১৩ বছর পর রঞ্জি ফাইনালে বাংলা

2703
১৩ বছর পর রঞ্জি ফাইনালে বাংলা
১৩ বছর পর রঞ্জি ফাইনালে বাংলা

১৩ বছর পর রঞ্জি ফাইনালে বাংলা। সেমিফাইনালে কর্ণাটককে হারাল ১৭৪ রানে। খেলোয়াড় হিসাবে রঞ্জি জেতার পর; এবার কোচ হিসাবে রঞ্জি জেতার মুখে অরুনলাল। মঙ্গলবার কর্ণাটকের দ্বিতীয় ইনিংস শেষ করে দিয়ে; রঞ্জির ফাইনালে অভিমন্যু ঈশ্বরনের বাংলা। এদিন কর্নাটকের দ্বিতীয় ইনিংস শেষ হল ১৭৭ রানে। বাংলার পেসার মুকেশ কুমার; নিয়েছেন ৬ উইকেট। ঈশান পোড়েল ও আকাশদীপ ২টি করে উইকেট নিয়েছেন।

ইডেনে চতুর্থ ইনিংসে ৩৫২ রান; তাড়া করতে হত কর্নাটককে। যেটা একেবারেই সোজা ছিল না। সোমবার তৃতীয় দিনের শেষে; ৩ উইকেটে ৯৮ তুলেছিল কর্নাটক। জিততে গেলে দরকার ছিল; আরও ২৫৪ রানের। মঙ্গলবার মুকেশ কুমারের দাপটে; হুড়মুড় করে ভেঙে পড়ল কর্নাটক।

১৯৯০ সালে সৌরভ গঙ্গোপাধ্যায় যখন বাংলা দলে প্রথম খেলেছিলেন; তখন শেষবার রনজি ট্রফি জিতেছিল বাংলা। আর ২০০৪ সালে ফাইন্যালে উঠেও; হেরে যায় বাংলা। এবার জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে; কর্ণাটকের প্রয়োজন ছিল ৩৫১ রান। তবে এবারেও দাগ কাটতে ব্যর্থ কেএল রাহুল, করুণ নায়ার, মণীশ পান্ডের টিম৷

১৯৯৩-৯৪; ২০০৫-০৬; ও ২০০৬-০৭-এ তিনবারই রঞ্জিতে রানার্স হয়েই; সন্তুষ্ট থাকতে বাধ্য হয়েছে বাংলা। এবার কি অরুনলালের হাত ধরে; রঞ্জি ট্রফি আসবে বাংলায়? স্বপ্ন দেখাচ্ছে ব্যাটসম্যান বোলাররা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন