‘বাংলার ছেলেকেই বাঙালিরা বাংলার সিংহাসনে দেখতে চায়’, বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ শুভেন্দুর পোস্টার

983
'বাংলার ছেলেকেই বাঙালিরা বাংলার সিংহাসনে দেখতে চায়', বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ শুভেন্দুর পোস্টার
'বাংলার ছেলেকেই বাঙালিরা বাংলার সিংহাসনে দেখতে চায়', বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ শুভেন্দুর পোস্টার

বাংলার ছেলেকেই বাঙালিরা, বাংলার সিংহাসনে দেখতে চায়; বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ শুভেন্দুর পোস্টার পড়ল বিভিন্ন জেলায় জেলায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘বাংলা বাংলার মেয়েকেই চায়’; এর পাল্টা ‘বাংলার ছেলেকেই বাংলার সিংহাসনে চাই’। তবে, এবার দাদার অনুগামীদের নয়া পোস্টার ঘিরে; শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। বিজেপির মধ্যেই শুরু হয়েছে সমালোচনা। এই নিয়ে তৃণমূলের কটাক্ষ; “বিজেপির গো’ষ্ঠীদ্বন্দ্বের প্রকাশ ঘটছে”। বিজেপি সূত্রে খবর; নন্দীগ্রাম থেকেই ফের বিধানসভার প্রার্থী হচ্ছেন তিনি। সেই আবহেই, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী-কেই বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে; চেয়ে ব্যানার দিল ‘দাদার অনুগামী’রা। মঙ্গলবার পুরুলিয়ার আদ্রা এলাকায় ও পূর্ব মেদিনীপুরের কিছু এলাকায়; দেখতে পাওয়া যায় এমনই কিছু পোস্টার।

তৃণমূল কংগ্রেস তাদের; একুশের নির্বাচনী স্লোগান লঞ্চ করেছে। সেটি হল, ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। সুকৌশলী এই স্লোগানে স্থানীয় বনাম বহিরাগত; ইস্যু ছুঁয়ে গিয়েছে। কারণ, বিজেপির জাতীয় স্তরের নেতারা, যখনই বাংলায় ভোটের প্রচারে আসছেন; তখনই তাঁদের বহিরাগত বলে আক্রমণ করছে তৃণমূল কংগ্রেস। তার পাল্টা, বিজেপির নয়া পোস্টারে; ৯ জন বাঙালি মহিলা বিজেপি নেত্রী। সঙ্গে স্লোগান, ‘বাংলা তার মেয়েকেই চায়; পিসিকে নয়’। ছবিতে রয়েছেন, দেবশ্রী চৌধুরী; লকেট চট্টোপাধ্যায়; রূপা গঙ্গোপাধ্যায়; ভারতী ঘোষ; অগ্নিমিত্রা পাল; মফুজা খাতুন; শ্রীরূপা মিত্র চৌধুরী; তনুজা চক্রবর্তী; ও ফাল্গুনী পাত্র।

আরও পড়ুনঃ নন্দীগ্রামে মমতা বনাম শুভেন্দু ল’ড়াইয়ের আগেই

তবে, এবার খেলা জমিয়ে দিলেন; শুভেন্দু অনুগামীরা। দাদার অনুগামীদের নতুন ব্যানারে লেখা রয়েছে; ‘হরে কৃষ্ণ হরে হরে; দাদা বাংলার ঘরে ঘরে। বাংলার ছেলেকে বাঙালিরা; বাংলার সিংহাসনে দেখতে চায়’। সেই সঙ্গে লেখা, ‘জঙ্গলমহলের ৬১ আসনে; দাদার অনুগামীদের প্রার্থী চায়; বাংলার ভূমিপুত্র শুভেন্দু অধিকারী; আমরা দাদার অনুগামী’। এই পোস্টারের একদিকে শুভেন্দু অধিকারী ছবি; অন্যদিকে শ্যামাপ্রসাদ মুখার্জী ও প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর ছবি রয়েছে। মাঝখানে রয়েছে; পদ্ম ফুলের ছবি।

তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ার আগে; কয়েকমাস ধরেই অরাজনৈতিক জনসভা করেন শুভেন্দু অধিকারী। সে সময় থেকেই ‘দাদার অনুগামী’ লেখা পোস্টারে; ছেয়ে যায় কলকাতা ও রাজ্যের জেলাগুলি। এবার ভোটমুখী বাংলায় ফের; দাদার অনুগামীদের পোস্টার পড়ল। সেখানে তাঁদের নতুন দাবি; শুভেন্দুই বাংলার মুখ্যমন্ত্রীর মুখ। বিজেপি নেতারা না চাইলেও; মমতার বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মুখ শুভেন্দুই; দাবি দাদার অনুগামীদের।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন