ভোটের পরেই, বাংলায় শুরু হল মমতার ‘খেলা হবে’ প্রকল্প

793
ভোটের পরেই, বাংলায় শুরু হল মমতার 'খেলা হবে' প্রকল্প
ভোটের পরেই, বাংলায় শুরু হল মমতার 'খেলা হবে' প্রকল্প

ভোটের পরেই, বাংলায় শুরু হল; মমতার ‘খেলা হবে’ প্রকল্প। একুশের বিধানসভা নির্বাচনের প্রচার চলাকালীন; তৃণমূলের ‘খেলা হবে’ স্লোগান বিরাট সাড়া পেয়েছিল। ‘খেলা হবে’ তৃণমূল মুখপাত্র দেবাংশু ভট্টাচার্যর এই স্লোগান ধরেই; তৈরি হয়েছিল গান। যা ব্যপক সাড়া ফেলেছিল; ভোটের প্রচারে। এবার সরকারি একটি প্রকল্পেরও; নাম দেওয়া হয়েছে ‘খেলা হবে’। এই প্রকল্পের আওতায়, বাংলার বেশ কিছু ক্লাবকে; ফুটবল বিতরণ করা হবে। রাজ্য সরকারের ত্রীড়া দফতর থেকেই; এই ফুটবল বিতরণ করা হবে। বাংলার ফুটবল খেলায় আরও আগ্রহ বাড়ানোর জন্য; কর্মসূচি নেওয়া হয়েছে বলে খবর।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও; এই স্লোগান দিতে দেখা গিয়েছিল। আর এবার সেই ‘খেলা হবে’ স্লোগান দিয়েই; নতুন প্রকল্প শুরু করল তৃণমূল সরকার। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়; খেলাধুলায় আরও বেশি মানুষকে উৎসাহিত করার জন্য ‘খেলা হবে’ প্রকল্প শুরু করেছেন। এই প্রকল্প অনুযায়ী রাজ্য সরকার; রাজ্যের বিভিন্ন ক্লাব-কে ফুটবল বিলি করবে। কিশোর থেকে শুরু করে যুবকদের খেলার প্রতি; আরও বেশী করে আকৃষ্ট করতেই; এই ‘খেলা হবে’ প্রকল্প শুরু করছে রাজ্য সরকার।

আরও পড়ুনঃ জনপ্রতিনিধি আইনে মিথ্যা বলায় জেল জরিমানা দুই হতে পারে নুসরতের

এর আগেও ক্লাবগুলোর জন্য রাজ্যের কোষাগার; খুলে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের অজস্র ক্লাবকে এর আগেও; কয়েক লক্ষ টাকা করে আর্থিক অনুদান; দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। ভোটের প্রচারেও মমতাকে ফুটবল ছুঁড়ে দিতে দেখা গেছে; মানুষদের উদ্দেশ্যে। এবার ক্লাবগুলোকে ফুটবল বিলি করতে; চলেছে রাজ্য সরকার। আর সেটারই নাম রাখা হল; ‘খেলা হবে’ প্রকল্প।

আরও পড়ুনঃ শপথ নিয়েও দেশের সংসদে মিথ্যা তথ্য দিয়েছেন, তৃণমূল সাংসদ নুসরত জাহান

রাজ্য সরকার মনে করছে, এর ফলে আরও প্রচুর সংখ্যক গ্রাম বাংলার যুবক; ফুটবলে পা মেলাতে আসবেন। জানা গিয়েছে, প্রতিটি জেলায় যুব আধিকারিককে; নির্দেশ দেওয়া হয়েছে। সংশিষ্ট এলাকার কতগুলি ক্লাব ফুটবল খেলে; সেই সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়ার জন্য। ২৮শে জুনের মধ্যে এই তালিকা জমা দেওয়ার; নির্দেশ দেওয়া হয়েছে। ঠিক করা হচ্ছে, কিভাবে ফুটবল বণ্টন করা হবে; এবং রাজ্যের কতগুলি ক্লাবকে ফুটবল দেওয়া হবে। রাজ্যের যুব সম্প্রদায়ের ফুটবল খেলার উৎসাহ বাড়াতেই; ‘খেলা হবে’।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন