দিলীপ ঘোষের পরিবর্তে রাজ্য বিজেপির সভাপতি কে, শুভেন্দু না আরএসএস ঘনিষ্ঠ

723
দিলীপ ঘোষের পরিবর্তে রাজ্য বিজেপির সভাপতি কে, শুভেন্দু না আরএসএস ঘনিষ্ঠ
দিলীপ ঘোষের পরিবর্তে রাজ্য বিজেপির সভাপতি কে, শুভেন্দু না আরএসএস ঘনিষ্ঠ

মানব গুহ, The News বাংলা Exclusive: দিলীপ ঘোষের পরিবর্তে রাজ্য বিজেপির সভাপতি কে; শুভেন্দু না আরএসএস ঘনিষ্ঠ কোন বঙ্গ বিজেপি নেতা? বাংলা ছাড়িয়ে এই প্রশ্ন এখন দিল্লিতেও! দিল্লির বিজেপি মহলে জোর খবর। বাংলার বিজেপি মহলে জোর জল্পনা। রাজ্য সভাপতি পদে; পরিবর্তন হতে চলেছে; এটাই এখন বড় জল্পনা। তবে অফিসিয়ালি বিজেপি সূত্রে; এখনও কিছুই বলা হয়নি। তবে দিল্লি ও বাংলা বিজেপি সূত্রে যা খবর; সরানো হচ্ছে দিলীপ ঘোষ-কে। বিজেপির একটা সূত্র বলছে, ক্ষোভ সামলাতে দিলীপ ঘোষকে; কেন্দ্রীয় প্রতিমন্ত্রী করা হতে পারে। বিজেপির অন্য সূত্র বলছে; রাজ্য বিজেপির পুরো ক্ষমতা তুলে দেওয়া হবে শুভেন্দু অধিকারীর হাতেই।

সেক্ষেত্রে রাজ্য বিজেপি সভাপতি কে হবেন? দিল্লি বিজেপি নেতারা চাইছেন; নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী-কেই; রাজ্য বিজেপি সভাপতি করা হোক। তবে তাতে বাংলায় বিজেপির অনেক পুরনো নেতাই মনঃক্ষুণ্ণ হবেন; এমনটাই ভাবছেন কেন্দ্রীয় নেতারা। সেক্ষেত্রে আরএসএস ঘনিষ্ঠ কোন নেতা; যিনি কেন্দ্রের নেতাদের কথাতেই চলবেন; অন্যদিকে শুভেন্দু ঘনিষ্ঠ থাকবেন; এমন নেতাকেই রাজ্য বিজেপি সভাপতি করা হতে পারে। সেক্ষেত্রে আরএসএস ঘনিষ্ঠ সুভাষ সরকারের; নাম উঠে আসছে।

আরও পড়ুনঃ মমতার সঙ্গে কথা, আজই ঘরে ফিরছেন ‘চাণক্য’, তৃণমূল ভবনে তৈরি মুকুলের ঘর

তবে যাই হোক না কেন; বঙ্গ বিজেপির রাশ যে শুভেন্দু অধিকারীর হাতে যেতে চলেছে; সেটা একেবারেই পরিষ্কার। দিল্লি বিজেপি সূত্রে জানা যাচ্ছে; বাংলার সাংসদ-দের মধ্যে; দিলীপ ঘোষ ও লকেট চট্টোপাধ্যায়-কে কেন্দ্রীয় মন্ত্রী করা হতে পারে। তবে রাজ্য বিজেপিতে যে একটা বড় ধরনের পরিবর্তন আসছে; সেটা এক-কথায় পরিষ্কার। রাজ্যের বিরোধী দলনেতাকেই কি রাজ্য বিজেপি সভাপতি করা হবে; না অন্য কেউ? এটাই এখন জোর প্রশ্ন।

আরও পড়ুনঃ ‘পরিবর্তনই জীবন’, নুসরতের জীবনে বারবার পাল্টেছে পুরুষ

অন্যদিকে, মুকুল রায় তৃণমূলে যোগ দেওয়ায়; বিজেপি ভাঙতে চলেছে। সেই ভাঙন আটকাতে; শুভেন্দুকেই এগিয়ে দেওয়া হচ্ছে। কবে রাজ্য বিজেপির রাশ; শুভেন্দুর হাতে যায়; সেটাই এখন দেখার। তবে দিল্লি বা বাংলা বিজেপির তরফ থেকে; এখনও এই ইস্যুতে কিছুই বলা হয়নি। তবে দিল্লির বিজেপির রাজনীতিতে কান পাতলেই শোনা যাচ্ছে; বঙ্গ বিজেপির ক্ষমতা দিলীপ ঘোষের পরিবর্তে; যাচ্ছে শুভেন্দু অধিকারীর হাতে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন