বিধানসভা ভোট, বাংলায় মোদী-শাহের জনসভার সংখ্যা দেখে চোখ কপালে

814
বিধানসভা ভোট, বাংলায় মোদী-শাহের জনসভার সংখ্যা দেখে চোখ কপালে
বিধানসভা ভোট, বাংলায় মোদী-শাহের জনসভার সংখ্যা দেখে চোখ কপালে

পশ্চিমবঙ্গ সহ ৫ রাজ্যে; ভোটের দিন ঘোষণা হয়ে গেছে। পশ্চিমবঙ্গ, অসম, পুদুচেরি, কেরল, তামিলনাড়ুতে; বিধানসভা ভোট আগামী কয়েকমাসে। সংখ্যার দিক দিয়ে দেখতে গেলে; পশ্চিমবঙ্গ ২৯৪টি বিধানসভা আসনে ভোট। পুদুচেরি-তে ৩৩টি আসনে ভোট। অসমে ১২৬টি বিধানসভা আসনে; কেরলে ১৪০টি আসনে; তামিলনাড়ুতে ২৩৪টি বিধানসভা আসনে ভোট হবে। তবে, সব রাজ্য ছেড়ে; বাংলাকেই যেন এবার পাখির চোখ করেছে বিজেপি। তাই ঘনঘন রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী; স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও জেপি নাড্ডারা। বাংলায় কটা জনসভা করবেন মোদী ও শাহ? ভোটের আগে, বাংলায় মোদী-শাহের জনসভার সংখ্যা শুনে; চোখ কপালে উঠেছে শাসক থেকে বিরোধী নেতাদের। বাংলায় কতগুলো জনসভা করবেন; মোদী শাহ?

আগামী রবিবার ৭ মার্চ; বাংলায় বিজেপির ব্রিগেড। ব্রিগেডের পর থেকেই; রাজ্যে আরও একাধিক সভা করবেন মোদী-শাহ। বিজেপি সূত্রে এখন পর্যন্ত যা জানা যাচ্ছে; তাতে বাংলায় অন্তত ২০ থেকে ২৫টি জনসভা করতে পারেন; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি সূত্রের খবর, ৫০ থেকে ৫৫টি জনসভা করতে পারেন; স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আরও পড়ুনঃ বাংলার ভোটে বড় চমক, মোদীর ব্রিগেডে সৌরভ, মুখ খুললেন মহারাজ

মোদী-শাহ মিলে; কম করেও ৭০ টা। এছাড়াও আছেন; যোগীর মত নেতা। রাজ্য বিজেপির পক্ষ থেকে প্রস্তাব দেওয়া হয়েছে; প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে দিয়ে আরও বেশি করে সভা করাতে পারলে; বিধানসভা নির্বাচনের আগে বাংলায় ভিত মজবুত করা যাবে। যদিও বঙ্গ বিজেপির এই প্রস্তাবে; এখনও কেন্দ্রীয় বিজেপির চূড়ান্ত সিলমোহর পড়েনি। তবে, ৭ মার্চের পর, মে মাসের ভোট অব্দি; বাংলায় যে মোদী শাহের জনসভার ঝড় উঠতে চলেছে; তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুনঃ আব্বাসকে থামাতে, ভোটের আগেই ফুরফুরা শরীফকে কয়েক কোটি টাকা দিলেন মমতা

ফেব্রুয়ারির শেষ রবিবার; বাম-কংগ্রেস-আব্বাসের ব্রিগেড দেখেছে রাজ্যবাসী। আর মার্চের প্রথম রবিবার; বাংলা দেখবে মোদীর ব্রিগেড। বাংলার ভোটে নিজের প্রচার; ব্রিগেড থেকেই শুরু করছেন নমো। তাই, শুরুতেই ঝটকা দিতে চায়; বাংলার পদ্ম শিবির। গেরুয়া শিবির; এই ব্রিগেড সভা ভরাতে মরিয়া। শুভেন্দু অধিকারী বলেই দিয়েছেন; “৭ মার্চের ব্রিগেডে; ২০ লক্ষ লোক হবে”। মোদীর ব্রিগেড সফল করতে; রাজ্যের প্রতিটি বুথ থেকে লোক আনতে চায় গেরুয়া শিবির।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন