ভোট শুরু হবার পরেও প্রচার রাহুল গান্ধীর, নির্বাচন কমিশনে গেল বিজেপি

1482
ভোট শুরু হবার পরেও প্রচার রাহুল গান্ধীর, নির্বাচন কমিশনে গেল বিজেপি
ভোট শুরু হবার পরেও প্রচার রাহুল গান্ধীর, নির্বাচন কমিশনে গেল বিজেপি

ভোট শুরু হবার পরেও; প্রচার রাহুল গান্ধীর। নির্বাচন কমিশনে গেল বিজেপি। বিহারে প্রথম দফার ভোট গ্রহণ শুরু হওয়ার পরেই; বিতর্কের মুখোমুখি কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। বুধবার সকাল থেকেই প্রথম দফার ভোট গ্রহণ শুরু হয়; বিহারের ৭১টি বিধানসভা কেন্দ্রে। আর তারপরই সকাল ৯টা নাগাদ; সোশ্যাল মিডিয়ায় বার্তা দেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। সেই বার্তাতেই তিনি মহাজোটের পক্ষে; ভোট দেওয়ার আর্জি জানান বিহারের বাসিন্দাদের। তিনি ন্যায়বিচার, কর্ম সংস্থান, কৃষক ও শ্রমিকদের স্বার্থে; মহাজোটকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। আর এর বিরুদ্ধেই; নির্বাচন কমিশনে গেল বিহার বিজেপি।

বিহারে প্রথম দফার ভোট মিটতে নয়া মিটতেই; শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক। কংগ্রেস নেতা রাহুল গাঁধীর বিরুদ্ধে; আইনি পদক্ষেপের দাবি তুলে, নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি। বিহারে প্রথম দফার ভোটগ্রহণ চলে; বুধবার সকাল থেকে। ভোট শুরু হবার পরেই; এ দিন সকালেই বিহারবাসীদের উদ্দেশ্যে ‘মহাগঠবন্ধন’কে; ভোট দেওয়ার আবেদন জানান রাহুল। টুইট করে তিনি বলেন; “চাকরি, ন্যায়, কৃষক-শ্রমিকদের স্বার্থে; আপনারা মহাগঠবন্ধন-কে ভোট দিন”।

আরও পড়ুনঃ সুপ্রিম কোর্টেও অভিভাবকদের কাছে হারল বেসরকারি স্কুল, ২০ শতাংশ স্কুল ফি মকুব

রাহুল আরও লেখেন; “বিহারের প্রথম দফার ভোটে; আপনাদের সকলকে শুভেচ্ছা”। তার পর হ্যাশট্যাগ দিয়ে, হিন্দিতে লেখেন; “আজ বদলেগা বিহার”। ভোটগ্রহণ চলাকালীন রাহুলের এই টুইট ঘিরে; রাজনৈতিক তরজা শুরু হয়ে গিয়েছে। নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ তুলে; বিজেপি সরাসরি নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে। চিঠি লিখে রাহুলের বিরুদ্ধে; আইনি পদক্ষেপ করার আর্জি জানিয়েছে তারা। চিঠিতে বিজেপি লিখেছে; “মডেল কোড অব কনডাক্ট ভঙ্গ করেছেন রাহুল। অতএব তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে আর্জি জানাচ্ছি”।

ভোট গ্রহণের দিন, কোনও রাজনৈতিক নেতা বা দলকে ভোট চাওয়া থেকে বিরত রাখতে; চালু করা হয়েছে মডেল কোড অব কনডাক্ট। কিন্তু রাহুল গাঁধী ভোটের দিন; টুইট করে ভোটের আবেদন করায়; তাঁর বিরুদ্ধে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ তুলেছে বিজেপি।বিহারে তিন দফার ভোটের; প্রথম দফার ভোটগ্রহণ চলে বুধবার। দ্বিতীয় ও তৃতীয় দফার ভোট হবে; যথাক্রমে ৩ এবং ৭ নভেম্বর। ভোটের ফল প্রকাশিত হবে ১০ নভেম্বর।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন