বাংলার হাসপাতাল, করোনা বেড আছে রোগী নেই, ভ্যাকসিন আছে, নেওয়ার লোক নেই

1941
বাংলার হাসপাতাল, করোনা বেড আছে রোগী নেই, ভ্যাকসিন আছে, নেওয়ার লোক নেই
বাংলার হাসপাতাল, করোনা বেড আছে রোগী নেই, ভ্যাকসিন আছে, নেওয়ার লোক নেই

বাংলার হাসপাতাল, করোনা বেড আছে রোগী নেই; ভ্যাকসিন আছে, নেওয়ার লোক নেই। এও সম্ভব? রাজ্যের চারিদিকে করোনা রোগীর জন্য, হাসপাতালে বেড; আর সুস্থ রোগীর জন্য, করোনা ভ্যাকসিনের জন্য হাহাকার। কিন্তু জানেন কি; এমন হাসপাতাল এই বাংলাতেই আছে; যেখানে করোনা বেড আছে রোগী নেই। করোনা ভ্যাকসিন আছে; কিন্তু নেওয়ার লোক নেই। শুনে অবাক হচ্ছেন তো? হবারই কথা। বীরভূমের মুরারই গ্রামীণ হাসপাতালে; ব্যাপারটাই সম্পূর্ণ অন্যরকম।

গোটা বাংলার সম্পূর্ণ উল্টো ছবি ধরা পড়ল; বীরভূমের মুরারই গ্রামীণ হাসপাতালে। এখানে বেড আছে; কিন্তু রোগী নেই। প্রচুর ভ্যাকসিন আছে; কিন্তু নেওয়ার লোক নেই। মুরারই ব্লক স্বাস্থ্য আধিকারিক আসিফ আহমেদ বললেন; “রোগী নেই, করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এলেই; সবাই পালিয়ে যাচ্ছে,ভয়ে; আতঙ্কে রয়েছে সবাই”। উনি আরও বলেন; “এখানে করোনার ভ্যাকসিনও রয়েছে; কিন্তু কেউ ভয়ে নিতে আসছে না”।

আরও পড়ুনঃ ভোট শেষ হতেই বাংলায় কার্যত লকডাউন শুরু

মুরারই গ্রামীণ হাসপাতাল সূত্রে খবর; করোনা রোগীদের চিকিৎসায় এখানে ১২ শয্যার আইসোলেশন ওয়ার্ড তৈরি হয়েছে। চিকিৎসার জন্য হাসপাতালে রয়েছেন; ৬ জন চিকিৎসক। অক্সিজেন সিলিন্ডার থেকে নেবুলাইজার; সব কিছুরই ব্যবস্থা আছে। কিন্তু রোগীই নেই! আর টিকা নেওয়ার লোক নেই।

আরও পড়ুনঃ করোনা আক্রান্ত আশাকর্মীকে শোকজ করে, ভোটের ডিউটি-তে পাঠাল রাজ্য প্রশাসন

ভ্যাকসিনের ক্ষেত্রেও; উলটপুরান। দেশজুড়ে যখন ভ্যাকসিন নিয়ে হাহাকার অবস্থা; আমাদের রাজ্যেও যখন ভ্যাকসিনের হাহাকার; তখন মুরারই গ্রামীণ হাসপাতালে ভ্যাকসিন উপচে পড়ছে। মুরারই গ্রামীণ হাসপাতাল সূত্রে খবর, এই হাসপাতালের উপর; ২ লক্ষ ১০ হাজার মানুষ নির্ভরশীল। কিন্তু সাকুল্যে মাত্র ৭ হাজার মানুষ; করোনা ভ্যাকসিন নিয়েছেন।

মুরারই বিএমওএইচ আসিফ আহমেদ বললেন; “ভ্যাকসিন নেওয়ার জন্য গ্রামে যাচ্ছি; মানুষকে সচেতন করতে। মারমুখী হয়ে তেড়ে আসছে গ্রামবাসীরা; বাধার মুখে পড়তে হচ্ছে। হ্যাঁ, সংখ্যালঘু মানুষরা একদম টিকা নিতে চাইছেন না”। চিকিৎ‍সা ও ভ্যাকসিনের জন্য; হা পিত্যেশ করে বসে আছেন বাংলার মানুষ। সেখানে সব কিছু থাকা সত্ত্বেও, বীরভূমের মুরারাইয়ের বাসিন্দারা হেলায় হারাচ্ছেন সব কিছু।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন