কম খরচে দেশ ভ্রমণ করুন, ভারত সেবাশ্রম সংঘের সাহায্যে

8344
কম খরচে দেশ ভ্রমনে ভারত সেবাশ্রম/The News বাংলা
কম খরচে দেশ ভ্রমনে ভারত সেবাশ্রম/The News বাংলা

কম খরচে দেশ ভ্রমণ করুন; ভারত সেবাশ্রম সংঘের সাহায্যে। বেড়াতে গিয়ে হোটেলের লাগাম ছাড়া ভাড়া শুনে অনেকেই মুষড়ে পড়েন। অথচ ঘুরতে গেলে থাকার জায়গা চাই। কিন্তু আমরা অনেকেই জানি না যে; সকলের সুবিধার্থে ভারত সেবাশ্রম সংঘ খুব নামমাত্র টাকায় ঘর ভাড়া দিয়ে থাকেন। এটাকে তাঁরা ভাড়া বলেন না; ডোনেশন হিসেবে স্লিপ দেন।

বেশিরভাগ আশ্রমে ভোগ রান্না করা হয়; আপনি ভারত সেবাশ্রমে ভোগ খেয়েও কাটাতে পারেন। কিছু কিছু আশ্রমে ভোগের জন্যে সামান্য ডোনেশন দিতে হয়। অনেক জায়গাতেই তা আবার বিনা মুল্যে। নানারকমের ঘর আছে; ডবল বেড থেকে চার পাঁচজন থাকার। আগে থাকতে যাতে বুক করে নিতে পারেন; তাঁর জন্যে যোগাযোগ নম্বর দেওয়া হল।

গোটা ভারতে থাকার জন্য আরও পড়ুনঃ রাজ্য ও দেশ জুড়ে ভারত সেবাশ্রম সংঘের ফোন নাম্বার, বেড়াতে গিয়ে খুব কম খরচে থাকা খাওয়া

নানা রকমের ঘর আছে; ডবল থেকে চার পাঁচজন থাকার মত। আগে থেকে বুক করে রাখতে ভারত সেবাশ্রমের কিছু যোগাযোগ নম্বর জেনে নিন। ভারত সেবাশ্রম সংঘের আবাস ও যোগাযোগ নম্বর। তবে অবশ্যই আগে থেকে; ফোন করে বুক করে নেবেন।

বিহার; গয়া- ০৬৩১-২২২০৫৭৯/২২২০৯২৯/২৪২৩৬৬৩। উত্তরপ্রদেশ; বারাণসী- ০৫৪২-২২২১৬৩৯/২২২০৭৪৬/৫৫৩০২০৮। উড়িষ্যা; স্বর্গদ্বার, পুরী- ০৬৭৫২-২২৩২২৭। উত্তরপ্রদেশ; বৃন্দাবন মথুরা- ২৮১১২১ (ইউ পি)০৫৬৫-২৪৪৩৩২৪।

আরও পড়ুনঃ ভ্রমন আরও সুন্দর করার জন্য কিছু টিপস মনে রাখুন

এছাড়াও হরিদ্বার;- ০১৩৩৪-২২৬৩৬৩/২২৩৪৫৬। কেদারনাথ; রুদ্রপ্রয়াগ- ০১৩৮১২২২২৪২। কন্যাকুমারী;- ০৪৬৫২-২৪৬১৬৪। দ্বারকা;- ০২৮৯২-২৩৪১৫৭। গঙ্গাসাগর; সাগরদ্বীপ- ০৩২১০-২৪০২০৫। অমরকন্টক;- ০৭৬২৯-২৬৯৬৪১/০৯৪০৬-৪৩৬৮৫০।

আরও পড়ুনঃ ভ্রমণপ্রিয় বাঙালির গন্তব্য এখন মৌসুনী আইল্যান্ড

আগে থেকে যোগাযোগ করে; বুকিং করে রাখুন। কম খরচে ঘুরে বেড়ান গোটা দেশ। ফোন করে বুক করে নিন; নামমাত্র খরচে ঘুরে বেড়ান গোটা দেশ। শুধু ঘুরে বেড়াবার জন্য নয়; রাজ্য ও দেশের বিভিন্ন জায়গায় কাজের জন্য থাকতে হলেও নিশ্চিন্তে থাকতে পারেন ভারত সেবাশ্রম সংঘ এর আবাসগুলিতে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন