করোনা বিপদে, বাংলায় স্বাস্থ্য পরিষেবায় নয়া সঙ্কট

2569
করোনা বিপদে, বাংলায় স্বাস্থ্য পরিষেবায় নয়া সঙ্কট (প্রতীকী ছবি)
করোনা বিপদে, বাংলায় স্বাস্থ্য পরিষেবায় নয়া সঙ্কট (প্রতীকী ছবি)

করোনা বিপদে, বাংলায় স্বাস্থ্য পরিষেবায় নয়া সঙ্কট। দলে দলে চাকরি ছাড়ছেন; ভিন রাজ্যের নার্সরা। বলাই যায়, করোনা পরিস্থিতির মধ্যেই; রাজ্যের স্বাস্থ্য পরিষেবায় নয়া সঙ্কট। বাংলা ছেড়ে মণিপুরে পাড়ি দিলেন; ১৮৫ জন নার্স। সূত্রের খবর, মণিপুর সরকার তাঁদের রাজ্যে ফিরিয়ে নেওয়ার জন্য; বাস পাঠিয়েছিলেন। সেই বাসে চড়েই ইম্ফলের পথে রওনা দিয়েছেন; এ রাজ্যে কর্মরত মণিপুরের নার্সিং স্টাফরা। বৃহস্পতিবারই, রাজ্যের বিশেষ করে কলকাতার বিভিন্ন বেসরকারি হাসপাতাল থেকে; কাজে ইস্তফা দেন ওই তরুণ-তরুণীরা। এরপর শুক্রবার নিজের রাজ্যের উদ্দেশ্যে; রওনা দেন ওই নার্সরা।

মোদীর করোনা বাজেট, ১ লাখ কোটি টাকা কৃষি পরিকাঠামো বরাদ্দ

একেই করোনা সংক্রমণের জেরে; রাজ্যের অনেক নার্স এবং স্বাস্থ্যকর্মীকে ইতিমধ্যেই; কোয়ারেন্টাইনে পাঠাতে হয়েছে। সে ক্ষেত্রে স্বাস্থ্য পরিষেবায়; কর্মীর অপ্রতুলতা দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে ১৮৫ জন নার্স কাজ ছেড়ে; নিজের রাজ্যে ফিরে যাওয়ায়; সঙ্কটে কলকাতার বেসরকারি হাসপাতালগুলি। সূত্রের খবর, শুধু মনিপুর নয়; উত্তর-পূর্বের অন্য রাজ্য এবং ওড়িশাও এই সিদ্ধান্ত নিতে পারে। ফলে রাজ্যের বেসরকারি হাসপাতালগুলি; চরম সমস্যায় পরতে চলেছে।

করোনা আতঙ্ক দূরে সরিয়ে, দুর্গা পুজোর বায়না

সুত্রের খবর, কলকাতার বহু বেসরকারি হাসপাতালে; অন্য রাজ্যের নার্সরাও ছাড়তে পারেন চাকরি। চাকরি ছাড়তে পারেন; উত্তর পূর্ব, ওড়িশার নার্সরাও। নার্স নিয়ে এমনই আশঙ্কা; অনেক বেসরকারি হাসপাতালের। ইতিমধ্যেই, পিয়ারলেস হাসপাতাল থেকে ২৫ জন নার্স; আর এন টেগোর হাসপাতাল থেকে ১০ নার্স; মেডিকা হাসপাতাল থেকে ৩ নার্স; ফর্টিস হাসপাতাল থেকে ১৬ নার্স; চার্নক হাসপাতাল থেকে ২৭ নার্স; বেলভিউ থেকে ৩ নার্স; অ্যাপোলো হাসপাতাল থেকে ১০ নার্স; রুবি হাসপাতাল থেকে ৬ নার্সের ইস্তফার খবর জানা গেছে। সংখ্যাটা আরও বাড়বে; এমনটাই আশঙ্কা বেসরকারি হাসপাতালগুলির।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন