জেলায় এবং কলকাতায়, পুলিশের পোষাকে কতজন জালিয়াত ঘুরছে

703
জেলায় এবং কলকাতায়, পুলিশের পোষাকে কতজন জালিয়াত ঘুরছে
জেলায় এবং কলকাতায়, পুলিশের পোষাকে কতজন জালিয়াত ঘুরছে

জেলায় এবং কলকাতায়, পুলিশের পোষাকে; কতজন জালিয়াত ঘুরছে? একের পর এক ভুয়ো পুলিশ ধরা পরায়; উঠে গেল প্রশ্ন। ফের পুলিশ অফিসারের ভুয়ো পরিচয়ে; প্রতারণার অভিযোগে গ্রেফতার এক ব্যক্তি। কলকাতা পুলিশের স্পেশাল ব্রাঞ্চের ইন্সপেক্টর পরিচয়ে; চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেফতার; বরানগরের বাসিন্দা অনিরুদ্ধ দত্ত। তাকে গ্রেফতার করেছে; বরানগর থানার পুলিশ। এলাকার বাসিন্দাদের অভিযোগ, তিনি পুলিশের উর্দি পরে; পুলিশের গাড়িতে ঘুরে বেড়াতেন।

বরানগরের ময়রাডাঙার বাসিন্দা রথীন মল্লিকের অভিযোগের ভিত্তিতে; তাঁকে গ্রেফতার করেছে বরানগর থানার পুলিশ। ধৃতের বাড়ি থেকে ভুয়ো পরিচয়পত্র; ও পুলিশের একসেট উর্দি উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। এইরকম কতজন পুলিশের উর্দি পরে; ভুয়ো পুলিশ সেজে ঘুরে বেড়াচ্ছেন? এটাই এখন বড় প্রশ্ন।

আরও পড়ুনঃ দেবী দুর্গাকে অপমান করে ‘মমতার মন্ত্রপাঠ’ ফিরহাদ হাকিমের, থানায় গেল বিজেপি

জুলাই মাসে নকল পুলিশ সেজে; ধরা পরে মাসুদ রানা। মাধ্যমিকের চৌকাঠও পেরোয়নি সে; অথচ, নিজের পরিচয় দিত ডিএসপি বলে! বছর কয়েকের মধ্যেই বাড়ি গাড়ি; সঙ্গে মোটা টাকার সম্পত্তি। ভুয়ো ডিএসপি-কাণ্ডে তদন্ত যত এগোচ্ছে; মূল অভিযুক্ত মাসুদ রানা সম্পর্কে এমনই সব তথ্য সামনে আসছে। যা দেখে তদন্তকারীদের একাংশের প্রশ্ন; ‘‘যে ছেলে মাধ্যমিকই পাশ করেনি, সে রাজ্য পুলিশের; একজন আইপিএসের মতো হাবভাব নকল করল কী করে’’?

ভবানীপুর ভোটের আগে মমতা কেন মসজিদে, ভিডিয়ো প্রকাশ্যে এনে প্রশ্ন অমিতের

সেই শুরু, তারপর একের পর এক জাল পুলিশ আধিকারিকের; সন্ধান মিলেছে পশ্চিমবঙ্গে। নকল IPS; ভুয়ো IAS; নকল হাইকোর্টের আইনজীবী; ভুয়ো সিবিআই অফিসার; নকল মানবাধিকার কর্ম। এই তালিকায় নতুন সংযোজন; নকল DSP ও ভুয়ো পুলিশ অফিসার। এবং একের পর এক; এর শেষ কোথায়? কেউ জানে না।

দুদিন আগেই, হুগলির চন্দননগরের রানিঘাটি এলাকায়; এক নকল DSP-কে গ্রেফতার করেছে আসল পুলিশ। থানা থেকে কিছু দূরেই; নীলবাতি ও ‘গভর্নমেন্ট অফ ওয়েস্ট বেঙ্গল’ স্টিকার লাগানো একটি গাড়ি থেকে; সিদ্ধার্থ চক্রবর্তী নামের ওই ভুয়ো ডিএসপি-কে গ্রেফতার করে পুলিশ। এরকম কতজন ফেক পুলিশ অফিসার; বাংলায় ঘুরে বেড়াচ্ছে; সেটাই এখন বড় প্রশ্ন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন