বাংলায় নির্বাচনে হেরে, ফের রাজ্যসভায় মনোনীত হলেন বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত

1409
বাংলায় নির্বাচনে হেরে, ফের রাজ্যসভায় মনোনীত হলেন বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত
বাংলায় নির্বাচনে হেরে, ফের রাজ্যসভায় মনোনীত হলেন বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত

বাংলায় নির্বাচনে হেরে, ফের রাজ্যসভায় মনোনীত হলেন; বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত। ২০২১ বিধানসভা নির্বাচনে তারকেশ্বরে; বিজেপির প্রার্থী হয়েছিলেন স্বপন দাশগুপ্ত। সেই সময় বিতর্ক তৈরি হয়েছিল; স্বপন দাশগুপ্তর প্রার্থীপদ এবং রাজ্যসভার সদস্যপদ নিয়ে। বিতর্কের পর তিনি রাজ্যসভা থেকে; পদত্যাগ করেছিলেন। তবে নির্বাচনে জিততে পারেননি স্বপনবাবু। এই পরিস্থিতিতে ফের একবার রাজ্যসভায়; মনোনীত হলেন স্বপন দাশগপপ্ত। নিজের বাকি মেয়াদ, অর্থাৎ ২০২২ সালের ২৪ এপ্রিল পর্যন্ত; স্বপনবাবুকে রাজ্যসভার সদস্য হিসেবে মনোনীত করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

আরও পড়ুনঃ সত্য বলায় দময়ন্তী সেনকে বদলি করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা

রাজ্যসভা থেকে পদত্যাগ করে; ‘বাংলার সেবায় ব্রতী হওয়ার শপথ’ নিয়েছিলেন; বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত। তাঁকে নিয়ে বিক্ষোভও; হয় তারকেশ্বরে। স্থানীয় বিজেপি নেতৃত্বের একাংশের দাবি ছিল; “স্বপনবাবু জঘন্য প্রার্থী; বদলে স্থানীয় কাউকে প্রার্থী করা উচিত দলের। উনি হেরে গেলে; ফের দিল্লি ফিরে যাবেন”। ঠিক সেটাই হল। প্রাক্তন এই সাংবাদিকের প্রার্থীপদকে চ্যালেঞ্জ করে; টুইট করেন কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র। তিনি লেখেন, মনোনীয় সাংসদ ইস্তফা না দিয়ে; ভোটে লড়তে পারেন না। পরদিন সকালেই রাজ্যসভার সদস্যপদে; ইস্তফা দেন স্বপনবাবু।

আরও পড়ুনঃ “আলাপন সিক্রেট জানে, তাই তাঁকে আড়াল করতে মরিয়া মমতা”

বিজেপির অন্দরে স্বপনবাবুর কদর; বেশ উঁচুতে। দলের শীর্ষনেতাদের সঙ্গে; তাঁর ওঠাবসা। অমিত শাহের কাছের লোক; বলা হয় তাঁকে। সাংবাদিকতা ছেড়ে বিজেপিতে; যোগ দিয়েছিলেন তিনি। পশ্চিমবঙ্গ নিয়ে তাঁর জ্ঞানকে; বিভিন্ন সময় ব্যবহার করেছে বিজেপি। এমনকি বাংলায় বিজেপির সম্ভাব্য মুখ্যমন্ত্রী পদপ্রার্থীদের মধ্যেও; ছিল তাঁর নাম।

আরও পড়ুনঃ ‘আলাপন বাঙালি’, রাষ্ট্রপতি পদে ‘বাঙালি’ প্রণব মুখোপাধ্যায়ের বিরোধিতা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা

ভোটে হারার একমাসের মধ্যেই; মানুষের সেবা করা ছেড়ে; ফের দিল্লির রাজনীতিতে ফেরত গেলেন স্বপন দাশগুপ্ত। প্রমাণ করে দিলেন; বিজেপির কর্মীরাই তাঁর ব্যাপারে সঠিক ছিলেন যে; ভোটে হারলেই ফের রাজ্য রাজনীতি ছেড়ে দিল্লি পালাবেন। তবে এই নিয়ে মুখ খুলতে চাননি; বঙ্গ বিজেপি নেতারা। সোমবার সংসদের উচ্চকক্ষে; ফের তাঁকে মনোনীত করা হল। রাজ্যসভার সাংসদ হিসেবে; ফের দিল্লি ফিরে গেলেন স্বপন দাশগুপ্ত।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন