সিবিআই গোয়েন্দাদের হাত থেকে বাঁচতে, চোরের মত পালিয়ে বেড়াচ্ছে রাজ্যের সিআইডি গোয়েন্দা

376
কেন্দ্রের সিবিআই গোয়েন্দাদের হাত থেকে বাঁচতে, চোরের মত পালিয়ে বেড়াচ্ছে রাজ্যের সিআইডি গোয়েন্দা/The News বাংলা
কেন্দ্রের সিবিআই গোয়েন্দাদের হাত থেকে বাঁচতে, চোরের মত পালিয়ে বেড়াচ্ছে রাজ্যের সিআইডি গোয়েন্দা/The News বাংলা

অদ্ভুত কাণ্ড! কেন্দ্রের সিবিআই গোয়েন্দাদের হাত থেকে বাঁচতে; চোরের মত পালিয়ে বেড়াচ্ছে রাজ্যের সিআইডি গোয়েন্দা। শুধু সিআইডি গোয়েন্দা বললে ভুল বলা হবে; এখন তিনি সিআইডির এডিজি; বা অতিরিক্ত ডাইরেক্টর জেনারেল। আর তাকেই কিনা ক্রিমিন্যালের মতন; পালিয়ে বেড়াতে হচ্ছে! রাজীব কুমারের মতো একজন সম্মানীয় পুলিশ অফিসার; পালিয়ে বেড়াচ্ছেন কেন? নিশ্চয় কোনও সমস্যা রয়েছে; দাবী তুলেছে সিবিআই।

কেন চোরের মত সিবিআইয়ের হাত থেকে পালিয়ে বেড়াচ্ছেন; কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার? কেন্দ্রের একজন আইপিএস হয়েও; কেন কেন্দ্রেরই আরেকটি সংস্থাকে সাহায্য করছেন না? এটাই এখন বড় প্রশ্ন। বারবার ডাকা হলেও; হাজিরা দেবার প্রয়োজন বোধ করেননি রাজীব।

আরও পড়ুনঃ গ্রেফতার করতে রাজীব কুমারের বাড়িতে সিবিআই, আবার কি ধর্মতলায় মমতার ধর্না

গতমাসেই রাজীবকে যখন রোজ়ভ্যালি চিটফান্ড কাণ্ডে; জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়; তিনি অজুহাত দেন কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করা হয়েছে। আর তার ফলে নাকি; দেশের আইন-শৃঙ্খলার উপর প্রভাব পড়তে পারে। এই কারণে তিনি ফের ১মাস সময় চেয়ে নেন। এরআগেও তাঁকে ডাকা হলেই; বারবার বিভিন্ন কারণে এড়িয়ে গেছেন তিনি।

রক্ষাকবচ উঠতেই রাজীব কুমারের পার্কস্ট্রিটের সরকারি বাসভবনে; হানা দেন সিবিআই আধিকারিকরা। শুক্রবার কলকাতা হাইকোর্ট তাঁর ওপর থেকে; গ্রেফতারি নিয়ে রক্ষাকবচ তুলে নেয়। তারপরেই রাজীব কুমারের বাসভবনে যান; সিবিআই আধিকারিকরা। সিবিআই সূত্রের খবর, বাড়িতে গেলেও; সেখানে রাজীব কুমারকে পাওয়া যায়নি।

তবে সিবিআই-এর তরফে নোটিশ তাঁর বাড়িতে দেওয়া হয়েছে। নোটিশে শনিবার সকাল ১০টায়; তাঁকে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। তবে সেই হাজিরা দেবার প্রয়োজন বোধ করেননি রাজীব কুমার। কেন পালিয়ে বেড়াচ্ছেন তিনি? উঠে গেন প্রশ্ন।

আইনজীবী মহল বলছে; সোমবার আদালত খুললেই তাঁর আইনজীবীরা সুপ্রিম কোর্টে আবার; হাইকোর্টের এই রক্ষা কবচ তুলে নেবার বিরুদ্ধে আপিল করবেন। তাই আপাতত গ্রেফতারের ভয়ে; সোমবার পর্যন্ত লুকিয়েই থাকবেন তিনি। রাজীব কুমার তাঁর বাড়িতেই লুকিয়ে আছেন; বলেই মনে করছে সিবিআই গোয়েন্দারা।

এক গোয়েন্দা দলের হাত থেকে বাঁচতে; চোরের মত লুকিয়ে আছেন ও পালিয়ে বেড়াচ্ছেন আরেক গোয়েন্দা কর্তা। এটাই বিচার ব্যবস্থার প্রতি; মানুষের ভরসা তুলে দেবার পক্ষে যথেষ্ট; বলছে নামপ্রকাশে অনিচ্ছুক সরকারি আমলাদের মহল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন