নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা উড়িয়ে, জনসভায় রাহুল সিনহা

681
নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা উড়িয়ে, জনসভায় রাহুল সিনহা
নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা উড়িয়ে, জনসভায় রাহুল সিনহা

নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা উড়িয়ে; জনসভায় বিজেপি প্রার্থী রাহুল সিনহা। কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে; সংখ্যালঘু সম্প্রদায়ের চারজনের মৃত্যুর পর যখন উত্তাল রাজ্য; তখন হঠাৎই বেনজির মন্তব্য করে বসেছিলেন; বিজেপি নেতা ও হাবড়ার গেরুয়া শিবিরের প্রার্থী রাহুল সিনহা। রাহুল বলেছিলেন; “চারজন নয়, শীতলকুচিতে আটজনকে গুলি করে মারা উচিত ছিল কেন্দ্রীয় বাহিনীর”। এই বক্তব্যের জেরেই মঙ্গলবার সকাল থেকে; ৪৮ ঘণ্টার জন্য তাঁর প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে; নির্বাচন কমিশন। কিন্তু কমিশনের নিষেধাজ্ঞা উড়িয়ে; এদিন জনসভায় হাজির রাহুল।

রাহুল ব্যান করে; কমিশনের তরফে তাঁর বক্তব্যের তীব্র নিন্দা করে বলা হয়েছে; ভবিষ্যতে এই ধরনের ঘটনা; যাতে আর না হয়। সরাসরি নির্বাচন কমিশনের নিয়ম ভঙ্গকারী; তাই তাঁকে নোটিশ না দিয়েই; জরুরি ভিত্তিতে তাঁর প্রচার বন্ধ করার নির্দেশ জারি করে; নির্বাচন কমিশন। কিন্তু সেই নিষেধাজ্ঞা জারির কয়েক ঘণ্টার মধ্যেই; মঙ্গলবার নিজের নির্বাচনী এলাকায় তাঁরই জন্য আয়োজিত সভায়; উপস্থিত থাকলেন রাহুল সিনহা।

আরও পড়ুনঃ জওয়ানদের উপর আক্রমণ হলে আবার গুলি চলবে, সাফ জানালেন বিবেক দুবে

যদিও ওই সভার মূল বক্তা ছিলেন; বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তাই সভামঞ্চে না উঠলেও; মঞ্চের নীচে গোটা অনুষ্ঠানই বসে রইলেন রাহুল সিনহা। কমিশনের নিষেধাজ্ঞা উড়িয়েই তিনি; নিজের প্রচারে হাজির থাকলেন। ঘটনার কথা প্রকাশ্যে আসতেই; ভিডিও নিয়ে তাঁর বিরুদ্ধে; নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুনঃ যোগীর উপর নিষেধাজ্ঞা জারি হলে ‘সঠিক সিদ্ধান্ত’, মমতার বেলায় কমিশন ‘নিরপেক্ষ নয়’

তৃণমূল জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক বলেন; “নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা উড়িয়ে, ভোট প্রচারে ও জনসভায় হাজির রাহুল সিনহা। এটা পুরোপুরি নির্বাচন কমিশনের নির্দেশকে অগ্রাহ্য করা। আমরা নির্বাচন কমিশনে; অভিযোগ নিয়ে যাচ্ছি”। অন্যদিকে, রাহুল সিনহা বলেন; “আমি মঞ্চে উঠি নি; প্রচার করি নি; মানুষের কাছে ভোট চাইনি; মানুষের সঙ্গে হাত মেলাই নি; কথাও বলি নি। কোথাও যাবার নির্দেশ নেই”। নির্বাচন কমিশন এই নিয়ে কি সিদ্ধান্ত নেয়; সেটাই এখন দেখার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন