পাহাড়ের ভোটে কি নামতে পারবেন বিমল রোশন জানাল আদালত

485
পাহাড়ের ভোটে কি নামতে পারবেন বিমল রোশন জানাল আদালত/The News বাংলা
পাহাড়ের ভোটে কি নামতে পারবেন বিমল রোশন জানাল আদালত/The News বাংলা

বিমল গুরুং এর ঘরে ফেরার আবেদন ফের কলকাতা হাইকোর্টেই ফেরাল সুপ্রিম কোর্ট। পাহাড়ে লোকসভা ভোটের প্রচার চালানোর জন্য শীর্ষ কোর্টে আবেদন করেছিলেন বিমল গুরুং ও রোশন গিরিরা। এই আবেদনেরই শুনানি বুধবার ছিল সুপ্রিম কোর্টে। দেশের শীর্ষ আদালত ফের এই মামলা ফেরত পাঠাল হাই কোর্টে।

আরও পড়ুনঃ EXCLUSIVE: বিরোধীদের অভিযোগ উড়িয়ে দিয়ে রাজ্যে ৩০ শতাংশেরও কম স্পর্শকাতর বুথ

ভোটের সময় পাহাড়ে ফিরতে হাইকোর্টের কাছেই ফের আবেদন করার পরামর্শ দিল শীর্ষ আদালত। জানাল, সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি হতে অনেক সময় লেগে যাবে। তাতে ভোটের সময় পেরিয়ে যেতে পারে। তাই, হাইকোর্টেই এই মামলার দ্রুত শুনানির নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুনঃ বারবার স্বামী বদল করেন স্মৃতি ইরানী, কুরুচিপূর্ণ আক্রমণ কংগ্রেস জোটসঙ্গীর

গত ফেব্রুয়ারি মাসে সুপ্রিম কোর্টের কাছে আবেদন জানিয়ে ছিল বিমল গুরুং ও রোশন গিরি। ২০১৭ সালে দার্জিলিং অশান্ত হয়ে যাওয়ার পরই গা ঢাকা দিয়েছিলেন গুরুং। তার বিরুদ্ধে রয়েছে অসংখ্য মামলা। এমনকি, রাজ্য পুলিশের কাছে তাকে দেখলেই গ্রেফতার করার নির্দেশও আছে। তার হাত থেকে বাঁচতেই দেশের শীর্ষ আদালতে আপিল করে গুরুং শিবির।

আরও পড়ুনঃ বছরে ৩৪ লাখ সরকারি চাকরি, কৃষক বাজেটের প্রতিশ্রুতি কংগ্রেস ম্যানিফেস্টোতে

ফেব্রুয়ারি মাসে তাদের মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে বলেই জানিয়ে ছিলেন গুরুং। ভোট প্রচার করার জন্যে তাকে যেন তিন সপ্তাহের নিরাপত্তা দেওয়া হয়, এমনটাই আবেদন করেছিলেন গুরুং। তবে, সেই আবেদন ফিরিয়ে দিল সুপ্রিম কোর্ট।

হাইকোর্টকে এই কেসের তদারকি করতে নির্দেশ দিয়েছে দিল্লির শীর্ষ আদালত। ৪ দিনের মধ্যে মামলা নিষ্পত্তি করার নির্দেশ পেয়েছে হাইকোর্ট। জানা গেছে, মামলা চলাকালিন গুরুংদের গ্রেফতার করা যাবে ন, বলেই নির্দেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত।

আরও পড়ুনঃ জম্মু কাশ্মীরের জন্য আলাদা প্রধানমন্ত্রী, মোদী জবাব চাইলেন রাহুল ও মমতার কাছে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন