বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের ওপারেও ভোট চাইলেন তৃণমূল প্রার্থী, জোর বিতর্ক শুরু

2096
বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের ওপারেও ভোট চাইলেন তৃণমূল প্রার্থী, জোর বিতর্ক শুরু
বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের ওপারেও ভোট চাইলেন তৃণমূল প্রার্থী, জোর বিতর্ক শুরু

ভারত বাংলাদেশ সীমান্তে, কাঁটাতারের ওপারেও; ভোট চাইলেন তৃণমূল প্রার্থী। আর তাই নিয়ে শুরু হয়েছে জোর বিতর্ক। উত্তরবঙ্গের শিতলকুচি বিধানসভা কেন্দ্র থেকে; এবারের ভোটে তৃণমূল প্রার্থী পার্থ প্রতিম রায়। ভোট প্রচারে তিনি হাজির; ভারত বাংলাদেশ সীমান্তে। সেখানে কাঁটাতারের ওপারের মানুষদের কাছে; তাঁর ভোট প্রার্থনার ছবি তিনি নিজেই শেয়ার করেছেন। আর তারপরেই শুরু হয়েছে; তুমুল বিতর্ক। তৃণমূল প্রার্থীর ফেসবুক পোস্টের নিচে কমেন্টে; তুমুল সমালোচনা করা হয়েছে; মানুষের তরফ থেকে। বলা হয়েছে, “এতো আন্তর্জাতিক দল। তৃনু-মোল্লা পার্টি। ফেন্সিং এর ছবি তোলাই তো নিষিদ্ধ। কেন তুললো? বাংলাদেশের দালালরা; বাংলাদেশীদের কাছে ভোট চাইছে।

পোস্টের কমেন্টে, প্রার্থীকে ব্যঙ্গ করেছেন; সাধারণ মানুষ। কেউ তৃণমূল প্রার্থীর সমর্থনে লিখেছেন, “হোয়াটসঅ্যাপ ইউনিভার্সিটিতে ইতিহাসের পাশাপাশি; ভূগোলের ক্লাস করানোর দাবি জানাচ্ছি। খিল্লি করার আগে জেনে আসুন; করিডর বলেও কিছু একটা জিনিস আছে”। কেউ সমালোচনা করে লিখেছেন; “বাংলাদেশের মানুষের কাছে ভোট প্রার্থনা? বলছি, ভোটার কার্ড বানিয়ে দেওয়া হয়েছে তাহলে?”

আরও পড়ুনঃ ভাঙা পায়ের উপর তুলে ফেললেন ভাল পা, মমতার পা কি সেরে গেছে

এই ছবি ও পোস্ট নিয়েই জোর বিতর্ক

কেউ কমেন্টে লিখেছেন; “তৃণমূল কংগ্রেস জিন্দাবাদ; জননেত্রী শেখ হাসিনা জিন্দাবাদ; জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ”। তৃণমূল এক সমর্থক লিখেছেন; “বিজেপির গু’ন্ডাদের ফাটবে আর জ্বলবে; কিন্তু আমাদের এমনই চলবে”। কেউ কটাক্ষ করে লিখেছেন; “পশ্চিমবঙ্গের নির্বাচনে; বাংলাদেশের মানুষ কি করবেন? মানে এতদিন যে বিরোধীরা অভিযোগ করত; সেটাই সত্যি তাহলে। বাংলাদেশীরা বর্ডার টপকে ভোট দিতে আসে”। কেউ লিখেছেন; “গ্রেটার বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে; তৃণমূল লড়ছে লড়বে”।

তৃণমূল প্রার্থীর পোস্টে মানুষের কমেন্ট

তবে এই নিয়ে রাজনৈতিক মহল বলছে; এখনও কাঁটাতার পেরিয়ে; মানুষ আসেন ভোটের দিন ভোট দিতে। তবে সাধারণ মানুষের কাছে; কাঁটাতার মানেই দেশের সীমান্ত আর কাঁটাতারের ওপাড়ের মানুষ মানে বাংলাদেশী। তাছাড়া বর্ডারের কাঁটাতারের ছবি দেওয়াটা; আইনসম্মত নয়”। এই নিয়ে শুরু হয়েছে; তুমুল রাজনৈতিক বিতর্ক। বিজেপি প্রচার শুরু করেছে; “বাংলাদেশ সীমান্তে গিয়ে; বাংলাদেশীদের কাছে ভোট চাইছে তৃণমূল প্রার্থী”। তৃণমূলের তরফে পাল্টা দাবি; “কাঁটাতারের ওপারে থাকলেও; ওরা ভারতীয় ভোটার”। সবমিলিয়ে একছবিতেই জোর বিতর্ক; বাংলার রাজনীতিতে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন