ভোট গণনার দিনে তুমুল ঝড় বৃষ্টি, অশনি সংকেত হাওয়া অফিসের

1379
ভোট গণনার দিনে তুমুল ঝড় বৃষ্টি, অশনি সংকেত হাওয়া অফিসের
ভোট গণনার দিনে তুমুল ঝড় বৃষ্টি, অশনি সংকেত হাওয়া অফিসের

ভোট গণনার দিনে হতে পারে তুমুল ঝড় বৃষ্টি; অশনি সংকেত হাওয়া অফিসের। রবিবার, ভোট গণনার দিন থেকে; আগামী বৃহস্পতিবার পর্যন্ত; রাজ্য জুড়ে তুমুল ঝড় বৃষ্টির সম্ভাবনা। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে; উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের সাত জেলায়। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টি; এবং ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের সর্তকতা জারি করছে; আলিপুর আবহাওয়া দফতর। রবিবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত; রাজ্য জুড়ে এই দুর্যোগ চলবে বলেই জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

আগামীকাল ২রা মে; রাজ্য বিধানসভা ভোটের গণনা। আর ২মে রবিবার বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার দিন থেকে; আগামী ৬ মে বৃহস্পতিবার পর্যন্ত; এই ঝড়-বৃষ্টি চলবে; এমন সর্তকতা জারি করছে আলিপুর আবহাওয়া দফতর। রাজ্য জুড়ে দফায় দফায়; এই ঝড়-বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গের কিছু এলাকায় কালবৈশাখীর সম্ভাবনার কথাও জানাচ্ছে; আবহাওয়া দফতর।

বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির সময়, ঘর থেকে না বেরোনোর পরামর্শ; আলিপুর আবহাওয়া দফতরের। আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানাচ্ছেন; সোম মঙ্গল ও বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা; উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে। দক্ষিণবঙ্গের ৪ জেলাতেও; ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে রবি থেকে বৃহস্পতিবার। দক্ষিণবঙ্গের নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং উত্তর ২৪ পরগনা জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুনঃ রাজ্যের ডিরেক্টর সিকিওরিটি জ্ঞানবন্ত সিংকে কয়লা পাচার কাণ্ডে সিবিআই তলব

মধ্যপ্রদেশে তৈরি হয়েছে; একটি ঘূর্ণাবর্ত। সেই ঘূর্ণাবর্ত থেকে একটি অক্ষরেখা; গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত। এই ঘূর্ণাবর্তের টানেই বঙ্গোপসাগর থেকে; প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। এর ফলে তৈরি হচ্ছে; ঝড় বৃষ্টির পরিস্থিতি। শুধু উত্তরবঙ্গ বা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে নয়। ঝড় বৃষ্টি হতে পারে পূর্ব ভারতের অন্যান্য রাজ্য; বিহার ঝাড়খন্ড উড়িষ্যা, আসাম মেঘালয় মণিপুর মিজোরাম নাগাল্যান্ড ত্রিপুরাতেও; বৃষ্টির সম্ভাবনা মে মাসের প্রথম সপ্তাহে।

ভোটের জেরে বাংলার রাজনৈতিক তাপমাত্রা; ক্রমেই চড়ছে। গরম যত পাল্লা দিয়ে বেড়েছে; ততই ভোটের হাওয়াও অশান্ত হয়েছে। এমন পরিস্থিতিতে বাংলার আবহাওয়ার পূর্বাভাসে; রয়েছে ঝড় বৃষ্টির সম্ভাবনা। কালবৈশাখীর পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া দফতর। এবার জানাল, গণনার দিন থেকেই; শুরু হয়ে যাবে এই আবহাওয়া। তার মধ্যেই অবশ্য জানা যাবে; নবান্নে এবার ক্ষমতার প্রত্যাবর্তন না ফের পরিবর্তন?

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন