মমতা আর বাংলা শুনলেই, মামলা থেকে সরে যাচ্ছেন সুপ্রিম কোর্টের বাঙালি বিচারপতিরা

6039
মমতা আর বাংলা শুনলেই, মামলা থেকে সরে যাচ্ছেন সুপ্রিম কোর্টের বাঙালি বিচারপতিরা
মমতা আর বাংলা শুনলেই, মামলা থেকে সরে যাচ্ছেন সুপ্রিম কোর্টের বাঙালি বিচারপতিরা

মমতা আর বাংলা শুনলেই, মামলা থেকে সরে যাচ্ছেন; সুপ্রিম কোর্টের বাঙালি বিচারপতিরা! দেশের শীর্ষ আদালতের বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের পর; এবার বিচারপতি অনিরুদ্ধ বসু। সুপ্রিম কোর্টে নারদা মামলার শুনানি থেকে; নিজেকে সরিয়ে নিলেন এই বাঙালি বিচারপতি। মঙ্গলবারই নারদ সংক্রান্ত বিষয়ে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা মামলার; শুনানি হওয়ার কথা ছিল শীর্ষ আদালতের দুই বিচারপতি; হেমন্ত গুপ্তা ও অনিরুদ্ধ বসুর এজলাসে। কিন্তু মামলার শুনানি হওয়ার ঠিক আগেই; এই মামলা থেকে নিজেকে সরিয়ে নিলেন; বিচারপতি অনিরুদ্ধ বসু।

রাজ্যে ভোট পরবর্তী হিং’সা নিয়ে, সুপ্রিম কোর্টে মামলার শুনানি থেকে; নিজেকে সরিয়ে নিয়েছিলেন, আর এক বাঙালি বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়। এবার বিচারপতি অনিরুদ্ধ বসুও; সেই একই পথেই হাঁটলেন। বাধ্য হয়েই, অপর বিচারপতি হেমন্ত গুপ্ত; প্রধান বিচারপতি এনভি রামানাকে অনুরোধ জানিয়েছেন; যাতে এই মামলার শুনানির জন্য মঙ্গলবার আলাদা বেঞ্চ গঠন করা হয়। কিন্তু কেন বাঙালি বিচারপতিরা, বাংলার মামলা থেকে; নিজেদের সরিয়ে নিচ্ছেন? উঠে গেছে প্রশ্ন।

আরও পড়ুনঃ বাবরি মসজিদের নিচেই আছে রামমন্দির, প্রথম বলেছিলেন মুসলিম গবেষক কে কে মহম্মদ

ভোট পরবর্তী হিং’সা নিয়ে, সুপ্রিম কোর্টে দায়ের হওয়া মামলার শুনানিতেও; একই পরিস্থিতি তৈরি হয়েছিল। এই মামলার শুনানির জন্য তৈরি হওয়া, ডিভিশন বেঞ্চের; অন্যতম বিচারপতি ছিলেন ইন্দিরা বন্দ্যোপাধ্যায়। কিন্তু শুনানির ঠিক আগেই তিনি জানান যে; এই মামলার শুনানি থেকে অব্য়াহতি চান তিনি। এবার ঠিক একইভাবে, নারদা স্টিং অপারেশনের মতো স্পর্শকাতর, গুরুত্বপূর্ণ মামলার শুনানি থেকে; নিজেকে সরিয়ে নিলেন আরেক বাঙালি বিচারপতি অনিরুদ্ধ বসু।

আরও পড়ুনঃ নিষিদ্ধ দ্বীপের বাঙালি রানী, অসম্ভবকে সম্ভব করা বাঙালি নারী

রাজ্যে ভোট পরবর্তী হিং’সা নিয়ে মামলায়; বাঙালি বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা নারদা মামলায়; বাঙালি বিচারপতি অনিরুদ্ধ বসু। দুজনেই নিজেদের সরিয়ে নিয়েছেন; বাংলা সংক্রান্ত মামলা থেকে। কিন্তু কেন? কেন বাংলার বিষয় থেকে নিজেদের সরিয়ে নিচ্ছেন; সুপ্রিম কোর্টের বাঙালি বিচারপতিরা? উঠে গেছে প্রশ্ন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন