ফাইন করে বাংলার আমজনতাকে, মাস্ক পরাতে নতুন নির্দেশ প্রশাসনের

2404
ফাইন করে বাংলার আমজনতাকে, মাস্ক পরাতে নতুন নির্দেশ প্রশাসনের
ফাইন করে বাংলার আমজনতাকে, মাস্ক পরাতে নতুন নির্দেশ প্রশাসনের

মার না দিলে, ফাইন না করলে, মাস্ক পরবে না বাংলার আমজনতা। আর তাই, মার দিয়ে, ফাইন করে; বাংলার আমজনতাকে মাস্ক পরাতে চায় প্রশাসন। এর আগেই ৫০০ টাকা ফাইন ঘোষণা করেছে; ভারতীয় রেল। এবার মাস্ক পরার, করা নির্দেশিকা জারি করল নবান্ন। শনিবার নতুন এক নির্দেশিকা; প্রকাশ করেছে নবান্ন। রাজ্যের মুখ্যসচিবের দেওয়া ওই নির্দেশে বলা হয়েছে; বাড়ির বাইরে বেরোলে; মাস্ক পরা বাধ্যতামূলক। জনসমক্ষে কাজের জন্য, কেউ বাইরে বের হলে; মাস্ক পড়া ও শারীরিক দূরত্ববিধি মেনে চলতে হবে।

কেউ মাস্ক না পরলে বা সামাজিক দূরত্ববিধি না মেনে চললে; পুলিশকে তাদের বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইনে; ব্যবস্থা নিতে বলা হয়েছে। কলকাতা ও রাজ্য পুলিশকে; এই মর্মেই নির্দেশ দিয়েছে নবান্ন। নবান্নের তরফে এই নতুন নির্দেশিকা প্রকাশ করে; জানিয়ে দেওয়া হল; এবার থেকে মাস্ক ছাড়া বাইরে বেরোলেই; পরতে হবে আইনি ব্যবস্থার মুখে। মাস্ক ছাড়া বাইরে বের হলেই; বিপর্যয় মোকাবিলা আইনে পদক্ষেপ গ্রহণ করা হবে।

আরও পড়ুনঃ করোনা আক্রান্ত হয়ে তৃণমূল প্রার্থীর মৃত্যু, জিতলেও আবার ভোট

করোনা পরিস্থিতিতে আগেই; নতুন নিয়ম চালু করেছে ভারতীয় রেল। এবার স্টেশনে বা ট্রেনে মাস্ক না পরলেই; ৫০০ টাকার জরিমানা দিতে হবে। রেল চত্বরে প্রবেশ করলে; ট্রেন অথবা স্টেশনে মুখে মাস্ক পরে না থাকলে; এই জরিমানা দিতে হবে। দেশ জুড়ে বাড়ছে করোনা। সেই দিকে তাকিয়েই, এই নয়া গাইডলাইন চালু করেছে; ভারতীয় রেল। করোনা বিধি আরও কড়াকড়ি করা হয়েছে। না মানলেই দিতে হবে; মোটা টাকার জরিমানা।

আরও পড়ুনঃ জানুয়ারি মাসেই পিএম কেয়ারস ফান্ড থেকে মমতার সরকার পেয়েছিল অক্সিজেন প্লান্ট বানানোর টাকা

এতদিন অনুরোধ করেও কোন লাভ না হওয়ায়; এবার ফাইনের রাস্তা নিয়েছে প্রশাসন। তাতে কাজও হয়েছে। ফাইনের ভয়ে; বাংলার মানুষের মুখে উঠেছে মাস্ক। বাংলার মানুষকে ফাইন করে; পিঠে পুলিশের লাঠির বাড়ি না পরলে কি; সচেতন করা যায় না? উঠে গেছে প্রশ্ন। মার না দিলে আর ফাইন না করলে; বাংলার অধিকাংশ মানুষ শোধরাবে না; এমনই জানাচ্ছেন বাংলার মাস্ক পরা সচেতন মানুষরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন