EXCLUSIVE: পশ্চিমবঙ্গে জঙ্গি হামলার আশঙ্কা, কাগজে বিজ্ঞাপন দিয়ে পুলিশের সতর্কবার্তা

5409
EXCLUSIVE: ভয়ঙ্কর ঘটনা, পশ্চিমবঙ্গে জঙ্গি হামলার আশঙ্কা ও পুলিশের সতর্কতা/The News বাংলা
EXCLUSIVE: ভয়ঙ্কর ঘটনা, পশ্চিমবঙ্গে জঙ্গি হামলার আশঙ্কা ও পুলিশের সতর্কতা/The News বাংলা
Simple Custom Content Adder

The News বাংলা EXCLUSIVE: ভয়ঙ্কর ঘটনা; পশ্চিমবঙ্গে জঙ্গি হামলার আশঙ্কা ও পুলিশের সতর্কতা। রীতিমত কাগজে বিজ্ঞাপন দিয়ে; মানুষকে সতর্ক করল পুলিশ। কাগজে বিজ্ঞাপন দিয়ে; রীতিমত অর্ডার ছাপিয়ে মানুষকে এই ধরণের সতর্কতা করা বাংলায় বিরল বলেই জানাচ্ছেন; প্রাক্তন পুলিশ কর্তারা।

কে বা কারা দিল এই বিজ্ঞাপন? হাওড়া পুলিশ কমিশনার গৌরব শর্মা; কাগজে বিজ্ঞাপন দিয়ে অর্ডার প্রকাশ করেছেন। সেখানেই হাওড়ায় জঙ্গি হামলার আশঙ্কা প্রকাশ করে; বেশ কিছু নির্দেশ জারি করা হয়েছে। ১০ই জুন থেকে আগামী ৮ই আগস্ট পর্যন্ত; এই আদেশ জারি থাকবে।

কি বলা হয়েছে এই অর্ডারে? বাংলার বিখ্যাত বাংলা ও ইংরেজি দৈনিক খবরের কাগজে বিজ্ঞাপন দিয়ে; এই অর্ডার প্রকাশ করেছেন হাওড়ার পুলিশ কমিশনার গৌরব শর্মা। সতর্কবার্তায় বলা হয়েছে; হাওড়া শহরের সমস্ত থানা সংলগ্ন এলাকায় জঙ্গি হামলা বা দুষ্কৃতী হামলার আশঙ্কা রয়েছে।

পুলিশ কমিশনার গৌরব শর্মার প্রকাশিত অর্ডারে; মানুষকে জঙ্গি ও দুষ্কৃতীদের থেকে সতর্ক করেছেন। বলা হয়েছে, জঙ্গিরা বা দুষ্কৃতীরা হাওড়ার যেকোন বাড়ি বা এলাকায় লুকিয়ে থাকতে পারে। এদের হাতে মানুষের জীবনহানি ও সম্পত্তির ক্ষয়ক্ষতি হতে পারে বলে এই অর্ডারে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। হাওড়ার শান্তি বিঘ্নিত হতে পারে বলেও আশঙ্কা।

হাওড়ায় বাড়ি ভাড়া দেওয়ার ক্ষেত্রে সতর্কতামূলক ব্যবস্থা; নেওয়ার কথা বলা হয়েছে ঐ অর্ডারে। বাড়ি ভাড়া বা কোন কাজে বা অন্য কোন ক্ষেত্রে নতুন করে লাইসেন্স ইস্যু করার ক্ষেত্রে; চরম সতর্কতা অবলম্বন করার কথা বলা হয়েছে। বাড়ি ভাড়ার ক্ষেত্রে; আগে বাড়ি ভাড়া নিতে আসা মানুষদের ডিটেলস কাছের থানায় জমা করতে হবে।

১০ই জুন থেকে আগামী ৮ই আগস্ট পর্যন্ত; হাওড়া শহরে কার্যত ১৪৪ জারি করা হল। বাড়ি ভাড়ার ক্ষেত্রে চরম সতর্কতা জারি করা হল। বাড়ি ভাড়া দেওয়ার ক্ষেত্রে এই নিয়ম কেউ ভাঙলে; ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারা অনুযায়ী তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবে পুলিশ।

প্রত্যেকে ব্যক্তিগতভাবে এই অর্ডার পাঠান অসম্ভব; তাই পুলিশ কমিশনারের তরফে কাগজে বিজ্ঞাপন দিয়ে; অর্ডার ছাপিয়ে মানুষকে সতর্ক করা হল। The News বাংলাকে হাওড়া পুলিশ কমিশনার গৌরব শর্মা জানিয়েছেন; কিছু নির্দিষ্ট গোয়েন্দা রিপোর্ট পেয়েই; এই অর্ডার খবরের কাগজে প্রকাশ করা হয়েছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন