চুমকি বৌদির ব্লাউজের ডানদিকে উঁকি দিচ্ছে ড্রাগন, বাঙালি নারীদের ট্যাটু প্রেম বাড়ছে

242
চুমকি বৌদির ব্লাউজের ডানদিকে উঁকি দিচ্ছে ড্রাগন, বাঙালি নারীদের ট্যাটু প্রেম বাড়ছে/The News বাংলা
চুমকি বৌদির ব্লাউজের ডানদিকে উঁকি দিচ্ছে ড্রাগন, বাঙালি নারীদের ট্যাটু প্রেম বাড়ছে/The News বাংলা

চুমকি বৌদির ব্লাউজের ডানদিকে উঁকি দিচ্ছে ড্রাগন; বাঙালি নারীদের ট্যাটু প্রেম বাড়ছে। অনেক বছর আগেই ধীরে ধীরে; বাঙালিদের অন্দরমহলে ঢুকে পড়েছে ট্যাটু। আর এবার পুজোর আগে সেই প্রেম যেন আরও বেড়েছে। এখন বাঙালি মহিলারা অনেক সাহসী; বলছেন ট্যাটু এক্সপার্টরা। শরীরের গোপন স্থানেও ট্যাটু করাতে এখন আর পিছপা হচ্ছেন না; বাঙালি নারীরা। আর এবার পুজোর বাজারে জ্যান্ত ঠাকুর দেখার অন্যতম আকর্ষণ; বাঙালি নারীর ট্যাটু।

কয়েক বছরের মধ্যেই একটু একটু করে; গৃহস্থ বাঙালি পরিবারেও ঢুকে পড়েছে ট্যাটু। কয়েক বছর আগেও গড়পড়তা বাঙালি নারী; ট্যাটু করার কথা ভাবতেই পারত না। আর এখন সেই ধারণা বা প্রেম একেবারেই পাল্টে গেছে। এর পিছনে অবশ্যই রয়েছে বলিউড জগৎ ও ক্রিকেট জগত। বলিউড নায়ক নায়িকাদের ট্যাটুর বাড়বাড়ন্ত প্রভাব ফেলেছে; বাঙালিদের মধ্যেও। বিরাট কোহলির ট্যাটু প্রেম ছাপ ফেলেছে; বাঙালি পুরুষের মনে। বাঙালি পুরুষ ও নারীরা এখন স্বচ্ছন্দেই; নিজেদের শরীরে ট্যাটু করছেন।

আরও পড়ুন: আপনি কি চুল পড়ার সমস্যায় ভুগছেন, জেনে নিন চুল ভালো রাখবেন কীভাবে

শুধু তাই নয়; আর শুধু হাতের মধ্যে সীমাবদ্ধ নেই এই ট্রেন্ডটি। এটি এখন ছড়িয়ে পড়ছে অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গেও। এমনকি শরীরের ভিতরেও; আবার গোপনাঙ্গেও। ট্যাটু এখন হয়ে উঠেছে; বাঙালি নারী পুরুষের একটি ফ্যাশন।

আরও পড়ুন: শরীর চর্চা বিষয়ে সচেতন হলে ব্যবহার করুন উপকারী নিম ও হলুদ

ইদানীং হাত-পা বাদ দিয়ে খোলা পিঠেও ট্যাটু করা; এক ধরনের ট্রেন্ড হয়ে উঠেছে। যা ছড়িয়ে পড়েছে গ্রাম বাংলাতেও। বাঙালি নারীরা নাভিতে, পেটে এমনকি বুকেও ট্যাটু করাচ্ছেন বলে জানিয়েছেন ট্যাটু এক্সপার্টরা। তবে অধিকাংশই পেটে; পিঠে; কোমরে অর্থাৎ শাড়ি ব্লাউজ পরার পর শরীরের খালি অংশ যেখানে থাকছে; সেখানেই ট্যাটু করাচ্ছেন তাঁরা।

ব্লাউজের খালি অংশে ট্যাটু করাটাকেই এখন বেছে নিয়েছেন বাঙালি নারীরা; বলছেন এক্সপার্টরা। অনেকে আবার ক্লিভেজেও ট্যাটু করাতে পিছপা হচ্ছেন না। যা আকর্ষণ করছে পুরুষদের। কোমর বা পিঠে তো আছেই। অনেকেই আবার একের অধিক ট্যাটুও করাচ্ছেন শরীরে। সবমিলিয়ে এবার দুর্গা ঠাকুর দেখার পাশাপাশি; পুজোর বাজারে জ্যান্ত ঠাকুর আর তাঁদের ট্যাটু দেখার উত্তেজনা যে বাড়বে; তা পুজো শুরুর আগে থেকেই বলা যায়।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন