ভোটপর্ব মিটতেই দীর্ঘ সাত বছর পরে, রাজ্যে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ

1048
ভোটপর্ব মিটতেই দীর্ঘ সাত বছর পরে, রাজ্যে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ
ভোটপর্ব মিটতেই দীর্ঘ সাত বছর পরে, রাজ্যে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ

ভোটপর্ব মিটতেই দীর্ঘ সাত বছর পরে; রাজ্যে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে তৎপরতা শুরু হবে। ৩ মাসের মধ্যেই নিয়োগ হবে; জানা গেছে নবান্ন সূত্রে। কর্মসংস্থানের সন্ধানে থাকা যুবক যুবতী ও ভাবী শিক্ষকদের জন্য বড় খবর। বুধবার শপথ নিচ্ছেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর আগামী সপ্তাহেই, রাজ্যে আপার প্রাইমারি শিক্ষক নিয়োগের জন্য; ইন্টারভিউয়ের তালিকা প্রকাশিত হতে চলেছে। যাবতীয় আইনি জটিলতা কাটিয়ে; এবার আদালতের নির্দেশে এই শিক্ষক নিয়োগ প্রক্রিয়া তাড়াতাড়ি শুরু হচ্ছে।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশন ও মমতা বন্দ্যোপাধ্যায়-কে বুড়ো আঙুল দেখিয়ে, সংখ্যালঘু এলাকায় বিজয় মিছিল

তৃতীয়বার রাজ্যের শাসন ভার নিয়েই, বহু বছরের পড়ে থাকা কাজ; শেষ করতে উদ্যোগী হয়েছে মা মাটি মানুষের সরকার। শিক্ষক নিয়োগের পদক্ষেপই; তার বড় প্রমাণ। দীর্ঘ সাত বছর ধরে; রাজ্যে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত ছিল। আদালতের রায়ে মাস কয়েক আগেই; এবার সেই জট খুলেছে। তারপর থেকেই; অধীর অপেক্ষা ছিল প্রার্থীদের। সেই প্রতীক্ষার এবার অবসান; হতে চলেছে।

আরও পড়ুন; তৃণমূলের অত্যাচারে বাংলা ছেড়ে অসমে পালাতে হল বিজেপি কর্মীদের

মে মাসের ১০ তারিখের মধ্যে, আদালতের নির্দেশ অনুযায়ী; আপার প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ হবে। ঠিক তার আট সপ্তাহের মধ্যে; মেধাতালিকা-সহ প্যানেল তৈরি করা হবে বলে; নবান্ন সূত্রে খবর। ৩১ জুলাইয়ের মধ্যে প্রার্থীদের রেকমেন্ডেশন অর্থাৎ চাকরিতে যোগদান করানোর; নির্দেশিকা রয়েছে আদালতের। ফলে আর কয়েক-দিনের মধ্যে প্রায় সাড়ে চোদ্দ হাজার চাকুরিপ্রার্থীর ভবিষ্যৎ; নিশ্চিত হতে চলেছে বলেই জানা যাচ্ছে।

আরও পড়ুন; রাম জন্মভূমি অযোধ্যা, বারানসী মথুরায় শোচনীয় হার বিজেপির

পশ্চিমবঙ্গ আপার প্রাইমারি চাকরিপ্রার্থী মঞ্চের সহ-সভাপতি সুশান্ত ঘোষের দাবি; “ঘোষিত ১৪৩৩৯ টি শূন্যপদের সঙ্গে; বর্ধিত শূন্যপদের সংখ্যাও আপডেট করে; অনস্পট ইন্টারভিউয়ের বিজ্ঞপ্তি দিতে হবে”। কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী; এপ্রিল মাসের গোড়াতেই নথি যাচাই প্রক্রিয়ার; সময়সীমা শেষ হয়েছে। ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করার কথা; ১০ মে-র মধ্যে। এরপর আট সপ্তাহের মধ্যে; সম্পূর্ণ মেধাতালিকা প্রকাশ করে; গোটা নিয়োগ প্রক্রিয়া ৩১ জুলাইয়ের মধ্যে সম্পূর্ণ করতে বলা হয়েছে কমিশনকে। সেই মত কাজ শেষ করতে চায়; মমতা বন্দ্যোপাধ্যায় সরকার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন