পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত ১৪-১৫ জন বাংলাভাষী জঙ্গি অধরা, পুজোর মুখে চিন্তায় প্রশাসন

3102
পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত ১৪-১৫ বাংলাভাষী জঙ্গি অধরা, পুজোর মুখে চিন্তায় প্রশাসন
পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত ১৪-১৫ বাংলাভাষী জঙ্গি অধরা, পুজোর মুখে চিন্তায় প্রশাসন

পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত ১৪-১৫ বাংলাভাষী জঙ্গি এখনও অধরা; পুজোর মুখে চিন্তায় কেন্দ্র ও রাজ্য প্রশাসন। পাকিস্তানে প্রশিক্ষণ দেওয়া হয়েছে; ১৪-১৫ জন বাংলাভাষী জঙ্গিকে; যারা এই বাংলায় নাশকতা ঘটাবেন। এবং এখনও অধরা তারা; কোথায় লুকিয়ে তারা? পুজোর আগে বাড়ছে আতঙ্ক; পাকিস্তানে প্রশিক্ষণ নেওয়া এই ১৪-১৫ জন বাংলাভাষী জঙ্গির হদিশ এখনও পাওয়া যায়নি। তারা এখন কোথায়? কী তাদের পরিকল্পনা? কেউ জানে না। তারা কি এই বাংলাতেই লুকিয়ে? উঠেছে প্রশ্ন।

৬ পাক জঙ্গিকে গ্রেফতার করেছে; দিল্লি পুলিশের স্পেশাল সেল। দিল্লি পুলিশের স্পেশ্যাল কমিশনার নীরজ ঠাকুর জানান; “মাল্টি স্টেট অপারেশেন চালাচ্ছিল; ধৃত এই জঙ্গিরা। সবাই পাকিস্তানে গিয়ে; এই বছরেই ট্রেনিং নিয়ে ফিরেছে। এই ৬ জঙ্গিকে গ্রেফতারের পর, দিল্লি পুলিশের জেরায়; উঠে এল চাঞ্চল্যকর তথ্য। পুলিশ সূত্রে খবর, ২৬/১১-র মুম্বই হামলার ধাঁচেই; নাশকতার ছক ছিল জঙ্গিদের। আর এদের সঙ্গেই প্রশিক্ষণ নিয়ে; ভারতে ঢুকেছে ১৪-১৫ জন বাংলায় কথা বলা জঙ্গি।

আরও পড়ুন; স্বাস্থ্য খাতে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে বিপুল অর্থ বরাদ্দ মোদী সরকারের

দিল্লি পুলিশের দাবি, জঙ্গিদের প্রশিক্ষণ দেয়; এক পাক লেফটেন্যান্ট। ধৃতদের সঙ্গেই, পাকিস্তানে প্রশিক্ষণ নিয়েছিল; ১৪-১৫ জন বাংলাভাষী জঙ্গিও। মঙ্গলবার বিকেলে সাংবাদিক বৈঠক করে; এমনই একের পর এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করল দিল্লি পুলিশ। যা শোরগোল ফেলে দিয়েছে; গোটা দেশে। এদের বিস্ফোরক তৈরি; একে ৪৭ চালানো শেখানো হয়েছে; ১৫ দিন ট্রেনিং হয়েছে। পাক সেনার প্রশিক্ষণপ্রাপ্ত এই জঙ্গিদের; দেশের বিভিন্ন শহরে আসন্ন উৎসবে, হামলার পরিকল্পনা ছিল। এদের কাছ থেকে; আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক উদ্ধার হয়েছে।

বাংলায় সামনেই দুর্গাপুজো; রাস্তায় জনপ্লাবণের সম্ভাবনা। কিন্তু, সেই ভিড়ে কোনও জঙ্গি; লুকিয়ে থাকবে না তো? এই আতঙ্ক এখন; ধীরে ধীরে ছড়াচ্ছে। দিল্লি পুলিশ দাবি করেছে; এই জঙ্গিরা অপারেশনের জন্য টার্গেট করেছিল উৎসবের মরশুমকেই। আরও আতঙ্কের বিষয় হল; পাকিস্তানে প্রশিক্ষণ নেওয়া বাকি ১৪-১৫ জন বাংলাভাষী জঙ্গির হদিশ এখনও পাওয়া যায়নি। তারা এখন কোথায়? কী তাদের পরিকল্পনা? কেউ জানে না। নিরাপত্তা বিশেষজ্ঞরা বলছেন; এটাই সবথেকে ভয়ের। দুর্গাপুজোয় কি বড়সড় কিছু করার পরিকল্পনা এই জঙ্গিদের; এটাই এখন প্রশ্ন। সব মিলিয়ে বাঙালির প্রাণের উৎসব; শুরুর মুখেই উদ্বেগ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন