কাজের খোঁজে ভিন রাজ্যে মৃত্যু, বাংলার আমিরুল এবাদুল, ইকবাল, সাদ্দামের পাশে মমতা

805
কাজের খোঁজে ভিন রাজ্যে মৃত্যু, বাংলার আমিরুল এবাদুল, ইকবাল, সাদ্দামের পাশে মমতা
কাজের খোঁজে ভিন রাজ্যে মৃত্যু, বাংলার আমিরুল এবাদুল, ইকবাল, সাদ্দামের পাশে মমতা

কাজের খোঁজে ভিন রাজ্যে মৃত্যু; বাংলার আমিরুল এবাদুল, ইকবাল, সাদ্দামের পাশে দাঁড়ালেন মমতা। একই দিনে দুই রাজ্যে; দুটি দুর্ঘটনা। দু রাজ্যেই দুজন করে; মোট চারজন বাংলার শ্রমিকের মৃত্যু। বাংলায় যে কাজ নেই; এই দুটি ঘটনাই তার প্রমাণ। বিহার ও উত্তরপ্রদেশে; দুটি ঘটনায় মারা গেলেন বাংলার চারজন শ্রমিক। চারজনই মালদার বাসিন্দা। ভিন রাজ্যে কাজ করতে গিয়ে মারা যাওয়া পরিবারের পাশে দাঁড়াল; মমতা বন্দ্যোপাধ্যায় সরকার।

যোগী রাজ্যে কাজে গিয়ে দুর্ঘটনা; বাংলার আমিরুল ও এবাদুলের পাশে দাঁড়াল নবান্ন। যোগী রাজ্যে কাজ করতে গিয়ে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন; মালদার দুজন শ্রমিক। আহতও হয়েছেন বেশ কয়েকজন বাংলার বাসিন্দা। বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দিরের; একটি জরাজীর্ণ ভবন ধসে পড়ে। সেখানেই মৃত্যু হয়; বাংলার ২ শ্রমিকের।

আরও পড়ুনঃ কেন্দ্রের সেন্ট্রাল ভিস্তা প্রোজেক্ট আটকাতে চাওয়া বুদ্ধিজীবীদের, ১ লক্ষ টাকা জরিমানা করল আদালত

বুধবার সেই মৃত শ্রমিকদের পরিবারের সঙ্গে দেখা করলেন; পুর ও পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। রাজ্যের তরফে পরিবারের সদস্যদের হাতে; তুলে দেওয়া হল আর্থিক সাহায্য। যোগী রাজ্যে কাজে গিয়ে দুর্ঘটনা ঘটলেও; বাংলার আমিরুল মোমিন ও এবাদুল মোমিনের পাশে দাঁড়াল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার।

অন্যদিকে, বিহারে ম্যানহোলে কাজ করার সময়; মৃত্যু হল মালদার ভগবানগোলা বিধানসভা এলাকার দুই শ্রমিকের। ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে; পরিবার জুড়ে। দুই পরিবার সুত্রে জানা গিয়েছে; ভগবানগোলার দিয়াড় জালিবাগিচার বাসিন্দা ইকবাল হোসেন ও নসিপুর খড়িবোনা এলাকার সাদ্দাম হোসেন; বিহারে পাটনায় পাইপ লাইনের কাজ করতে গিয়েছিলেন।

আরও পড়ুনঃ মমতাকে ডি-লিট দিয়েছিল কলকাতা বিশ্ববিদ্যালয়, উপাচার্য ছিলেন আলাপনের স্ত্রী

এদিন কাজ করার সময় পাইপ লাইনের; ম্যানহোলের মধ্যে ঢোকে তারা। বেশ কিছুক্ষন পরে ওই ম্যানহোলেই; অচৈতন্য অবস্থায় দেখতে পাওয়া যায় তাদের। অচৈন্য অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে; তাদের মৃত ঘোষণা করা হয়।

উত্তরপ্রদেশের ঘটনার রেশ শেষ হতে না হতেই; এবার বিহারে দুর্ঘটনায় মৃত্যু। বাংলা থেকে কাজ করতে গিয়ে; ভিন রাজ্যে মৃত্যু হচ্ছে একের পর এক শ্রমিকের। এই নিয়ে যোগী সরকারকে কটাক্ষ করেন; মন্ত্রী ফিরহাদ হাকিম। কেন বাংলার শ্রমিকদের ভিন রাজ্যে কাজে যেতে হচ্ছে? পাল্টা প্রশ্ন তুলেছেন; বঙ্গ বিজেপি নেতারা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন