গাড়ি করে কি যাওয়া যাবে, বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা হোটেল রেস্তোরাঁ

3994
গাড়ি করে কি যাওয়া যাবে, বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা হোটেল রেস্তোরাঁ
গাড়ি করে কি যাওয়া যাবে, বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা হোটেল রেস্তোরাঁ

গাড়ি করে কি যাওয়া যাবে? মুখ্যমন্ত্রী মমতা এদিন নবান্নে ঘোষণা করেন; বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে; হোটেল রেস্তোরাঁ। তারপরেই সোশ্যাল মিডিয়ায়; উঠে যায় প্রশ্ন। বৃহস্পতিবার নবান্নে বণিকসভার বৈঠকে; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়; রাজ্যে করোনা আবহে চলতি বিধি নিষেধে; বেশ কিছু ছাড়ের কথা ঘোষণা করেন। মুখ্যমন্ত্রী ঘোষণা করেন; “হোটেল-রেস্তোরাঁ বিকেল ৫টা থেকে রাত ৮টা অবধি; খোলা রাখা যেতে পারে। কর্মীদের ভ্যাকসিন দিয়ে; রেস্তোরাঁ খোলা যেতে পারে। কোভিড বিধি মেনেই; সবকিছু করতে হবে”। কিন্তু জরুরী পরিষেবা ছাড়া; গাড়ি চলাচল এখনও বন্ধ।

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায়; গত ১৫মে রাজ্যে বিধিনিষেধে আরও কড়াকড়ি করা হয়। যা ছিল কার্যত লকডাউন। এরপর এই লকডাউনের মেয়াদ; আগামী ১৫জুন পর্যন্ত বাড়ানো হয়। তবে মুখ্য়মন্ত্রীর বক্তব্য; এটাকে লকডাউন বলা উচিত না। এগুলো বিধি-নিষেধ। এর মধ্যে কিছু বিধি-নিষেধ উঠলেও; গাড়ি সংক্রান্ত বিধিনিষেধ এখনও ওঠেনি।

আরও পড়ুনঃ আলাপনই প্রথম নন, আগেও ‘অবসরপ্রাপ্ত আমলা’দের উঁচু পদে বহাল করেছেন মমতা

এবারের লকডাউনে লোকাল ট্রেনের পাশাপাশি; বাস, মেট্রো, ফেরি সহ সমস্ত গণ পরিবহন; ব্যক্তিগত গাড়ি; ভাড়ার গাড়ি আগামী ১৫ই জুন পর্যন্ত; বন্ধ রাখার কথা জানানো হয়। একমাত্র জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত ও অনলাইন ডেলিভারীর সঙ্গে যুক্ত হলে; তবেই যাতায়াতের ছাড়পত্র থাকছে। তবে সেক্ষেত্রেও লাগবে ই-পাস।

আরও পড়ুনঃ ‘নয়া ফরমান’, আলাপন ইস্যুর পরেই অবসরপ্রাপ্ত আমলাদের মুখ বন্ধ করল মোদী সরকার

লকডাউনে কলকাতাবাসীর জন্য; ই-পাস পরিষেবা চালু করেছে কলকাতা পুলিশ। নিজের গাড়ি নিয়েও, জরুরী পরিষেবায় বেরোতে চাইলে; কিভাবে অনলাইনে পুলিশ পাস জোগাড় করবেন; তাও জানিয়ে দেয় কলকাতা পুলিশ। পুলিশের পাস ছাড়া; কোন গাড়িই বেরোতে পারছে না রাস্তায়। রেস্তোরাঁ যাবার পাস কি দেবে পুলিশ?

মমতার রেস্তোরাঁ খোলার ঘোষণার পরেই; সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন উঠে যায়। তাহলে কি গাড়ি করে; রেস্তোরাঁয় যাওয়া যাবে? কেউ কেউ প্রশ্ন তোলেন; রেস্তোরাঁ বা মিষ্টির দোকানে বা বাজারে কি গাড়ি করে যাওয়া যাবে? সাধারণত বাজার বা মিষ্টির দোকান; এলাকাতেই থাকে। কিন্তু রেস্তোরাঁ সবার এলাকায় থাকে না। তাঁদের কি গাড়ি ব্যবহারে ছাড়? গাড়ির জন্য; রেস্তোরাঁ পাস দেবে পুলিশ? প্রশ্নের ঝড় সোশ্যাল মিডিয়ায়।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন