তাড়াতাড়ি ও কম খরচে হাসপাতাল পৌঁছাতে, বাংলার রাস্তায় এবার বাইক অ্যাম্বুলেন্স

270
তাড়াতাড়ি হাসপাতাল পৌঁছাতে বাংলার রাস্তায় এবার বাইক অ্যাম্বুলেন্স/The News বাংলা
তাড়াতাড়ি হাসপাতাল পৌঁছাতে বাংলার রাস্তায় এবার বাইক অ্যাম্বুলেন্স/The News বাংলা

রাস্তায় জ্যাম; আসতে দেরি অ্যাম্বুলেন্সের। বড় গাড়ি পাওয়ায় যায় না অনেক সময়; বা গরিব মানুষের টাকার অভাব। এই সমস্যার সমাধানের জন্য; বাংলার মাটিতে চালু হল বাইক অ্যাম্বুলেন্সের। প্রথম সফলভাবে চলল শিলিগুড়িতে।

অত্যন্ত পরিচিত স্বেচ্ছাসেবী সংস্থা; ‘শিলিগুড়ি ইউনিক ওয়েলফেয়ার সোসাইটি’। “মানুষের সাথে মানুষের পাশে”; এই বার্তা নিয়েই উদ্বোধন হলো “শিলিগুড়ি বাইক অ্যাম্বুলেন্স”। আর এই বাইক অ্যাম্বুলেন্স দেখে; চমকে গেছেন অনেকেই। ভবিষ্যতে তাড়াতাড়ি হাসপাতাল পৌঁছনোর জন্য; বাইক অ্যাম্বুলেন্স কি একমাত্র ভরসা?

আরও পড়ুনঃ মমতার সঙ্গী হয়ে টাটাকে তাড়িয়ে, এখন চরম ভুলের মাসুল দিচ্ছে সিঙ্গুরবাসী

এটি একটি অভিনব প্রচেষ্টা। ভবঘুরে এবং অর্থনৈতিকভাবে দুর্বল; অসুস্থ রোগীকে চটজলদি হাসপাতালে পৌঁছে দেওয়ার জন্য একটি মোটর বাইকটিকেই বানিয়ে ফেলা হয়েছে আস্ত এক অ্যাম্বুলেন্স। তবে সবাই সুবিধা নিতে পারবেন; এই বাইক অ্যাম্বুলেন্স এর।

আরও পড়ুনঃ বাড়িতে মুকুল রায়ের সঙ্গে বৈঠকের জন্য, নেত্রী মমতার ডাকা বৈঠকে গরহাজির সব্যসাচী

কিছু আগে ইউনিক ওয়েলফেয়ার সোসাইটির এক সদস্য মেডিকেলে গেলে দেখতে পারে যে দুটি ছোট্ট ভাই তাদের বাবাকে ভ্যানে করে নিয়ে এসেছেন চিকিৎসা করাতে। অ্যাম্বুলেন্সে আনার টাকা ছিল না তাদের। অ্যাম্বুলেন্স পায়ও নি তারা।

আরও পড়ুনঃ ওসামা বিন লাদেনের মত পাকিস্তানে ঢুকে কি দাউদ ইব্রাহিমকে মারতে পারবে ভারত

দেখে অবাক লাগলে, ইউনিক সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির তরফ থেকে; তাই গিয়ে জিজ্ঞেস করলে জানতে পারা যায় যে; তাদের বাবার পেটের ব্যাথা এবং জ্বর কয়েকদিন ধরে যার কারণে বাবা কাজে যেতে পারেনি। আর তাদের ইনকাম করে একমাত্র তাদের বাবা। যার কারনে তাদের আর্থিক অবস্থা খুব দুর্বল; তাই শেষে তারা ভ্যানে করেই নিয়ে এসেছে বাবাকে।

আরও পড়ুনঃ প্রাণে মারার হুমকি দিয়ে, মেয়ে জামাইয়ের পিছনে গুন্ডা লাগালেন রাজ্যের বিধায়ক

তখন থেকেই ইউনিক ওয়েলফেয়ার সোসাইটির মাথায় ভাবনা আসে। পদ্মশ্রী করীমূল হক স্যার এর এই ভাবনাচিন্তাকে কাজে লাগিয়ে; তাঁরা গরিব মানুষের পাশে দাঁড়াবে যাতে বিনামূল্যে তারা হাসপাতালে কম সময়ে যেতে পারে। আর সাথে ভবঘুরে, অসহায় মানুষের সেবায় লাগবে এই বাইক অ্যাম্বুলেন্স। সবার ভালোবাসা ও আশীর্বাদে আগামীতে এভাবেই; মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করে যেতে চায় ইউনিক সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন