এগিয়ে বাংলা, করোনাও ব্যবসা, টাকা দিলেই মিলছে ইচ্ছেমত কোভিড রিপোর্ট

1946
এগিয়ে বাংলা, করোনাও ব্যবসা, টাকা দিলেই মিলছে ইচ্ছেমত কোভিড রিপোর্ট
এগিয়ে বাংলা, করোনাও ব্যবসা, টাকা দিলেই মিলছে ইচ্ছেমত কোভিড রিপোর্ট

অফিস থেকে ছুটি চান? করোনা পজিটিভ দেখাতে পারলেই; কেল্লা ফতে। সঙ্গে সঙ্গে ১৫ দিন ছুটি। বাইরে বেড়াতে যেতে চান? প্লেনে ও বাইরে করোনা রিপোর্ট চাইবে? দেখিয়ে দিন করোনা নেগেটিভ। টাকা ছড়ালেই পাওয়া যাচ্ছে; আপনার ইচ্ছেমতন কোভিড রিপোর্ট। পাওয়া যাচ্ছে; এই বাংলায়! এগিয়ে বাংলা; করোনাও ব্যবসা! টাকা দিলেই মিলছে; ইচ্ছেমত কোভিড রিপোর্ট। ফাঁস বড়সড় চক্রের। পাওয়া যাচ্ছিল করোনার ভুয়ো; নেগেটিভ রিপোর্ট!‌ আবার পজিটিভ রিপোর্টও! চাঞ্চল্যকর এই অভিযোগ উঠেছে, হাওড়ার গোলাবাড়ি থানার; এক বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে।

নার্সিংহোমে করোনা পরীক্ষা করতে আসা মানুষের; করোনা রিপোর্ট নেগেটিভ করে দেওয়া হচ্ছে বলে অভিযোগ ওঠে। আবার টাকা দিলে; করোনা পজিটিভ সার্টিফিকেটও পাওয়া যাচ্ছিল এই নার্সিংহোম থেকেই। মানুষের অভিযোগ পেয়ে; হাওড়ার গোলাবাড়ির এক বেসরকারি নার্সিংহোমের দুই কর্মীকে; গ্রেফতার করল পুলিশ। নার্সিংহোমের অভিযুক্ত দুই কর্মীই; প্যাথলজিক্যাল ল্যাবে কর্মরত ছিল। এক একজনের কাছ থেকে কয়েক হাজার টাকা নিয়ে; চাহিদা মতন ভুয়ো রিপোর্ট তৈরি করে; তাদের হোয়াটসঅ্যাপে পাঠিয়ে দিচ্ছিল এই দুজন।

আরও পড়ুনঃ ভোট শেষ, বাংলায় আংশিক লকডাউন জারি নবান্নের

গোলাবাড়ির একটি বেসরকারি হাসপাতালের ল্যাবের দুই কর্মী; টাকা নিয়ে মানুষের মুশকিল আসান করে দিচ্ছিল! সাধারণ মানুষকে তাঁদের কাঙ্ক্ষিত রিপোর্ট দেবার জন্য; করোনার পরীক্ষা ছাড়াই পজিটিভ কিংবা নেগেটিভ করে দিয়ে দিচ্ছিল তারা। রীতিমতো ওই বেসরকারি হাসপাতালের প্যাড, স্ট্যাম্প জাল করে; এই কাজ করা হচ্ছিল। অবশেষে পুলিশের জালে পড়ল; ওই দুই কর্মী। অভিজিৎ মাইতি ও অমিত লাহা নামে; দুই ল্যাব কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার গোলাবাড়ি এলাকার এক বাসিন্দাকেই; থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতেই; বিষয়টি পরিষ্কার হয় পুলিশের। ওই ব্যক্তি স্বীকার করেন, অফিস থেকে ছুটি নেওয়ার জন্য; তিনি কোভিড পজিটিভ রিপোর্ট চেয়েছিলেন। তাই ওই বেসরকারি নার্সিংহোমের ল্যাব কর্মী অমিতের সঙ্গে; যোগাযোগ করেন। অমিতই তাঁর কাছ থেকে টাকা নিয়ে; হোয়াটসঅ্যাপে কোভিড পজিটিভ রিপোর্ট পাঠিয়ে দেয়।

পুলিশ প্রথমে অমিতকে গ্রেফতার করে। তাকে জিজ্ঞাসাবাদের পর; দ্বিতীয়জন-কেও গ্রেফতার করে পুলিশ। এই চক্রের সঙ্গে আর কেউ যুক্ত আছে কি না; দেখছে পুলিশ। শুক্রবার তাদের হাওড়া আদালতে তোলা হলে; ধৃত দুজন-কেই ৩ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন