লক্ষ্য একুশের ভোট, বাংলায় ঘাঁটি গাড়ছেন অমিত শাহ ও জেপি নাড্ডা

1010
লক্ষ্য একুশের ভোট, বাংলায় ঘাঁটি গাড়ছেন অমিত শাহ ও জেপি নাড্ডা
লক্ষ্য একুশের ভোট, বাংলায় ঘাঁটি গাড়ছেন অমিত শাহ ও জেপি নাড্ডা

লক্ষ্য একুশের ভোট, বাংলায় ঘাঁটি গাড়ছেন; অমিত শাহ ও জেপি নাড্ডা। পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে; বিজেপি যে বড় পরিকল্পনা নিয়েছে; তা মঙ্গলবারই স্পষ্ট হয়ে গিয়েছিল। বিজেপি সূত্রের খবর, এখন থেকে নির্বাচন না হওয়া পর্যন্ত; প্রতিমাসে ২ দিন এরাজ্যে থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অন্যদিকে, মাসে তিনদিন করে বাংলায় থাকবেন; সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। একুশের নির্বাচনকে মাথায় রেখে, ইতিমধ্যেই বাংলাকে পাঁচটি জোনে ভাগ করে; পাঁচ কেন্দ্রীয় নেতাকে দায়িত্ব দিয়েছে বিজেপির। তাঁদের বলা হচ্ছে ‘পঞ্চপাণ্ডব’। মঙ্গলবার দায়িত্ব পাওয়ার পর; বুধবার থেকেই কাজ শুরু করে দিয়েছেন তাঁরা।

মমতাকে হারিয়ে বাংলা দখলে; কাজ শুরু করল বিজেপির ‘পঞ্চপাণ্ডব’। দুষ্মন্ত কুমার গৌতম, বিনোদ সোনকার, সুনীল দেওধর, হরিশ দ্বিবেদী ও বিনোদ তাওড়ে; এই পাঁচ নেতাকে একত্রে বলা হচ্ছে ‘পঞ্চপাণ্ডব’। মঙ্গলবার বিজেপির তরফে ঘোষণা করা হয়েছিল; পাঁচ নেতাকে পাঁচটি জোনের দায়িত্ব দেওয়া হচ্ছে। রাতের মধ্যেই কলকাতায় পৌঁছে গিয়েছিলেন; ওই পাঁচ নেতা। আর বুধবার সকাল থেকেই; কাজ শুরু করে দিয়েছেন উত্তর প্রদেশ, হরিয়ানা থেকে আসা; সংগঠনের কাজে দক্ষ বলে পরিচিত নেতারা।

আরও পড়ুনঃ মমতাকে হারিয়ে বাংলা দখলে, কাজ শুরু করল বিজেপির ‘পঞ্চপাণ্ডব’

‘পঞ্চপাণ্ডব’। বিজেপির তরফে বাংলার পাঁচটি জোনের দায়িত্ব; পাঁচ কেন্দ্রীয় নেতার হাতে তুলে দেওয়া হয়েছে। ২১-এর ভোটকে পাখির চোখ করে; বাংলাকে মোট পাঁচটি জোনে ভাগ করে; দায়িত্ব বণ্টন করা হয়েছে। সূত্রের খবর, ৩০ নভেম্বর ফের; রাজ্যে আসতে পারেন অমিত শাহ। সম্ভবত এবার শিলিগুড়িতে; সভা করবেন তিনি। অমিত ও নাড্ডার বিস্তারিত কর্মসূচি শীঘ্রই ঘোষণা করা হবে দলের তরফে।

তবে, বিজেপি সূত্রে জানা গেছে; অমিত শাহ এবার থেকে মাসে ২ বার করে; বাংলায় আসবেন। আর জেপি নাড্ডা আসবেন; মাসে ৩ বার করে। বিভিন্ন জায়গায় সভা করার পাশাপাশি; নেতা কর্মীদের সঙ্গে বৈঠক করবেন তাঁরা। ভোট শেষ না হওয়া পর্যন্ত; দুই নেতার এই রুটিন চলবে। ভোটের আগেই, বিহারের মত; অসংখ্য জনসভা করবেন নরেন্দ্র মোদী নিজেই। বাংলা দখলে যে, জোর পরিকল্পনা নিয়েছে পদ্ম শিবির; তা বলাই যায়।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন