শ্রা’দ্ধের আগের দিন বাড়ি ফিরলেন করোনায় মৃ’ত, ‘সুস্থ রোগী’কে পোড়ানো হয়েছে আগেই

766
শ্রা'দ্ধের আগের দিন বাড়ি ফিরলেন করোনায় মৃ'ত
শ্রা'দ্ধের আগের দিন বাড়ি ফিরলেন করোনায় মৃ'ত

শুনতে অবাক লাগলেও; এই ঘটনা এক্কেবারে সত্যি। আর এমন ঘটনার সাক্ষী থাকল বাংলা! শ্রা’দ্ধের আগের দিন বাড়ি ফিরলেন; করোনায় মৃ’ত ব্যক্তি। গত ১১ই নভেম্বর, করোনাতে আ’ক্রান্ত জিএনআরসি হাসপাতালে হয়ে ভর্তি হন; বিরাটি বিদ্যাসাগর সরণি এলাকার বাসিন্দা শিবনাথ বন্দ্যোপাধ্যায় (৭৫)। হাসপাতাল থেকে ১৩ তারিখ; বাড়ির লোকের কাছে খবর আসে; মৃ’ত্যু হয়েছে শিবনাথবাবুর। করোনা বিধি মেনে দূর থেকে দেখানো হয় মৃ’তকে; হাসপাতালের তত্ত্বাবধানে দাহ করা হয় দেহ।

হিন্দু রীতি মেনে; শ্রা’দ্ধশান্তি অনুষ্ঠান করার প্রস্তুতি নিয়েছিল পরিবার। সেই মত বাড়ির ছাদে; সাদা কাপড়ের প্যান্ডেলের কাজও প্রায় শেষ। এমন সময় আবার ফোন আসে; সেই হসপিটাল থেকেই। ফোনে জানানো হয়; “আপনার রোগী সুস্থ হয়ে গিয়েছে; অ্যাম্বুলেন্সে করে তাঁকে বাড়ি পাঠানো হচ্ছে”। ফোন পেয়ে হতবাক পুরো পরিবার! হবিষ্যি খেয়ে শোক পালন করার পরে; ফিরছে বাবা! অবাক ছেলে! তবে এই ঘটনায় হাসি ফুটেছে; পরিবারের সবার মুখে।

আরও পড়ুনঃ বামফ্রন্টে আবার বড়সড় ভাঙন, লাল ছেড়ে গেরুয়াতে ২২ জন দাপুটে বাম নেতা

এদিকে বিপরীত ঘটনা ঘটে; পলতার মোহিনী মোহন মুখোপাধ্যায় পরিবারে। মোহিনী মোহন মুখোপাধ্যায় পরিবারকে ফোন করে; ওই সংশ্লিষ্ট হাসপাতাল জানায় তাদের রোগী ভাল হয়ে গেছে। তাঁকে বাড়ি পাঠানো হচ্ছে। পরিবার ছিল দারুণ খুশি; করোনা জয় করে, বাড়ি ফিরছেন বাড়ির লোক। কিন্তু ঘটনা নাটকীয় বাঁক নেয় তারপরেই।

অ্যাম্বুলেন্সে ওঠার পর, সুস্থ করোনা রোগী, অ্যাম্বুলেন্সের চালককে বলেন বিরাটি যাব; পলতা নয়। এরপরই তারা দেখেন; সুস্থ রোগী মোহিনী মোহন মুখোপাধ্যায় নয়। সুস্থ রোগী, শিবনাথ বন্দ্যোপাধ্যায়। তখনই হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে; সত্য উদঘাটন হয়। ১৩ নভেম্বর যিনি মা’রা গিয়েছিলেন; তিনি হলেন মোহিনী মোহন মুখোপাধ্যায়। অন্যদিকে, মুখোপাধ্যায় পরিবারকে যে রোগীর সুস্থ হওয়ার খোঁজ দেওয়া হচ্ছিল; তিনি ছিলেন করোনা জয়ী শিবনাথ বন্দ্যোপাধ্যায়।

মুহূর্তের মধ্যেই দুই পরিবারে দুই চিত্র। মোহিনী মোহন মুখোপাধ্যায় পরিবারে; খুশির বদলে শোক। আর বিরাটির শিবনাথ বন্দ্যোপাধ্যায়ের শ্রাদ্ধবাসরে; খুশির ছোঁয়া। এই করোনা মৃ’ত্যু বিভ্রাট নিয়ে; উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসনের কাছে; রিপোর্ট চেয়ে পাঠিয়েছে স্বাস্থ্য ভবন। ৩ সদ্যসের একটি তদন্ত কমিটিও; গঠন করা হয়েছে। দো’ষীদের কড়া শা’স্তি হবে বলে জানা যাচ্ছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন