মমতার ‘বহিরাগত’ আ’ক্রমণ, ‘বুমেরাং’ হয়ে ফিরে এল তৃণমূলের দিকেই

850
মমতার 'বহিরাগত' আ'ক্রমণ, 'বুমেরাং' হয়ে ফিরে এল তৃণমূলের দিকেই
মমতার 'বহিরাগত' আ'ক্রমণ, 'বুমেরাং' হয়ে ফিরে এল তৃণমূলের দিকেই

মানব গুহ, কলকাতাঃ মমতার ‘বহিরাগত’ আ’ক্রমণ; ‘বুমেরাং’ হয়ে ফিরে এল তৃণমূলের দিকেই। বিজেপির কেন্দ্রীয় নেতারা, বাংলায় প্রচার করতে আসার পর থেকেই; মমতা বন্দ্যোপাধ্যায় স্লোগান তুলেছিলেন; ‘বহিরাগত হঠাও; বাংলা বাঁচাও’। মমতার স্লোগান উঠে এসেছিল; দলের কর্মী সমর্থকদের মুখে। বহিরাগত তরজায় নেমেছিল; বিজেপি ও তৃণমূল। কিন্তু এবার উলটপুরান! মমতার বহিরাগত স্লোগান, বুমেরাং হয়ে ফিরে এল; তাঁর ও তৃণমূলের দিকেই। আর এই আ’ক্রমণ করল; তৃণমূল নেতা কর্মীরাই। বাংলা বিধানসভা নির্বাচনে এবার; মমতা ও তৃণমূল প্রার্থীরাই ‘বহিরাগত’ স্লোগানের মুখোমুখি!

মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী তালিকা ঘোষণা করার পরেই; রাজ্যের জেলায় জেলায় তৃণমূল সমর্থকদের বিক্ষোভ চলছে। তৃণমূল কর্মী সমর্থদের অধিকাংশের দাবি; “বহিরাগত প্রার্থী চাই না; ভূমিপুত্র চাই”। মমতা স্লোগান তুলেছিলেন; বিজেপির কেন্দ্রীয় নেতাদের দিকে; উদ্দেশ্য করে। এবার মমতার তৃণমূলের প্রার্থীরাই; বহিরাগত আ’ক্রমণের মুখে। তাও আবার সেই কর্মী সমর্থকদের দ্বারা, যারা কিছুদিন আগেই; বিজেপি নেতাদের বহিরাগত বলছিলেন, এই নেত্রীর কথা শুনেই!

আরও পড়ুনঃ এতদিন ‘খেলা হবে’ বলে চিৎকার করা ছেলেটাই, তৃণমূলের ‘টিম লিস্টে’ নেই

অন্যদিকে, দুবার জেতা নিজের ভবানীপুর কেন্দ্র ‘সেফ’ নয়; এই সিদ্ধান্ত নিয়ে কলকাতা ছেড়ে নন্দীগ্রামে প্রার্থী হয়েছেন মমতা নিজেই। আর সেই ঘোষণার পরেই; মমতাকে নন্দীগ্রামে ‘বহিরাগত’ বলেছেন শুভেন্দু অধিকারী। যে মমতা বিজেপি কেন্দ্রীয় নেতাদের বহিরাগত বলে দাগিয়ে দিয়ে, ভোটের প্রচারে নেমেছিলেন; সেই মমতাই এখন বহিরাগত আ’ক্রমণের মুখে।

আরও পড়ুনঃ প্রার্থী তালিকায় জায়গা না পেয়েই, সোজা মুকুল রায়ের বাড়িতে তৃণমূল নেতারা

জেলায় জেলায় টলিউড তারকা, ফুটবলার, ক্রিকেটারদের বিরুদ্ধে; বহিরাগত বলে বিক্ষোভ চলছে। মনোজ তিওয়ারি থেকে বিদেশ বোস; সায়নি ঘোষ থেকে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়; সবাই বহিরাগত আ’ক্রমণের মুখে। মমতার তোলা স্লোগান; এখন মমতা ও তাঁর তৃণমূলের দিকেই; বুমেরাং হয়ে ফিরে এসেছে। বাংলার ভোট রাজনীতিতে, এই বহিরাগত স্লোগান; তাদের দিকেই বুমেরাং হয়ে ফিরবে, স্বপ্নেও ভাবেনি তৃণমূল। এমনকি এটা আশা করেনি, মমতার বহিরাগত আ’ক্রমণের মুখে পরা; বিজেপি নেতা কর্মীরাও।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন