বাংলায় বন্যা সৃষ্টির জন্য, এবার ডিভিসি-র কাছে ক্ষতিপূরণ চাইবেন মমতা

2749
বাংলায় বন্যা সৃষ্টির জন্য, এবার ডিভিসি-র কাছে ক্ষতিপূরণ চাইবেন মমতা
বাংলায় বন্যা সৃষ্টির জন্য, এবার ডিভিসি-র কাছে ক্ষতিপূরণ চাইবেন মমতা

বাংলায় বন্যা সৃষ্টির জন্য এবার; ডিভিসি-র কাছে ক্ষতিপূরণ চাইবেন মমতা। ‘ম্যান মেড বন্যা’; ফের হঠাৎ জল ছেড়ে; বাংলাকে ডোবানোর জন্য; ডিভিসি-কেই দায়ী করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের এই বন্যা পরিস্থিতির জন্য; ফের একবার DVC-কে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা এবার বলেন; “এবার বন্যার ক্ষতিপূরণ আদায় করা হবে ডিভিসির কাছ থেকে”। শনিবার রাজ্যের বন্যা পরিস্থিতি পরিদর্শনের পর; নবান্নে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে উপস্থিত ছিলেন বন্যা কবলিত এলাকার জেলাশাসক; এবং সব দফতরের প্রধান সচিবরা।

এরপর এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেন; “ম্যান মেড ক্রাইম। আমি এই বিষয়ে আগেও একাধিকবার; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছি। আবারও লিখব। মুখ্যসচিবকে বলেছি এই নিয়ে; ক্যাবিনেট সেক্রিটারিকে চিঠি লিখতে”। শনিবার আকাশপথে রাজ্যের বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনও রাজ্যের বর্তমান বন্যা পরিস্থিতির জন্য; DVC-র বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি।

আরও পড়ুনঃ ‘নিজের গদি বাঁচাতে ৫০ লক্ষ মানুষকে জলে ডুবিয়েছেন দিদিমণি’, বিস্ফোরক শুভেন্দু

রাজ্যকে আগে থেকে না জানিয়ে জল ছাড়া হচ্ছে; বলেও দাবি করেন তিনি। শুধু তাই নয়, এবার DVC-র কাছ থেকে বন্যা তৈরির জন্য; ক্ষতিপূরণ চাইতে পারে রাজ্য, জানান মমতা। মুখ্যমন্ত্রী এদিন বলেন, “কীভাবে বিপর্যয় থেকে রক্ষা পাওয়া যায়; তা নিয়ে আলোচনা চলছে। গত ২ বছরে ৪ থেকে ৫টা; বন্যা বিপর্যয় সামলেছি। কেন্দ্রীয় সরকারের থেকে কোনও; আর্থিক সাহায্য পায়নি রাজ্য। ঝাড়খণ্ডকে অনুরোধ করব তাদের বাঁধগুলি; যেন অবিলম্বে সংস্কার করা হয়। না হলে আমাদের রাজ্যের ক্ষতি হচ্ছে”।

এদিনও প্রধানত DVC-কেই নিশানা করেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “জুলাই মাসে ১ লাখ ১২ হাজার কিউসেক; জল ছাড়া হয়েছে। ৩০ ও ১ তারিখ দফায় দফায়; বাঁধ থেকে জল ছাড়া হয়েছে। ১০ লাখ কিউসেকের উপর; জল ছেড়ে দেওয়া হয়েছে মাত্র ২-৩ দিনে। রাজ্যের এই বন্যা পরিস্থিতি, শুধুমাত্র বৃষ্টির কারণে হয়নি; এটি একটি ম্যান মেড ক্রাইম। কেন DVC জল ছেড়ে; আমাদের ডোবাবে! ভবিষ্যতে তাদের কাছে; ক্ষতিপূরণ চাওয়া হবে; পরিষ্কার জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন