বি’স্ফোরণে উড়ে গেছে হাতের আঙুল, ব্যান্ডেজ পায়ে হুইলচেয়ারে প্রচার শুরু জাকির হোসেনের

503
বি'স্ফোরণে উড়ে গেছে হাতের আঙুল, ব্যান্ডেজ পায়ে হুইলচেয়ারে প্রচার শুরু জাকিরের
বি'স্ফোরণে উড়ে গেছে হাতের আঙুল, ব্যান্ডেজ পায়ে হুইলচেয়ারে প্রচার শুরু জাকিরের

বি’স্ফোরণে উড়ে গেছে হাতের আঙুল; ব্যান্ডেজ পায়ে হুইলচেয়ারে প্রচার শুরু জাকির হোসেনের। রাজ্যের প্রতিমন্ত্রী জাকির হোসেন। জঙ্গিপুরের বিদায়ী বিধায়ক এবং এবারের তৃণমূল প্রার্থী জাকির হোসেন; নিজের প্রচার শুরু করলেন। না, এর মধ্যে কোন নতুনত্ব নেই। কিন্তু তৃণমূলের প্রার্থী, সবেমাত্র ফিরে এসেছেন; মৃত্যুর মুখ থেকে। বো’মা বি’স্ফোরণে উড়ে গেছে; ডান হাতের প্রায় সব আঙুল। বাঁ পায়ে মোটা ব্যান্ডেজ; চারদিক দিয়ে লাগিয়ে রাখা; স্টিলের শিক। আর এভাবেই প্রচার শুরু করলেন; তৃণমূল প্রার্থী। তবু গলায়, আসন্ন নির্বাচনে; জেতার প্রবল আত্মবিশ্বাস। তাঁকে দেখেই অবাক আমজনতা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের পর; জাকির হোসেন। বাংলার ভোট ময়দানে আবারও; ফিরে এল সেই হুইলচেয়ার। দলনেত্রী মমতার মতই, মঞ্চের উপর হুইলচেয়ারের উপর বসেই; বক্তৃতা করলেন, ভোটও চাইলেন প্রার্থী। রাজ্যের প্রতিমন্ত্রী জাকির হোসেনকে বুধবার দেখা গেল; হুইলচেয়ারে বসেই জনসভা করতে। গত কয়েক মাসে তাঁর জীবনটা উল্টে পাল্টে গেলেও; মনের জোর যে এতটুকু হারাননি; তা আজ পরিষ্কার বুঝিয়ে দিলেন।

বো’মা বি’স্ফোরণের আঘাতে; গুরুতর আহত হন রাজ্যের শ্রমদপ্তরের প্রতিমন্ত্রী জাকির হোসেন। গত ১৭ই ফেব্রুয়ারি; ঘটনাটি ঘটে নিমতিতা স্টেশনে। কলকাতায় আসার জন্য; সেখান থেকেই তিস্তা-তোর্সা এক্সপ্রেস; ধরার কথা ছিল মন্ত্রীর। স্টেশনে ওঠার ঠিক মুখেই; হঠাৎ বো’মা বি’স্ফোরণ হয়। গুরুতর জখম অবস্থায় মন্ত্রীকে; দ্রুত জঙ্গিপুর মহাকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর আঘাত গুরুতর ছিল।

আরও পড়ুনঃ “তৃণমূলকে নিশ্চিহ্ন করে দেব”, বিজেপিতে যোগ দিয়েই হুঙ্কার ঘাসফুল বিধায়কের

সবচেয়ে বেশি আঘাত লাগে তাঁর ডান হাতে ও বাম পায়ে। আশঙ্কাজনক অবস্থায় সেদিন রাতেই; তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হয়। মন্ত্রীর ডান হাতের প্রায় সবকটি আঙুল; কেটে বাদ দিতে হয়। স্টিলের রড দিয়ে; ব্যান্ডেজ করা হয় বাম পা। তারপর কিছুটা সেরে উঠেই; তিনি এলেন ভোট প্রচারে।

এই অবস্থাতেও জাকিরের উপর আস্থা রেখে; তাঁকেই জঙ্গিপুরের টিকিট দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে শারীরিকভাবে বিধ্বস্ত হলেও; মানসিকভাবে জাকির যে চাঙ্গা; তা গত মঙ্গলবার মনোনয়ন পেশ করতে গিয়েই বুঝিয়ে দেন তিনি। মঙ্গলবার স্ট্রেচারে শুয়ে; মনোনয়ন জমা দেন জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী। বুধবার হুইলচেয়ারে করেই; মঞ্চে ওঠেন জাকির হোসেন। মৃত্যুর মুখ থেকে ফিরে; সোজা ভোট প্রচারের মঞ্চে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন