‘শাপে বর’, কমিশনের নিষেধাজ্ঞায় আরও বেশি প্রচার পাবেন মমতা

822
'শাপে বর', কমিশনের নিষেধাজ্ঞায় আরও বেশি প্রচার পাবেন মমতা
'শাপে বর', কমিশনের নিষেধাজ্ঞায় আরও বেশি প্রচার পাবেন মমতা

মানব গুহ, কলকাতাঃ ‘শাপে বর’, কমিশনের নিষেধাজ্ঞায়; ভোটের বাজারে আরও বেশি প্রচার পাবেন মমতা। সঙ্গে মানুষের সহানুভূতি। এমনটাই মনে করছে; বাংলার রাজনৈতিক মহল। ভোট প্রচারে প্ররোচনামূলক মন্তব্যর জন্য; মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে; ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। সোমবার রাত ৮ টা থেকে; মঙ্গলবার রাত ৮ টা পর্যন্ত; বহাল থাকবে এই নিষেধাজ্ঞা। পাঁচ পাতার বিবৃতি জারি করে; এই নির্দেশ জানিয়েছে কমিশন। এই প্রথম রাজ্যের কোন মুখ্যমন্ত্রীকে; ভোট প্রচারে ‘ব্যান’ করল কমিশন। নির্বাচন কমিশনের এই নিষেধাজ্ঞার প্রতিবাদে, গান্ধী মূর্তির নিচে; মঙ্গলবার ধর্নায় বসছেন তৃণমূল নেত্রী। বলাই বাহুল্য, মঙ্গলবার প্রচারের সব সার্চলাইট থাকবে; সেই মমতার উপরেই। কারণ মমতা পেয়ে গেছেন; তাঁর প্রিয় অস্ত্র ‘ধর্না’।

মমতা বন্দ্যোপাধ্যায়-কে ২৪ ঘণ্টার জন্য; ভোটের প্রচারে ‘ব্যান’ করা হল। সোমবার রাত ৮ টা থেকে মঙ্গলবার রাত ৮ টা পর্যন্ত; বাংলায় কোন ভোট প্রচার করতে পারবেন না তৃণমূল নেত্রী। প্ররোচনামূলক প্রচারের জন্য; মমতার উপর ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করেছে; নির্বাচন কমিশন। এর বিরুদ্ধে, মঙ্গলবার গান্ধী মূর্তির নিচে; ধর্নায় বসছেন মমতা ও তৃণমূলের অন্যান্য নেতা নেত্রীরা।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা, ধর্নায় বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়

মমতাকে সতর্ক করে দিয়ে বলা হয়েছে; তিনি যাতে আর এমন কোনও মন্তব্য না করেন; যাতে নির্বাচনী প্রক্রিয়ায় কোনও প্রভাব পড়ে বা আইন-শৃঙ্খলার কোন সমস্যা হয়। আদর্শ আচরণবিধি চলাকালীন, তাঁর বিভিন্ন মন্তব্য; রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে; বলেই জানিয়েছে নির্বাচন কমিশন।

আরও পড়ুনঃ প্ররোচনামূলক প্রচারের জন্য, মমতাকে ‘ব্যান’ করল নির্বাচন কমিশন

নির্বাচন কমিশনের সিদ্ধান্তের পরেই, টুইট করে; এর বিরুদ্ধে প্রতিবাদ জানান মমতা নিজেই। নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার প্রতিবাদে; ধর্নার ঘোষণা করেন মমতা। আর এখানেই মমতার চমক দেখছেন; রাজনৈতিক মহল। নির্বাচন কমিশন নোটিস দেবার পরেও; তাদের বিরুদ্ধে মন্তব্য করেছেন মমতা। এমনকি শো কজের জবাবও; ভালো ভাবে দেননি তিনি।

মমতা নিজেই কি চাইছিলেন; এই ধরণের কিছু একটা পদক্ষেপ নিক কমিশন? পেয়েও গেলেন; ‘নিষেধাজ্ঞা’। আর তারপরেই ঘোষণা করলেন, তাঁর অন্যতম প্রিয় চাল; ‘ধর্না’। মমতার ইচ্ছেই কি পূরণ করল কমিশন? প্রশ্ন আমজনতার। আর এমনটাই মনে করছে; বাংলার রাজনৈতিক মহলও।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন