সব্যসাচী দত্তের হাত ধরে বিধাননগর পুরসভা কি বিজেপির হতে চলেছে

330
মমতাকে ডোন্ট কেয়ার, যজ্ঞ করে মোদীর জন্মদিন পালন সব্যসাচীর/The News বাংলা
মমতাকে ডোন্ট কেয়ার, যজ্ঞ করে মোদীর জন্মদিন পালন সব্যসাচীর/The News বাংলা

সব্যসাচী দত্তের হাত ধরে; বিধাননগর পুরসভা কি বিজেপির হতে চলেছে? বাংলার রাজনৈতিক মহলে এখন এটাই সবচেয়ে বড় প্রশ্ন। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে; ফিরহাদ হাকিম ফোনে সব্যসাচী দত্তকে বিধাননগরের মেয়র পদে ইস্তফা দিতে বলেছেন। তা উড়িয়ে দিয়ে মেয়র পদের আস্থা ভোটের কথা বলেছেন মেয়র সব্যসাচী দত্ত।

দলের আপত্তি না মেনেই মুকুল রায়ের সঙ্গে; ফের বৈঠক করেন সব্যসাচী। তার জেরেই এবার কড়া ব্যবস্থা নিয়েছে দল। তৃণমূল সূত্রে খবর; বিধাননগরের মেয়রকে পদত্যাগের নির্দেশ দিয়েছে দল। ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়কে; দায়িত্ব সামলানোর ভার দেওয়া হয়েছে। আর এরপরেই, “পদত্যাগের প্রশ্নই নেই” বলে; দলের নির্দেশ উড়িয়ে দিয়েছেন সব্যসাচী দত্ত।

“দলের থেকে ব্যক্তি বড় হতে পারে না। দলবিরোধী মন্তব্য করলে প্রয়োজনে দল কঠোর সিদ্ধান্ত নেবে”; জানিয়ে দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। জানা গেছে, দলের তরফ থেকে তাঁকে ফোন করেন ফিরহাদ হাকিম। ফোনেই সব্যসাচীকে মেয়র পদ থেকে পদত্যাগের নির্দেশ দেন ফিরহাদ।

অন্যদিকে সব্যসাচী বলেন; “লিখিতভাবে আমাকে কেউ কিছু জানাননি। আমি কারোর ফোন পাইনি। মেয়র পদ থেকে ফোন করে হঠানো যায় না বলেই; জানান তিনি। তিনি মেয়র থাকছেন; পদত্যাগের প্রশ্নই নেই; জানিয়ে দিয়েছেন তৃণমূল বিধায়ক। “ভোটে দেখা যাবে”, বলে পাল্টা জানিয়ে দিয়েছেন বিধাননগরের মেয়র।

এর আগেও বিধাননগর পুরসভার বোর্ড মিটিংয়ে গরহাজির ছিলেন মেয়র স্বয়ং। ৪১ জন পুর কাউন্সিলরের মধ্যে; বোর্ড মিটিংয়ে এসেছিলেন মাত্র ১৬ জন। তৃণমূলের হাত থেকে এবার কি; সল্টলেক বা বিধাননগর পুরসভাও বিজেপির হতে চলেছে? সোমবার উঠে গেল বড় প্রশ্ন।

তাহলে কি বিজেপিতেই যোগ দিতে চলেছেন; বিধাননগরের মেয়র ও রাজারহাট নিউটাউনের তৃণমূল বিধায়ক সব্যসাচী দত্ত? একের পর এক ঘটনা আর ক্রমাগত সব্যসাচীর রহস্যব্যঞ্জক মন্তব্য; সেই সন্দেহকে জিইয়ে রেখেছে। প্রথমে মুকুল রায় ও পরে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে সাক্ষাৎ করে; সেই জল্পনা উসকে দেন তিনি।

আবার দোল উৎসবে; সল্টলেকে মাড়োয়ারিদের অনুষ্ঠানে; সব্যসাচী দত্তকে “ভারত মাতা কি জয়” বলতে শোনা যায়। হঠাৎ সব্যসাচীর মুখে এই শ্লোগান নতুন করে জল্পনার জন্ম দিয়েছিল। আর এবার বিধাননগর পুরসভা নিয়েও উঠে গেল প্রশ্ন। তাহলে কি সব্যসাচীর হাত ধরে; বিধাননগর পুরসভাও কি বিজেপির হতে চলেছে?

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন