তৃণমূলের চ্যালেঞ্জ, ২০২৪ লোকসভায় বারাণসীতে মোদী বনাম দিদি

498
তৃণমূলের চ্যালেঞ্জ, ২০২৪ লোকসভায় বারাণসীতে মোদী বনাম দিদি
তৃণমূলের চ্যালেঞ্জ, ২০২৪ লোকসভায় বারাণসীতে মোদী বনাম দিদি

তৃণমূলের চ্যালেঞ্জ। ২০২৪ লোকসভায় কি; বারাণসীতে মোদী বনাম দিদি? বাংলার রাজনীতিতে এটাই এখন জোর প্রশ্ন। বিজেপি চ্যালেঞ্জ ছুঁড়েছে যে; নন্দীগ্রামে হারবেন মমতা বন্দ্যোপাধ্যায়; আর সেটা বুঝতে পেরেই লড়ার জন্য দ্বিতীয় আসন খুঁজছেন তিনি। উলুবেড়িয়ায় সেই প্রশ্ন তুলেছেন মোদী। একধাপ এগিয়ে, মমতা যে বীরভূমের মুরারই বিধানসভা থেকে দাঁড়াচ্ছেন; দাবি করেছেন শুভেন্দু। এবার পাল্টা আসরে তৃণমূল। তৃণমূল এবার পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়েছে মোদীকে। তৃণমূলের সাফ দাবি, নন্দীগ্রামে জিতছেন ‘দিদি-ই’। আর তাই অন্য কোনও আসন থেকে; লড়ার কোনও প্রশ্ন-ই উঠছে না। একইসঙ্গে মোদীকে উদ্দেশ করে; ২০২৪ লোকসভা ভোটে ‘বারাণসী’র চ্যালেঞ্জও ছুঁড়েছে তৃণমূল।

“নন্দীগ্রামে হার, বীরভূমের মুরারই বিধানসভা থেকেও লড়বেন মমতা”; নন্দীগ্রামের ভোট শেষের পরেই চমকে দেবার মত দাবি শুভেন্দু অধিকারীর। তবে তৃণমূলের তরফ থেকে; একথাও অস্বীকার করা হয়েছে। “নন্দীগ্রামে নিশ্চিত হার জেনেই; অন্য আসন থেকে মনোনয়ন জমা দিচ্ছেন মমতা”; বাংলায় এসে দাবি করলেন নরেন্দ্র মোদীও।

নন্দীগ্রামে হারবেন বুঝেই; অন্য আসন থেকে লড়ার পরিকল্পনা করছেন মমতা। গত কয়েকদিন ধরেই বিজেপির তরফে; এমন খবর ছড়িয়ে দেওয়া হচ্ছিল বিভিন্ন মাধ্যমে। এমনটাই ছিল তৃণমূলের অভিযোগ। এবার বিধানসভার নামও জানিয়ে দিলেন; শুভেন্দু অধিকারী। এরপরেই আসরে নামে তৃণমূল।

আরও পড়ুনঃ “নন্দীগ্রামে হার, বীরভূমের মুরারই বিধানসভা থেকেও লড়বেন মমতা”; দাবি শুভেন্দুর

বৃহস্পতিবার রাতে তৃণমূলের তরফে একটি টুইট করা হয়; টুইটে নন্দীগ্রামে ‘দিদি’র জয় নিশ্চিত বলে দাবি করা হয়েছে। ওই টুইটেই, মোদীকে চ্যালেঞ্জ ছুঁড়ে বলা হয়েছে; “পশ্চিমবঙ্গে মনোনয়ন জমা দেওয়ার পর্ব শেষ হওয়ার আগেই; বাংলার মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা থেকে বিরত থাকুন। নইলে আপনার মিথ্যে দেখে ফেলবে; বাংলার মানুষ। আপনি বরং ২০২৪-এর জন্য; একটা নিরাপদ আসন বেছে রাখুন। কারণ বারাণসীতে আপনাকে চ্যালেঞ্জ করা হবে”। তৃণমূলের টুইট ভাইরাল হয়ে যায়। ২০২৪ লোকসভা ভোটে বারাণসীতে; ‘মোদী বনাম মমতা’ নিয়ে; সোশ্যাল মিডিয়ায় মেতেছেন নেটিজেনরা।

মোদী ও শুভেন্দুর জবাবে; সরাসরি উত্তর দেয়নি তৃণমূল। তবে, তৃণমূল সূত্রে নিশ্চিত করা হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়; আর কোনও আসনে লড়বেন না। তারপরেই মমতার দিকে আসা আক্রমণ রুখতে; সরাসরি মোদীকেই আক্রমণ করল তৃণমূল। তাহলে কি ২০২৪ লোকসভা ভোটে বারাণসীতে; ‘মোদী বনাম দিদি’?

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন