পুলিশের নিচুতলায় বিদ্রোহ কি সামাল দিতে পারলেন মুখ্যমন্ত্রী মমতা

3852
পুলিশের নিচুতলায় বিদ্রোহ কি সামাল দিতে পারলেন মুখ্যমন্ত্রী মমতা
পুলিশের নিচুতলায় বিদ্রোহ কি সামাল দিতে পারলেন মুখ্যমন্ত্রী মমতা

করোনার বিরুদ্ধে লড়াইয়ে; সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই চালাচ্ছেন পুলিশকর্মীরা। আক্রান্তও হচ্ছেন একের পর এক পুলিশ কর্মী। অথচ তাঁদের সুরক্ষার চিন্তা নেই উপরমহলের। এই অভিযোগ তুলে; মঙ্গলবার রাতে পুলিশ ট্রেনিং স্কুলের (পিটিএস) সামনে; বিক্ষোভ শুরু করেন একদল পুলিশকর্মী। বিক্ষোভকারী কনস্টেবলদের হাতে আক্রান্তও হন কলকাতা পুলিশের এক উচ্চপদস্থ কর্তা। করোনা সংক্রমিত এলাকায় মোতায়েন করা হচ্ছে; অথচ সেরকম সুরক্ষা নেই; এই অভিযোগে মঙ্গলবার রাত থেকে বিক্ষোভ দেখাতে থাকেন; কলকাতা পুলিশের কমব্যাট ফোর্স ও RAF-এর একাংশ। বুধবার সকালে সেই বিক্ষোভ; শান্ত করতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতায় আছড়ে পড়ল আমফান, ঝড়ের তাণ্ডবে গাছ ভেঙে গোটা শহর অচল

ঝড়বৃষ্টি মাথায় নিয়েই; মঙ্গলবার রাতে পুলিশ ট্রেনিং স্কুলের সামনে; বিক্ষোভে সামিল হন প্রায় ৫০০ পুলিশকর্মী। করোনা সংক্রমিত এলাকায় মোতায়েন নিয়ে; কলকাতা পুলিশের RAF ও কমব্যাট ফোর্সে বিদ্রোহ শুরু হয়ে যায়। খবর পেয়ে সেখানে যান কমব্যাট ফোর্সের; ডেপুটি কমিশনার কর্নেল নেভেন্দ্র সিং পল। তখন তাঁকে ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন পুলিশকর্মীরা। তাঁকে মারধরও করা হয় বলে জানা যায়।

পা পড়ল বাংলায়, ভয়ঙ্কর তাণ্ডব শুরু আমফানের

এজেসি বোসের পিটিএস হেডকোয়াটার্সেই; পরিবার নিয়ে থাকেন ডিসিপি নেভেন্দ্র সিং পল। তাঁকে বেধড়ক মারধর করা হয়; তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত সরকারিভাবে; কোনও মন্তব্য প্রকাশ করা হয়নি। বিষয়টি জানানো হয়; কলকাতার নগরপাল অনুজ র্শমাকে। তিনি রাতেই মুখ্যমন্ত্রীকে বিষয়টি জানান বলে খবর।

EXCLUSIVE: কলকাতার গা ঘেঁষে আমফান ল্যান্ডফল করছে সাগরদ্বীপে

মঙ্গলবার রাত থেকে শুরু হওয়া সেই বিক্ষোভের আঁচ থামাতে; বুধবার নবান্নে যাওয়ার পথে পুলিশ ট্রেনিং স্কুলে গাড়ি দাঁড় করিয়ে; বিক্ষোভরত পুলিশকর্মীদের সঙ্গে কথা বলার চেষ্টা করেন মুখ্যমন্ত্রী মমতা। তখন মুখ্যমন্ত্রীর উদ্দ্যেশ্যেও; বিক্ষোভ দেখাতে থাকেন পুলিশকর্মীরা। কমব্যাট ফোর্সের সদস্যদের দাবি; প্রবলভাবে করোনা সংক্রমিত এলাকায় পোস্টিং করা হচ্ছে তাঁদের। ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন একাধিক পুলিশকর্মী। এর মধ্যে সংক্রমিত এলাকায় পোস্টিং হলে; সংক্রমণ ছড়াবে কমব্যাট ফোর্সেও।

ঝড়ের আগেই নিয়ম মেনে, সুন্দরবনের মানুষের পাশে কান্তি গাঙ্গুলি, নিখোঁজ বিধায়ক

তাঁদের অভিযোগ, তাঁরা যে ব্যারাকে রয়েছেন; সেখানে একজন সাব-ইন্সপেক্টরের করোনা পজেটিভ ধরা পড়ার পড়েও; ব্যারাক স্যানিটাইজ করা হয়নি৷।সুপার সাইক্লোন আমপানের জন্য; এই পুলিশ কনস্টেবলদের মোতায়েন করা হয়েছিল। কিন্তু ব্যারাক স্যানিটাইজ না করায়; ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। বুধবার সকালে নবান্ন যাওয়ার পথে; আচামকাই পুলিশ ট্রেনিং স্কুলে উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিরুদ্ধে বললেই, হল থেকে উধাও হয় সিনেমা, কেবল থেকে উধাও নিউজ চ্যানেল

পুলিশ সূত্রে খবর, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বিরুদ্ধে আনা যাবতীয় অভিযোগ খতিয়ে দেখতেই; সারপ্রাইজ ভিজিট করেন মুখ্যমন্ত্রী মমতা। মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন নগরপাল অনুজ শর্মা। এক পুলিশকর্মী জানান; তাঁদের পর্যাপ্ত পরিমাণে হ্যান্ডস্যানিটাইজার; এবং মাস্ক দেওয়া হচ্ছে না। সিনিয়র অফিসাররা আশ্বস্ত করেই যাচ্ছেন; কাজের কাজ কিছুই হচ্ছে না। বাস্তবে সমস্যা সমাধানের; কোনও চেষ্টাই করেননি তাঁরা।

করোনা বিপদে চরম ব্যর্থ বিশ্ব স্বাস্থ্য সংস্থা WHO, এবার ভারতের নিয়ন্ত্রণে

এমনকী করোনা প্যানডেমিকে ঘণ্টার পর ঘণ্টা ডিউটি করার পরও; তাঁরা বিশ্রাম নেওয়ার সময়টুকু পাচ্ছেন না বলেও; মুখ্যমন্ত্রীর কাছে অভিযোগ করেন তাঁরা। শেষ পর্যন্ত পিটিএসের এক পুলিশ কনস্টেবল; করোনা আক্রান্ত হওয়ার পরই; মঙ্গলবার রাতে বিক্ষোভের আগুন জ্বলে ওঠে। তবে মুখ্যমন্ত্রী মমতা তাঁদের কথা শুনে; ব্যবস্থা নেবার আশ্বাস দিয়েছেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন