উত্তপ্ত ভাটপাড়ায় বন্ধ ইন্টারনেট পরিষেবা, মৃতদেহ নিয়ে মিছিল বিজেপির

264
এখনও উত্তপ্ত ভাটপাড়া, এলাকায় বন্ধ করা হল ইন্টারনেট পরিষেবা/The News বাংলা
এখনও উত্তপ্ত ভাটপাড়া, এলাকায় বন্ধ করা হল ইন্টারনেট পরিষেবা/The News বাংলা

শুক্রবারেও উত্তপ্ত ভাটপাড়া। বোমাবাজি হয়েছে কাঁকিনাড়াতেও। ভাটপাড়া থানার বাইরে; গতকাল হয় বোমাবাজি। বৃহস্পতিবার থেকে; শুরু হয় এই ঘটনা। ভোট পরবর্তী হিংসায়; গত এক মাস ধরে; উত্তপ্ত ভাটপাড়া। শান্তি ফেরানোর চেষ্টায়; বারবার ব্যর্থ হতে হচ্ছে প্রশাসনকে। এই মুহূর্তে ভাটপাড়ায়; দলের কর্মীর মৃতদেহ নিয়ে বিজেপির মিছিল শুরু হচ্ছে।

ইতিমধ্যে; ভাটপাড়ায় কেন্দ্রীয় প্রতিনিধি দল; পাঠাচ্ছে বিজেপি। বিজেপির প্রতিনিধি দল রিপোর্ট দেবে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। শুক্রবার বারাকপুর কমিশনারেট ঘেরাওয়ের ডাক দিয়েছে বিজেপি। শুরু হয়েছে, দলের কর্মীর মৃতদেহ নিয়ে; মিছিলের প্রস্তুতি পর্ব।

দুপুরের মধ্যে মৃত ব্যক্তিদের দেহ নিয়ে মিছিল শুরু করবে বিজেপি। কেবল ভাটপাড়ায় নয়; বিকালে কলকাতাতেও বিজেপির প্রতিবাদ মিছিল শুরু হবে। সূত্রের খবর, মৃতদের পরিবারপিছু ১০ লক্ষ টাকা করে; ক্ষতিপূরণ দেওয়ার দাবি বিজেপির।

অপসারিত করা হয়েছে ব্যারাকপুরের পুলিশ কমিশনার তন্ময় রায় চৌধুরীকে। সেই জায়গায় নিয়োগ করা হল; নতুন পুলিশ কমিশনার মনোজ ভার্মাকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আগামী ৩ দিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করতে হবে। পুলিশকে কড়া বার্তা দিয়েছেন মাননীয়া।

ভাটপাড়া ও সংলগ্ন এলাকায়; বৃহস্পতিবার রাত থেকেই বন্ধ করা হয়েছে ইন্টারনেট পরিষেবা। ভাটপাড়া থেকে বন্দুক, গুলি, বোমা উদ্ধার হয়েছে। ইতিমধ্যেই এলাকায় বোমা ফেলে; চম্পট দিয়েছে দুই দুষ্কৃতী। ভাটপাড়ার পাশাপাশি কাঁকিনাড়া বাজার এলাকায়; তৈরী হয়েছে এক যুদ্ধকালীন পরিস্থিতি। ঘটনা যত এগোচ্ছে; পরিস্থিতি আরও বেশি জটিল হচ্ছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ; “পুলিশ কোন সাহায্য করছে না”। যেখানে বোমা বর্ষণ চলছে; সেখানে পুলিশ যাচ্ছে না। প্রশ্ন উঠছে পুলিশ প্রশাসন কোথায়? পুলিশ সামাল দিতে পারছে না কেন? যুদ্ধক্ষেত্রের পরিস্থিতি তৈরী হয়েছে; ভাটপাড়া ও কাঁকিনাড়া এলাকাকে কেন্দ্র করে।

বহিরাগতদের আটকাতে ভাটপাড়ায় নজরদারি; শুরু করেছে পুলিশ। শুরু হয়েছে ভাটপাড়া-জগদ্দল প্রবেশপথে নাকা চেকিং। ভাটপাড়া, জগদ্দল, শ্যামনগরে ফেরি সার্ভিসেও চলছে নজরদারি। জারি করা হয়েছে ১৪৪ ধারা। ভাটপাড়া কান্ডের জের; ছড়িয়ে পরেছে পাশাপাশি এলাকাগুলিতেও।

এই বিষয়ে নজর রেখেছেন রাজ্যপালও। ভাটপাড়ায় হিংসার ঘটনার; কড়া সমালোচনা করেছেন তিনি। বলেছেন, “প্রত্যেকের উচিৎ; শান্তি ফেরাতে ইতিবাচক ভূমিকা নেওয়া। শুধু ভাটপাড়া নয়; সারা রাজ্যে শান্তি ফেরাতে হবে”। ভাটপাড়া ও সংলগ্ন এলাকার পরিস্থিতি সামলাতে; ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্ত শুরু; প্রশাসনের তরফ থেকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন