দফা ভোটের আগে পর পর; নির্বাচন কমিশনের দুটি নোটিস এল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। মুসলিম ভোটের পর এবার, কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে করা মন্তব্যের জেরে; দ্বিতীয় নোটিশ পেলেন মমতা। এর আগে সংখ্যালঘু নিয়ে ভোট মন্তব্যের জেরে; প্রথম নোটিস দেওয়া হয়েছিল তাঁকে। এবার ফের নোটিস দিয়ে; মমতার জবাব তলব করল নির্বাচন কমিশন।

আরও পড়ুনঃ মমতাকে টাকা তুলে দিতে পারিনি, সরানো হয়েছিল মন্ত্রিত্ব থেকে, বি’স্ফোরক রাজীব

কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে; মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য নতুন নয়। একাধিকবার জনসভা থেকে তিনি দাবি করেছেন; কেন্দ্রীয় বাহিনী আসলে; বিজেপির পক্ষে ভোট করাচ্ছে। তৃতীয় দফা ভোটের দিন টুইটারেও; এমন অভিযোগ আনেন তিনি। এবার সরাসরি ভোটের কাজে নিযুক্ত; কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করার নির্দেশ দেন মমতা। সেই প্রেক্ষিতেই এবার; জবাব তলব করল কমিশন। কেন এই ধরনের মন্তব্য করছেন তিনি? সেই বিষয়ে জানতে চেয়েছে কমিশন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন