এতদিন ‘খেলা হবে’ বলে চিৎকার করা ছেলেটাই, তৃণমূলের ‘টিম লিস্টে’ নেই

2704
এতদিন 'খেলা হবে' বলে চিৎকার করা ছেলেটাই, তৃণমূলের 'টিম লিস্টে' নেই
এতদিন 'খেলা হবে' বলে চিৎকার করা ছেলেটাই, তৃণমূলের 'টিম লিস্টে' নেই

বিধানসভা নির্বাচনে ‘খেলা হবে’ না; ‘খেলোয়াড়’-টাই সুযোগ পায়নি তৃণমূলের টিম লিস্টে। এতদিন ‘খেলা হবে’, ‘খেলা হবে’ বলে চিৎকার করা ছেলেটাই; তৃণমূলের ‘প্লেয়ার লিস্টে’ নেই। রবীন্দ্রনাথ ঠাকুরের অনুপ্রেরণায় ‘খেলা হবে’; গানটি লিখেছেন তৃণমূলের তরুণ নেতা দেবাংশু ভট্টাচার্য। তবে আশা থাকলেও; তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা করা; বিধানসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী তালিকায় তাঁর নামই নেই। তাঁর আর খেলা হল না। বিধানসভা ভোটের নেট প্র্যাকটিসে, ‘খেলা হবে খেলা হবে’ বলে দাপিয়ে বেড়ালেও; আসল ম্যাচেই প্লেয়ার লিস্টে জায়গা হল না। শেষ রক্ষা হল না। বাংলার বিধানসভা ভোটের খেলায়; মমতার টিমে জায়গাই হল না; তৃণমূলের ‘মুখ’ ও দলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্যের।

আশা করা হয়েছিল, এমনকি তৃণমূল সূত্রে খবর ছিল; বালিতে বিজেপির বৈশালী ডালমিয়ার বিপরীতে; তৃণমূলের টিকিটে লড়বেন দেবাংশু। তবে সেই খবর বাইরে আসতেই; বেঁকে বসেন বালির তৃণমূল কর্মীরা। তাঁরা আন্দোলন শুরু করে দেন; বহিরাগত প্রার্থীর বিরুদ্ধে। তাই এবার আর দেবাংশুর প্রার্থী হওয়া হয় নি। শুক্রবার তৃণমূল ভবনে, প্রার্থী তালিকা ঘোষণার সময়; বালি কেন্দ্রে ডাঃ রানা চট্টোপাধ্যায়ের নাম ঘোষণা করেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে দেবাংশুও কিন্তু; হাওড়ার ভূমিপুত্র ছিলেন।

আরও পড়ুনঃ তৃণমূলের পিছিয়ে থাকা আসনেই, ‘গোঁজা’ হয়েছে ‘টলিউড সেলেব্রিটি’-দের

সোশ্যাল মিডিয়ায়, দলের হয়ে লাগাতার প্রচার করেন; তৃণমূলের এই তরুণ তুর্কি। সোশ্যাল মিডিয়া ছাড়িয়ে; রাজনীতির মঞ্চেও এখন তৃণমূলের অন্যতম সেরা মুখ দেবাংশুই। দলের হয়ে রাজ্যের বিভিন্ন সভা-সমিতিতেও; গলা ফাটাতে দেখা যায় তাঁকে। অল্প বয়সেই; তাঁকে দলের মুখপাত্র করে তৃণমূল। তাঁর ‘খেলা হবে’ স্লোগান; এখন বাংলার রাজ্য রাজনীতিতে বিশেষ জনপ্রিয়তা পেয়েছে। মমতা থেকে শুভেন্দু; সবার মুখে এখন ‘খেলা হবে’। কিন্তু তৃণমূলের প্রার্থী তালিকায়; ঠাঁই হল না।

একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী হিসেবে; দেখা যেতে পারে দেবাংশু ভট্টাচার্যকে। এমনই খবর ছড়িয়েছিল; রাজনৈতিক মহলে। বিভিন্ন সংবাদমাধ্যমেও, হাওড়ার বালি কেন্দ্রের; সম্ভাব্য প্রার্থীর তালিকায় দেবাংশুর নাম ছিল। কিন্তু ‘খেলা হবে’ বললেও; এই খেলোয়াড় এবার দলেই জায়গা পেলেন না। আপাতত গ্যালারিতে বসেই; খেলতে হবে দেবাংশুকে। তবে তৃণমূলের তরফ থেকে বলা হয়েছে; “দেবাংশুর বয়স এখনও ২৫ পেরোয় নি; যা বিধানসভায় দাঁড়ানোর জন্য দরকার”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন