শত্রুকে ঘরে ঢুকে মারার আগে নিজেই আশঙ্কায় রাফাল, অদ্ভুত সমস্যায় ভারতীয় বায়ুসেনা

2801
শত্রুকে ঘরে ঢুকে মারার আগেই নিজেই কোণঠাসা রাফাল, বড় সড় বিপদের আশঙ্কা /The News বাংলা

শত্রুকে ঘরে ঢুকে মারার আগে, নিজেই আশঙ্কায় রাফাল; অদ্ভুত সমস্যায় ভারতীয় বায়ুসেনা। ভারতীয় সেনাবাহিনীর মুকুটে, নয়া পালক জুড়েছিল; রাফাল যুদ্ধ বিমান। রাফালের আগমনে, ভারতীয় সমরাস্ত্র নিয়ে; চিনের রক্তচাপ বেড়েছে। ভারতীয় সেনাবাহিনীর অস্ত্র ভাণ্ডারের, আধুনিকীকরণ করতে; মোটা অঙ্কের টাকাও ধার্য করেছে সরকার। ৫টি রাফাল যুদ্ধবিমান; ভারতে পৌঁছায় জুলাই মাসে। হরিয়ানার আম্বালায় বায়ুসেনার বিমানঘাঁটিতে; রাখা হয়েছে রাফালের পাঁচটি যুদ্ধবিমান। শত্রুর ঘরে ঢুকে, তার ঘুম উড়িয়ে দিতে সক্ষম সে। এহেন রাফালই এখন; যেন নিজেই কোনঠাসা। কিন্তু কারণটা কি?

আরও পড়ুনঃ বড়সড় সাফল্য, চিনের লাল ফৌজকে হঠিয়ে লাদাখে গুরুত্বপূর্ণ এলাকা পুনর্দখল করল ভারতীয় সেনা

ভারতীয় বায়ুসেনা আধিকারিকদেরও; কপালে চিন্তার ভাঁজ পড়েছে। পাকিস্তান বা চিনের নতুন কোনও অস্ত্র নয়; এয়ারবেসে যত্রতত্র উড়ে বেড়ানো পাখি; রাফালের দুশ্চিন্তার প্রধান কারণ। ভারতে রাফাল আসে জুলাইয়ের শেষে। অ্যাসেম্বলিংয়ের পরে ভারতীয় বায়ুসেনার, অম্বলা বেসক্যাম্পে; আনুষ্ঠানিকভাবে পা রাখে রাফাল।

শত্রুকে ঘরে ঢুকে মারার আগেই নিজেই কোণঠাসা রাফাল, বড় সড় বিপদের আশঙ্কা /The News বাংলা

এবার এয়ারবেসে উড়ে বেড়ানোর পাখির ঝাঁককেই ভয় পাচ্ছে; ভারতীয় বায়ুসেনার বরিষ্ঠ কর্মীরা। যখন তখন দুর্ঘটনা ঘটে যেতে পারে; রানওয়েতে ধেয়ে আসা এই পাখির ঝাঁকের জন্য। বিমানের ক্ষতি হওয়ার আশঙ্কা তো রয়েইছে; সেই সঙ্গে পাইলটের প্রাণ সংশয়ের ঝুঁকিও থেকে যাচ্ছে।

আরও পড়ুনঃ হ্যাকারদের খপ্পরে পড়লেন নরেন্দ্র মোদী, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত তথ্য হাতানোর চেষ্টা

কিন্তু কেন অম্বালার বেসক্যাম্পে এই উপদ্রব? সূত্র বলছে; অম্বলার বেসক্যাম্পের চারপাশে যে আবর্জনার স্তুপ রয়েছে; সেখানেই খাবার খুঁজতে আসে এই পাখির দল। এর ফলে ব্যহত হচ্ছে; যুদ্ধবিমান ওঠানামার। ভারতীয় বায়ুসেনা হরিয়ানার মুখ্যসচিবকে চিঠি লিখে; সমস্যার কথা জানিয়েছে। বলা হয়েছে; দ্রুত আবর্জনার স্তুপ সরিয়ে অন্যত্র নিয়ে যেতে। স্থানীয় মিউনিসিপ্যালিটিও বিষয়টি দেখছে। জুলাইয়ে প্রথম ৫টি রাফাল ভারতে পৌঁছয়। বিভিন্ন পর্যায়ে, ধাপে ধাপে, ৩৬টি রাফাল আসবে ভারতে। কিন্তু এখন নতুন করে রাফাল ওড়ার ক্ষেত্রে; এই সমস্যা উড়ে এসে জুড়ে বসল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন