ফাঁস হয়ে গেল আসল তথ্য, বাংলায় করোনা আক্রান্ত প্রায় হাজার

279385
ফাঁস হয়ে গেল আসল তথ্য, বাংলায় করোনা আক্রান্ত প্রায় হাজার
ফাঁস হয়ে গেল আসল তথ্য, বাংলায় করোনা আক্রান্ত প্রায় হাজার

ফাঁস হয়ে গেল আসল তথ্য; বাংলায় করোনা আক্রান্ত প্রায় হাজার। পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা নিয়ে; এবার মুখ খুলল রাজ্য সরকার। গত বৃহস্পতিবার কেন্দ্রকে দেওয়া এক চিঠিতে জানানো হয়েছে; পশ্চিমবঙ্গে রেড ও অরেঞ্জ জোনে মোট করোনা আক্রান্তে সংখ্যা ৯৩১। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব প্রীতি সুদনকে; এই চিঠি পাঠিয়েছেন পশ্চিমবঙ্গের স্বাস্থ্যসচিব বিবেক কুমার। এই প্রথম পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা; জানাল রাজ্য সরকার। তবে এই তথ্য শুধু রেড ও অরেঞ্জ জোনের। গ্রিন জোনের কোন হিসাব এখানে নেই। নবান্নের দেওয়া সাংবাদিকদের কাছে যাওয়া তথ্যের সঙ্গেও; এর কোন মিল নেই।

করোনা জোন, মোদী মমতার লড়াইয়ে ঘুম উড়েছে বাংলার

কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব প্রীতি সুদনকে ৩০ এপ্রিল, বৃহস্পতিবার; যে চিঠি পাঠিয়েছেন রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের; প্রিন্সিপাল সেক্রেটারি বিবেক কুমার, তাতেই পরিষ্কার যে; বাংলায় এখনও পর্যন্ত কমপক্ষে ৯৩১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। অর্থাৎ তাঁদের শরীরের নমুনা পরীক্ষা করে; কোভিড-১৯ পজিটিভ পাওয়া গিয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব প্রীতি সুদনকে এই চিঠি পাঠিয়েছেন পশ্চিমবঙ্গের স্বাস্থ্যসচিব বিবেক কুমার

বিবেক কুমারের ওই চিঠিতেই পরিষ্কার যে; কলকাতার অবস্থা উদ্বেগজনক। শুধু এই মহানগরীতেই বৃহস্পতিবার পর্যন্ত; ৪৮৯ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। তার পরই খারাপ অবস্থা হাওড়ার। সেখানে কোভিড আক্রান্তের ১৭৬। এবং উত্তর চব্বিশ পরগনা ও পূর্ব মেদিনীপুরে; যথাক্রমে ১২২ জন ও ৩৪ জন এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে, রাজ্য সরকারের হিসাবেই ৪ টে রেড ও ১১টি অরেঞ্জ জোন জেলায়; করোনা আক্রান্তের সংখ্যা মিলিয়ে দাঁড়াচ্ছে ৯৩১। তবে গ্রিন জোনে কতজন করোনায় আক্রান্ত হয়েছেন; তা এখনো জানায়নি পশ্চিমবঙ্গ সরকার।

করোনা জোন, মোদী মমতার লড়াইয়ে ঘুম উড়েছে বাংলার
Bengal Corona Update Health Secretarys Letter Reveals 931 Plus People Covid 19 Positive
ফাঁস হয়ে গেল আসল তথ্য, বাংলায় করোনা আক্রান্ত প্রায় হাজার

এই সংখ্যাগুলি জুড়লে রাজ্যে প্রকৃত করোনা আক্রান্তের সংখ্যা; এই মুহূর্তে ৯৩১ এর বেশি হওয়া উচিত। এবং এই সংখ্যাটা যারপরনাই তাৎপর্যপূর্ণ। কারণ, শুক্রবার সকালেও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিনে বলা হয়েছিল; যে বাংলায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৭৯৫ জন। কিন্তু দেখা যাচ্ছে; প্রকৃত সংখ্যা তার থেকে অনেকটাই বেশি। কোভিড ১৯ বা করোনা আক্রান্তের সংখ্যা নিয়ে; এই হিসাবের অস্বচ্ছতা ও দু-রকমের রিপোর্ট; মানুষকে বিভ্রান্ত করছে বলেই অনেকের মত।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন